বাংলা নিউজ > ময়দান > লিগ জয়ের আশা ক্রমশ ফিকে হচ্ছে রোনাল্ডোর জুভেন্তাসের
বিধ্বস্ত রোনাল্ডো। ছবি: রয়টার্স (REUTERS)
বিধ্বস্ত রোনাল্ডো। ছবি: রয়টার্স (REUTERS)

লিগ জয়ের আশা ক্রমশ ফিকে হচ্ছে রোনাল্ডোর জুভেন্তাসের

  • কার্যত অবনমনের আওতায় থাকা বেনেভেন্টোর কাছে ০-১ হারল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দল। যার নিট ফল, সেরি আ খেতাব জয়ের থেকে আরও দূরে সরে গেল জুভেন্তাস।

টানা দশ বার সেরি আ চ্যাম্পিয়ন হওয়ার রেকর্ড কি করতে পারবে জুভেন্তাস? সেই সম্ভাবনা ক্রমশ ক্ষীণ হচ্ছে। রবিবার কার্যত অবনমনের আওতায় থাকা দলের কাছে হেরে খেতাব জয়ের লড়াইয়ে অনেকটাই পিছিয়ে পড়ল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দল। এ বার চ্যাম্পিয়ন হতে পারলে টানা দশ বার চ্যাম্পিয়ন হওয়ার রেকর্ড গড়ে  ফেলত জুভেন্তাস। কিন্তু সেই আশায় কার্যত জল ঢেলে দিল বেনেভেন্টো।

যে দলটি লিগ টেবলের একেবারে শেষ সারিতে রয়েছে। লড়াই করছে অবনমন বাঁচানোর জন্য। সেই বেনেভেন্টোর কাছেই ০-১ হারল আন্দ্রেয়া পিরলোর জুভেন্তাস। ৭৭০ গোলের মালিক এ দিন একেবারেই নিজের ছন্দে ছিলেন না। ম্যাচে গোল করা তো দূরের কথা, বেনেভেন্টোর বিরুদ্ধে সে ভাবে চাপই তৈরি করতে পারলেন না ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ম্যাচের ৬৯ মিনিটে অ্যাডল্ফো গাইচের একমাত্র গোলে জয় ছিনিয়ে নেয় বেনেভেন্টো। স্বাভাবিক ভাবেই রোনাল্ডোকে নিয়ে জুভেন্তাসে নতুন করে প্রশ্ন উঠে গিয়েছে।

বেনেভেন্টোর বিরুদ্ধে খেলতে নামার আগে ৭৭০ ও ‘জিওএটি’ (গ্রেটেস্ট অব অল টাইম) লেখা জার্সি উপহার হিসেবে রোনাল্ডোর হাতে তুলে দিয়েছিলেন জুভেন্টাসের প্রেসিডেন্ট আন্দ্রেয়া আগনেলি। কয়েক দিন আগেই পেলেকে ছাপিয়ে সর্বোচ্চ গোলদাতা হিসেবে ৭৭০টি গোলের রেকর্ড গড়েছেন তিনি। কিন্তু রোনাল্ডোর খেলার মধ্যে সেই উদ্দামতাই খুঁজে পাওয়া গেল না। বড় বেশি ম্যাড়ম্যাড়ে লাগল সিআরসেভেনকে। যার নিটফল, লিগ তালিকায় শীর্ষে থাকা আন্তোনিয়ো কন্তের ইন্টার মিলানের সঙ্গে ১০ পয়েন্টের ব্যবধান হয়ে গেল জুভেন্তাসের। ২৭ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে লিগ তালিকার তিন নম্বরেই থেকে গেল রোনাল্ডোর দল। ইন্টার মিলানের পয়েন্ট ২৭ ম্যাচে ৬৫। ২৮ ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে এসি মিলান রয়েছে দ্বিতীয় স্থানে।

চ্যাম্পিয়ন্স লিগ থেকেও ছিটকে গিয়েছে জুভেন্তাস। ন'বছর বাদে সেরি আ খেতাব হাতছাড়া হতে চলেছে। রোনাল্ডোকে নিয়ে এসেও কোনও লাভ হচ্ছে না বলে ইতিমধ্যেই গুঞ্জন শুরু হয়ে গিয়েছে। এই সবের মাঝেই সিআরসেভেনের রিয়েল মাদ্রিদে ফেরার জল্পনাও জোরালো হচ্ছে।

বন্ধ করুন