বাংলা নিউজ > ছবিঘর > অক্টোবরের মধ্যেই এসে যাবে ZyCov-D, অনুর্ধ্ব ১৮ বছরের জন্য করোনা টিকা

অক্টোবরের মধ্যেই এসে যাবে ZyCov-D, অনুর্ধ্ব ১৮ বছরের জন্য করোনা টিকা

  • আগামী অক্টোবরেই বাজারে এসে যাবে জাইডাস ক্যাডিলার ZyCov-D করোনা টিকা।
করোনা টিকা নিতে পারবে ১২ বছর ও তার উর্ধ্বের কিশোর-কিশোরীরাও। আগামী অক্টোবরেই বাজারে এসে যাবে জাইডাস ক্যাডিলার ZyCov-D করোনা টিকা। ফাইল ছবি : জাইডাস ক্যাডিলা (Zydus Cadila)
1/5করোনা টিকা নিতে পারবে ১২ বছর ও তার উর্ধ্বের কিশোর-কিশোরীরাও। আগামী অক্টোবরেই বাজারে এসে যাবে জাইডাস ক্যাডিলার ZyCov-D করোনা টিকা। ফাইল ছবি : জাইডাস ক্যাডিলা (Zydus Cadila)
অক্টোবরের প্রথম সপ্তাহেই মিলবে এই টিকা। বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলনে এমনটাই জানালেন কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব রাজেশ ভূষণ। ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস  (HT_PRINT)
2/5অক্টোবরের প্রথম সপ্তাহেই মিলবে এই টিকা। বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলনে এমনটাই জানালেন কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব রাজেশ ভূষণ। ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস  (HT_PRINT)
তবে, শুধু ১৮ অনুর্ধ্বদেরই কি এই টিকা দেওয়া হবে? নাকি প্রাপ্তবয়স্কদেরও দেওয়া হবে? এ বিষয়ে অবশ্য এখনও কিছু জানায়নি কেন্দ্র। ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস (HT_PRINT)
3/5তবে, শুধু ১৮ অনুর্ধ্বদেরই কি এই টিকা দেওয়া হবে? নাকি প্রাপ্তবয়স্কদেরও দেওয়া হবে? এ বিষয়ে অবশ্য এখনও কিছু জানায়নি কেন্দ্র। ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস (HT_PRINT)
শুরু থেকে প্রত্যেক কিশোর-কিশোরীই এই টিকা পাবে? নাকি শুধুমাত্র কো-মর্বিডিটি আছে এমন ক্ষেত্রেই দেওয়া হবে? রাজেশ ভূষণ জানান, এ বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস  (HT_PRINT)
4/5শুরু থেকে প্রত্যেক কিশোর-কিশোরীই এই টিকা পাবে? নাকি শুধুমাত্র কো-মর্বিডিটি আছে এমন ক্ষেত্রেই দেওয়া হবে? রাজেশ ভূষণ জানান, এ বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস  (HT_PRINT)
করোনা টিকা গ্রহণ করার পর স্কুল খোলার ক্ষেত্রে ঝুঁকির পরিমাণ কিছুটা কমতে পারে। সেই দিকটিই এক্ষেত্রে বেশ তাত্পর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। ফাইল ছবি : পিটিআই (PTI)
5/5করোনা টিকা গ্রহণ করার পর স্কুল খোলার ক্ষেত্রে ঝুঁকির পরিমাণ কিছুটা কমতে পারে। সেই দিকটিই এক্ষেত্রে বেশ তাত্পর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। ফাইল ছবি : পিটিআই (PTI)
অন্য গ্যালারিগুলি