বাংলা নিউজ > ছবিঘর > দুর্গাপুজোর সময় সাক্ষী থাকতে পারবেন মহাজাগতিক দৃশ্যের, কখন দেখবেন?

দুর্গাপুজোর সময় সাক্ষী থাকতে পারবেন মহাজাগতিক দৃশ্যের, কখন দেখবেন?

জীবনের এই ছোট ছোট আনন্দগুলো উপভোগ করতে ভুলবেন না। ... more

শনিবার থেকে খালি চোখেই আকাশে দেখা যাবে চাঁদ, শুক্র, বৃহস্পতি এবং শনিকে। এমনিতেও এই গ্রহগুলি খালি চোখে দেখা যায় বটে। কিন্তু একইসঙ্গে চাঁদ, শুক্র, বৃহস্পতি ও শনির এই উপস্থিতি সত্যিই সুন্দর। তাই এই আনন্দ উপভোগ করতে ছাড়বেন না। দুর্গাপুজোয় এবারে এটা যেন এক বাড়তি আনন্দ। প্রতীকী ছবি : ইনস্টাগ্রাম (Instagram)
1/5শনিবার থেকে খালি চোখেই আকাশে দেখা যাবে চাঁদ, শুক্র, বৃহস্পতি এবং শনিকে। এমনিতেও এই গ্রহগুলি খালি চোখে দেখা যায় বটে। কিন্তু একইসঙ্গে চাঁদ, শুক্র, বৃহস্পতি ও শনির এই উপস্থিতি সত্যিই সুন্দর। তাই এই আনন্দ উপভোগ করতে ছাড়বেন না। দুর্গাপুজোয় এবারে এটা যেন এক বাড়তি আনন্দ। প্রতীকী ছবি : ইনস্টাগ্রাম (Instagram)
প্রতিটি গ্রহকেই আলাদা দেখতে। কিন্তু অনভ্যস্ত চোখে তা চট করে দেখতে পাওয়া মুশকিল। তার জন্য ডাউনলোড করে নিতে পারেন বিশেষ অ্যাপ। প্লে স্টোরে Sky Walk 2 জাতীয় একাধিক অ্যাপ আছে। খুব বেশি এমবি নয়। ইনস্টল করে নিন। প্রতীকী ছবি : ইনস্টাগ্রাম  (Instagram)
2/5প্রতিটি গ্রহকেই আলাদা দেখতে। কিন্তু অনভ্যস্ত চোখে তা চট করে দেখতে পাওয়া মুশকিল। তার জন্য ডাউনলোড করে নিতে পারেন বিশেষ অ্যাপ। প্লে স্টোরে Sky Walk 2 জাতীয় একাধিক অ্যাপ আছে। খুব বেশি এমবি নয়। ইনস্টল করে নিন। প্রতীকী ছবি : ইনস্টাগ্রাম  (Instagram)
তারপর আকাশের দিকে ফোন তাক করলেই জানতে পারবেন কোনটা কী গ্রহ-নক্ষত্র। প্রতীকী ছবি : ইনস্টাগ্রাম  (Instagram)
3/5তারপর আকাশের দিকে ফোন তাক করলেই জানতে পারবেন কোনটা কী গ্রহ-নক্ষত্র। প্রতীকী ছবি : ইনস্টাগ্রাম  (Instagram)
শনিবার ৯ অক্টোবর থেকে দেখা যাবে। আগামী ১৪ অক্টোবর পর্যন্ত আকাশে চাঁদের সঙ্গী রূপে দেখা যাবে এই গ্রহগুলি। প্রতীকী ছবি : ইনস্টাগ্রাম  (Instagram)
4/5শনিবার ৯ অক্টোবর থেকে দেখা যাবে। আগামী ১৪ অক্টোবর পর্যন্ত আকাশে চাঁদের সঙ্গী রূপে দেখা যাবে এই গ্রহগুলি। প্রতীকী ছবি : ইনস্টাগ্রাম  (Instagram)
তবে চিন্তা একটাই। মেঘ। আকাশে মেঘ থাকলে সেক্ষেত্রে সমস্যা হতে পারে। তবে ৫ দিনের মধ্যে একদিন অন্তত একত্রে শুক্র, বৃহস্পতি ও শনির রূপের সাক্ষী থাকতে ভুলবেন না। প্রতীকী ছবি : ইনস্টাগ্রাম  (Instagram)
5/5তবে চিন্তা একটাই। মেঘ। আকাশে মেঘ থাকলে সেক্ষেত্রে সমস্যা হতে পারে। তবে ৫ দিনের মধ্যে একদিন অন্তত একত্রে শুক্র, বৃহস্পতি ও শনির রূপের সাক্ষী থাকতে ভুলবেন না। প্রতীকী ছবি : ইনস্টাগ্রাম  (Instagram)
অন্য গ্যালারিগুলি