বাংলা নিউজ > ময়দান > 'নিজেরাই আসছে', তাই জিম্বাবোয়েকে বাড়তি অর্থ দেবে না পাকিস্তান ক্রিকেট বোর্ড
'নিজেরাই আসছে', তাই জিম্বাবোয়েকে বাড়তি অর্থ দেবে না পাকিস্তান ক্রিকেট বোর্ড (ছবিটি প্রতীকী, সৌজন্য পিসিবি)
'নিজেরাই আসছে', তাই জিম্বাবোয়েকে বাড়তি অর্থ দেবে না পাকিস্তান ক্রিকেট বোর্ড (ছবিটি প্রতীকী, সৌজন্য পিসিবি)

'নিজেরাই আসছে', তাই জিম্বাবোয়েকে বাড়তি অর্থ দেবে না পাকিস্তান ক্রিকেট বোর্ড

  • শ্রীলঙ্কার ক্রিকেটারদের উপর জঙ্গি হামলার পরে পাকিস্তানে প্রায় এক দশক বন্ধ ছিল আন্তর্জাতিক ক্রিকেট।

শুভব্রত মুখার্জি

পাকিস্তানে শ্রীলঙ্কার ক্রিকেটারদের উপর জঙ্গি হামলার পরে প্রায় এক দশক বন্ধ ছিল আন্তর্জাতিক ক্রিকেট। দেশের মাটিতে ক্রিকেট ফেরাতে কম কসরত করতে হয়নি সেদেশের ক্রিকেট বোর্ডকে (পিসিবি)। ২০১৫ এবং ২০১৮ সালে মূলত অ্যান্ডি ফ্লাওয়ারের দেশ জিম্বাবোয়ের হাত ধরেই পাকিস্তানে ফিরেছিল ক্রিকেট।

তবে সেজন্য পিসিবিকে আলাদাভাবে জিম্বাবোয়ের ক্রিকেটারদের অর্থ দিতে হয়েছিল। এবার চলতি সপ্তাহেই পাকিস্তান সফরে আসছে জিম্বাবোয়ে ক্রিকেট দল। তবে এবার আর জিম্বাবোয়েকে আলাদাভাবে কোনও অর্থ দেবে না পিসিবি। এমনটা জানিয়েছেন বোর্ডের সিইও ওয়াসিম খান।

তিনি বলেন, 'এবারের পাকিস্তান সফরের জন্য জিম্বাবোয়েকে কোনও টাকা দেওয়া হবে না। ২০১৫ ও ২০১৮ সালের সফরে জিম্বাবোয়েকে আলাদা করে টাকা দেওয়া হয়েছিল। পাকিস্তানে ক্রিকেট ফেরাতে সেটা করা হয়েছিল। কিন্তু এবার তা করা হচ্ছে না। কারণ তারাই এবার পাকিস্তানে সফরে আগ্রহী।' 

উল্লেখ্য পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে ২০১৫ সালে জিম্বাবোয়ের প্রতিটি খেলোয়াড়কে পিসিবি ১২,৫০০ মার্কিন ডলার দিয়েছিল বলে শোনা যায়‌। ২০১৭ সালে বিশ্ব একাদশের প্রত্যক খেলোয়াড়কে এক লাখ মার্কিন ডলার দেওয়া হয়েছিল। ২০১৮ সালে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলতে আসা ওয়েস্ট ইন্ডিজ দলকে আড়াই লাখ ডলার দিয়েছিল পিসিবি।

বন্ধ করুন