বাড়ি > ছবিঘর > মহিষাসুরমর্দিনী শ্বেতা,পার্বতী-দুর্গার চরিত্রে দিতিপ্রিয়া : আসছে দুর্গা সপ্তশতী

মহিষাসুরমর্দিনী শ্বেতা,পার্বতী-দুর্গার চরিত্রে দিতিপ্রিয়া : আসছে দুর্গা সপ্তশতী

  • মহালয়া মানেই বাঙালির মনে একরাশ নস্টালজিয়া। টিভির পর্দায় মহালয়া না দেখলে মনেই হয় না পুজো এসে গেছে।
  • জি বাংলার তরফে এই বছর মহালার উপস্থাপনা ‘দুর্গা সপ্তশতী'। যেখানে দেখা মিলবে জি পরিবারের কেন্দ্রীয় নারী চরিত্রদের।
মহালয়া মানেই বাঙালির মনে একরাশ নস্টালজিয়া। টিভির পর্দায় মহালয়া না দেখলে মনেই হয় না পুজো এসে গেছে। প্রতিবারের মতো এবছরও একাধিক বিনোদন চ্যানেলের পর্দায় হাজির হবে মহালয়া স্পেশ্যাল অনুষ্ঠান। জি বাংলার এই বছর উপস্থাপনা ‘দুর্গা সপ্তশতী'। 
1/11মহালয়া মানেই বাঙালির মনে একরাশ নস্টালজিয়া। টিভির পর্দায় মহালয়া না দেখলে মনেই হয় না পুজো এসে গেছে। প্রতিবারের মতো এবছরও একাধিক বিনোদন চ্যানেলের পর্দায় হাজির হবে মহালয়া স্পেশ্যাল অনুষ্ঠান। জি বাংলার এই বছর উপস্থাপনা ‘দুর্গা সপ্তশতী'। 
 ২০২০ সালে করোনা মহামারীতে জর্জরিত পৃথিবী। তবুও দুর্গাপুজোর অপেক্ষায় দিনগুনছে বাঙালি। এই বছর জি বাংলার পর্দায় মহালয়ায় ফুটে উঠবে শ্রী শ্রী চান্ডি এবং মার্কন্ডেয় পুরাণের ১১ নম্বর অধ্যায়ে মহিষাসুরমর্দিনীর নানান রূপের কথা বলা হয়েছে, যে রূপের ভবিষ্যতবাণী দেবী স্বয়ং করেছিলেন। সেই সব রূপই ধরা পড়বে। 
2/11 ২০২০ সালে করোনা মহামারীতে জর্জরিত পৃথিবী। তবুও দুর্গাপুজোর অপেক্ষায় দিনগুনছে বাঙালি। এই বছর জি বাংলার পর্দায় মহালয়ায় ফুটে উঠবে শ্রী শ্রী চান্ডি এবং মার্কন্ডেয় পুরাণের ১১ নম্বর অধ্যায়ে মহিষাসুরমর্দিনীর নানান রূপের কথা বলা হয়েছে, যে রূপের ভবিষ্যতবাণী দেবী স্বয়ং করেছিলেন। সেই সব রূপই ধরা পড়বে। 
যমুনা ঢাকির লিডিং লেডি শ্বেতা ভট্টাচার্যকে এই বছর দেখা যাবে জি বাংলার মহিষাসুরমর্দিনীর চরিত্রে। দেখুন শ্বেতার লুক। 
3/11যমুনা ঢাকির লিডিং লেডি শ্বেতা ভট্টাচার্যকে এই বছর দেখা যাবে জি বাংলার মহিষাসুরমর্দিনীর চরিত্রে। দেখুন শ্বেতার লুক। 
ভগবান কৃ্ষ্ণের জন্মের সময় অত্যাচারি কংসকে সাজা দিতে দেবী যোগমায়ার রূপ ধারণ করেছিলেন। সেই ভূমিকায় দেখা যাবে দেবারতি বসুকে।
4/11ভগবান কৃ্ষ্ণের জন্মের সময় অত্যাচারি কংসকে সাজা দিতে দেবী যোগমায়ার রূপ ধারণ করেছিলেন। সেই ভূমিকায় দেখা যাবে দেবারতি বসুকে।
অন্যদিকে ভ্রামরী রূপে নিজের পোষ্য ভ্রমরের সাহায্যে ভয়ানক মহামারী দূর করবেন ভ্রামরী, তাই তাঁর অপর নাম মহামারী দেবী। যে চরিত্রে আমরা দেখব রাধিকাকে মানে অভিনেত্রী স্বস্তিকা দত্তকে।
5/11অন্যদিকে ভ্রামরী রূপে নিজের পোষ্য ভ্রমরের সাহায্যে ভয়ানক মহামারী দূর করবেন ভ্রামরী, তাই তাঁর অপর নাম মহামারী দেবী। যে চরিত্রে আমরা দেখব রাধিকাকে মানে অভিনেত্রী স্বস্তিকা দত্তকে।
পার্বতীর লুকে দিতিপ্রিয়া রায়।
6/11পার্বতীর লুকে দিতিপ্রিয়া রায়।
কাশ্যপ মুনির কন্যা সিংহিকার জন্ম দেওয়া ১৪ জন অসুরকে বধ করে দেবীর দাঁতে রক্ত লেগে যাওয়ায় দেবীর রূপের নাম হয় ‘রক্তদন্তিকা’। সেই ভূমিকায় পর্দায় ধরা দেবেন ‘কৃ্ষ্ণকলি’ তিয়াসা রায়।
7/11কাশ্যপ মুনির কন্যা সিংহিকার জন্ম দেওয়া ১৪ জন অসুরকে বধ করে দেবীর দাঁতে রক্ত লেগে যাওয়ায় দেবীর রূপের নাম হয় ‘রক্তদন্তিকা’। সেই ভূমিকায় পর্দায় ধরা দেবেন ‘কৃ্ষ্ণকলি’ তিয়াসা রায়।
সহস্র বছরের অনাবৃষ্টির পর পৃথিবীকে রক্ষা করতে দেবী শতাক্ষী রূপ ধারণ করেছিলেন। তাঁর ১০০ চোখের বারি ধারা পৃথিবীর মাটি ভিজিয়ে এই ধরনিকে আবারও শস্যশ্যামলা করে তুলেছিল। কাদম্বিনী ঊষসী রায়কে দেখা যাবে শতাক্ষীর চরিত্রে।
8/11সহস্র বছরের অনাবৃষ্টির পর পৃথিবীকে রক্ষা করতে দেবী শতাক্ষী রূপ ধারণ করেছিলেন। তাঁর ১০০ চোখের বারি ধারা পৃথিবীর মাটি ভিজিয়ে এই ধরনিকে আবারও শস্যশ্যামলা করে তুলেছিল। কাদম্বিনী ঊষসী রায়কে দেখা যাবে শতাক্ষীর চরিত্রে।
দেবীর শাকম্ভরী রূপে তাঁর দেখা মেলে নানা প্রকাশ শাক ও গাছ-গাছড়া সমেত। সেই শাক দিয়েই দেবী ভক্তদের অনাহারে মৃত্যু থেকে রক্ষা করেন। দেবী শাকম্ভরী হিসাবে অভিনয় করছেন জি পরিবারের ফিরকি মানে সম্প্রীতি পোদ্দার।
9/11দেবীর শাকম্ভরী রূপে তাঁর দেখা মেলে নানা প্রকাশ শাক ও গাছ-গাছড়া সমেত। সেই শাক দিয়েই দেবী ভক্তদের অনাহারে মৃত্যু থেকে রক্ষা করেন। দেবী শাকম্ভরী হিসাবে অভিনয় করছেন জি পরিবারের ফিরকি মানে সম্প্রীতি পোদ্দার।
দুর্গম অসুরের অত্যাচারে পৃথিবীতে যখন অন্ধকার নেমে আসে তখন দেবী পার্বতী মা দুর্গার রূপ ধারণ করেন। যে ভূমিকায় রয়েছেন ‘করুণাময়ী রাণী রাসমনি’, দিতিপ্রিয়া রায়।
10/11দুর্গম অসুরের অত্যাচারে পৃথিবীতে যখন অন্ধকার নেমে আসে তখন দেবী পার্বতী মা দুর্গার রূপ ধারণ করেন। যে ভূমিকায় রয়েছেন ‘করুণাময়ী রাণী রাসমনি’, দিতিপ্রিয়া রায়।
দুর্গম অসুরের হাত থেকে মুনিদের রক্ষা করতে এবং পরিবেশের রক্ষার্থে দেবী আবির্ভূত হয়েছিলেন ভীমা রূপে। যে ভূমিকায় দেখা যাবে সুদীপ্তা রায়কে। ক্ষীরের পুতুল ধারাবাহিকে দুয়োরানির চরিত্রে দর্শকের মন আগেই জিতেছেন সুদীপ্তা রায়।
11/11দুর্গম অসুরের হাত থেকে মুনিদের রক্ষা করতে এবং পরিবেশের রক্ষার্থে দেবী আবির্ভূত হয়েছিলেন ভীমা রূপে। যে ভূমিকায় দেখা যাবে সুদীপ্তা রায়কে। ক্ষীরের পুতুল ধারাবাহিকে দুয়োরানির চরিত্রে দর্শকের মন আগেই জিতেছেন সুদীপ্তা রায়।
অন্য গ্যালারিগুলি