বাংলা নিউজ > ছবিঘর > কবে থেকে বিনামূল্যে আপডেট করতে পারবেন Windows 11, জেনে রাখুন

কবে থেকে বিনামূল্যে আপডেট করতে পারবেন Windows 11, জেনে রাখুন

  • যাঁদের কম্পিউটারে ইতিমধ্যেই উইন্ডোজ 10 রয়েছে, তাঁরা সহজেই আপডেট করে নিতে পারবেন।
জুন মাসে Windows অপারেটিং সিস্টেমের নবতম ভার্সান লঞ্চ করে মাইক্রোসফট। তবে কবে থেকে Windows 11 ডাউনলোড করা যাবে, তা সেই সময়ে জানায়নি সংস্থা। এবার সেই তারিখই ঘোষণা করল মাইক্রোসফট। ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)
1/5জুন মাসে Windows অপারেটিং সিস্টেমের নবতম ভার্সান লঞ্চ করে মাইক্রোসফট। তবে কবে থেকে Windows 11 ডাউনলোড করা যাবে, তা সেই সময়ে জানায়নি সংস্থা। এবার সেই তারিখই ঘোষণা করল মাইক্রোসফট। ফাইল ছবি : রয়টার্স  (REUTERS)
আগামী ৫ অক্টোবর ২০২১ থেকে ডাউনলোড করা যাবে নতুন Windows 11।ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
2/5আগামী ৫ অক্টোবর ২০২১ থেকে ডাউনলোড করা যাবে নতুন Windows 11।ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
যাঁদের কম্পিউটারে ইতিমধ্যেই উইন্ডোজ 10 রয়েছে, তাঁরা সহজেই আপডেট করে নিতে পারবেন। কোনও খরচ লাগবে না।  ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
3/5যাঁদের কম্পিউটারে ইতিমধ্যেই উইন্ডোজ 10 রয়েছে, তাঁরা সহজেই আপডেট করে নিতে পারবেন। কোনও খরচ লাগবে না।  ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
এছাড়া এই সময়ের পর থেকেও যাঁরা নতুন পিসি বা ল্যাপটপ কিনবেন, তাঁরা Windows 11-এর অপশন পাবেন। ফাইল ছবি : মাইক্রোসফট (Microsoft)
4/5এছাড়া এই সময়ের পর থেকেও যাঁরা নতুন পিসি বা ল্যাপটপ কিনবেন, তাঁরা Windows 11-এর অপশন পাবেন। ফাইল ছবি : মাইক্রোসফট (Microsoft)
নতুন Windows 11-এর ইউজার ইন্টারফেসে ম্যাকের প্রভাব স্পষ্ট। মাইক্রোসফট জানিয়েছে, ব্যবহারকারীদের স্বাচ্ছন্দ্য, নিরাপত্তা ও দ্রুততার কথা মাথায় রেখেই নতুন Windows 11-কে ঢেলে সাজানো হয়েছে। ফাইল ছবি : মাইক্রোসফট (Microsoft)
5/5নতুন Windows 11-এর ইউজার ইন্টারফেসে ম্যাকের প্রভাব স্পষ্ট। মাইক্রোসফট জানিয়েছে, ব্যবহারকারীদের স্বাচ্ছন্দ্য, নিরাপত্তা ও দ্রুততার কথা মাথায় রেখেই নতুন Windows 11-কে ঢেলে সাজানো হয়েছে। ফাইল ছবি : মাইক্রোসফট (Microsoft)
অন্য গ্যালারিগুলি