বাংলা নিউজ > ময়দান > প্রতিপক্ষ নেই, এএফসি কাপ খেলা হবে না সুনীল ছেত্রীদের
অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল সুনীলদের এএফসি কাপের ম্যাচ।
অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল সুনীলদের এএফসি কাপের ম্যাচ।

প্রতিপক্ষ নেই, এএফসি কাপ খেলা হবে না সুনীল ছেত্রীদের

  • ২৮ এপ্রিল সুনীলের এএফসি কাপের ম্যাচ খেলার কথা ছিল। কিন্তু সেই ম্যাচ আদৌ কবে হবে, তা নিয়ে তীব্র সংশয় তৈরি হয়েছে।

মাঠে বল গড়ানোর আগেই ভেস্তে গেল ম্যাচ। আপাতত এএফসি কাপের ম্যাচ খেলা হচ্ছে না সুনীল ছেত্রীদের! ২৮ এপ্রিল বেঙ্গালুরু এফসি-র ম্যাচ ছিল। তবে সুনীলদের প্রতিপক্ষই যে এখনও ঠিক হয়নি। 

আসলে ২১ এপ্রিল বাংলাদেশের ক্লাব আবাহনী এবং মলদ্বীপ ইগলসের মধ্যে ম্যাচ ছিল। সেই ম্যাচে যারা জিতত, তাদের সঙ্গে খেলার কথা ছিল সুনীলদের। কিন্তু সেই ম্যাচটাই এখনও হয়নি।

এর একমাত্র কারণ, করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি। করোনা বাড়ার কারণে নতুন করে বিভিন্ন দেশে নানা রকম নিষেধাজ্ঞা জারি হচ্ছে। প্রথমে ১৪ এপ্রিল ঢাকার বঙ্গবন্ধু ন্যাশানাল স্টেডিয়ামে আবাহনীরই ম্যাচটি আয়োজন করার কথা ছিল। কিন্তু করোনার প্রকোপের জেরে বাংলাদেশে লক ডাউন ঘোষণা করা হয়। সে কারণে ম্যাচটি বাতিল করতে হয়। 

তার পর ঠিক হয় ২১ এপ্রিল নেপালের কাঠমান্ডুতে ম্যাচটি করা হবে। কিন্তু করোনার জন্য বাইরের দেশ থেকে প্রবেশের উপর নিশেধাজ্ঞা জারি করা হয়েছে নেপালে। স্বভাবত সেখানেও ম্যাচটি করা সম্ভব হয়নি। ২৩ এপ্রিল হয়ে গেলেও আবাহনী বনাম মলদ্বীপ ইগলসের ম্যাচ হওয়ার বিষয়ে কোনও সমাধান সূত্র মেলেনি। এই ম্যাচটি না হলে সুনীলদেরও ম্যাচ হবে না। কারণ এই ম্যাচের জয়ী দলের সঙ্গেই খেলবে বেঙ্গালুরু।

শুক্রবার বেঙ্গালুরুর তরফে জানানো হয়েছে, ‘অনির্দিষ্টকালের জন্য বিএফসি-র ম্যাচ পিছিয়ে গিয়েছে। কারণ অন্য ম্যাচটি না হলে আমাদের ম্যাচ হবে না। নতুন সূচি অনুযায়ী ২১ এপ্রিল ম্যাচটি হওয়ার কথা ছিল। কিন্তু ২৩ তারিখ হয়ে গেলেও এখনও ওই ম্যাচটি নিয়ে কোনও সিদ্ধান্ত হয়নি। আর ওই ম্যাচ না হলে আমাদের ম্যাচও হবে না।’

বন্ধ করুন