বাংলা নিউজ > ছবিঘর > বাংলায় কি আবারও লকডাউন হবে? করোনার বাড়বাড়ন্তের মধ্যে জানালেন মমতা

বাংলায় কি আবারও লকডাউন হবে? করোনার বাড়বাড়ন্তের মধ্যে জানালেন মমতা

  • ভোটের মধ্যে পশ্চিমবঙ্গে ক্রমশ বাড়ছে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা। টানা কয়েকদিন ধরে আক্রান্তের নিরিখে রেকর্ড তৈরি হচ্ছে। সেই পরিস্থিতিতে রাজ্যেও নাইট কার্ফু বা আংশিক লকডাউন বা লকডাউন হবে, তা নিয়ে প্রশ্ন উঠছে। সোমবার সেই প্রশ্নের জবাব দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কী বললেন তিনি, জেনে নিন -
হুড়মুড়িয়ে বাংলা-সহ দেশে বাড়ছে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা। গত কয়েকদিন টানা নয়া আক্রান্তের নিরিখে রেকর্ড তৈরি হয়েছে। সেই পরিস্থিতিতে একাধিক রাজ্য নাইট কার্ফুর পথে হেঁটেছে। দিল্লিতে সোমবার রাত থেকে ছ'দিনের লকডাউন কার্যকর হবে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
1/4হুড়মুড়িয়ে বাংলা-সহ দেশে বাড়ছে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা। গত কয়েকদিন টানা নয়া আক্রান্তের নিরিখে রেকর্ড তৈরি হয়েছে। সেই পরিস্থিতিতে একাধিক রাজ্য নাইট কার্ফুর পথে হেঁটেছে। দিল্লিতে সোমবার রাত থেকে ছ'দিনের লকডাউন কার্যকর হবে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
সেই পরিস্থিতিতে বাংলায় নাইট কার্ফু বা লকডাউন হবে কিনা, তা নিয়ে একাংশের মনে উঠতে শুরু করেছে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
2/4সেই পরিস্থিতিতে বাংলায় নাইট কার্ফু বা লকডাউন হবে কিনা, তা নিয়ে একাংশের মনে উঠতে শুরু করেছে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
তারইমধ্যে সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আপাতত লকডাউন বা নাইট কার্ফুর সম্ভাবনা উড়িয়ে দিলেন। তবে ভবিষ্যতে নবান্ন সেই পথে হাঁটবে কিনা, সেই সম্ভাবনা পুরোপুরি খারিজ করলেন না। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
3/4তারইমধ্যে সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আপাতত লকডাউন বা নাইট কার্ফুর সম্ভাবনা উড়িয়ে দিলেন। তবে ভবিষ্যতে নবান্ন সেই পথে হাঁটবে কিনা, সেই সম্ভাবনা পুরোপুরি খারিজ করলেন না। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
লকডাউন নিয়ে প্রশ্নের জবাবে মমতা বলেন, 'এখনই লকডাউন নিয়ে কোনও চিন্তা নেই। কাল কী হবে, আমি কীভাবে জাবন? এটা পরিস্থিতির উপর নির্ভর করবে। লকডাউন আচমকা করে দিলে (মানুষের কষ্ট হবে তো)। এই যে দিল্লিতে করে দিয়েছে মানুষের কষ্ট হবে না।তাঁদের তো একটা টাইম দিতে হবে। আর লকডাউন করলেই কি সব কমে যাবে, ট্রেন চলছে, বাস চলছে, গাড়ি চলছে, প্লেন চলছে।' (ফাইল ছবি, সৌজন্য সমীর জানা/হিন্দুস্তান টাইমস)
4/4লকডাউন নিয়ে প্রশ্নের জবাবে মমতা বলেন, 'এখনই লকডাউন নিয়ে কোনও চিন্তা নেই। কাল কী হবে, আমি কীভাবে জাবন? এটা পরিস্থিতির উপর নির্ভর করবে। লকডাউন আচমকা করে দিলে (মানুষের কষ্ট হবে তো)। এই যে দিল্লিতে করে দিয়েছে মানুষের কষ্ট হবে না।তাঁদের তো একটা টাইম দিতে হবে। আর লকডাউন করলেই কি সব কমে যাবে, ট্রেন চলছে, বাস চলছে, গাড়ি চলছে, প্লেন চলছে।' (ফাইল ছবি, সৌজন্য সমীর জানা/হিন্দুস্তান টাইমস)
অন্য গ্যালারিগুলি