বাংলা নিউজ > ময়দান > খেলতে হবে আইপিএল! কেন কোনও অজি ক্রিকেটার এখনই দেশে ফিরতে পারবেন না?
আইপিএল খেলতে আসা অজি ক্রিকেটার (ছবি: ইনসাইডস্পোর্টস)
আইপিএল খেলতে আসা অজি ক্রিকেটার (ছবি: ইনসাইডস্পোর্টস)

খেলতে হবে আইপিএল! কেন কোনও অজি ক্রিকেটার এখনই দেশে ফিরতে পারবেন না?

নিজের দেশের ক্রিকেটারের আবেদনকে গুরুত্বই দিলেন না অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী। অস্ট্রেলিয়ার প্রধান মন্ত্রী স্কট মরিসন জানিয়ে দিয়েছেন, ভারত থেকে অস্ট্রেলিয়ার কোনও ক্রিকেটারকে দেশে ফেরানোর জন্য বিশেষ বিমান দিতে পারবেনা তারা। ফলে সমস্যায় পড়েছেন ক্রিস লিন, স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নাররা। 

নিজের দেশের ক্রিকেটারের আবেদনকে গুরুত্বই দিলেন না অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী। অজি প্রধান মন্ত্রী স্কট মরিসন জানিয়ে দিয়েছেন, ভারত থেকে অস্ট্রেলিয়ার কোনও ক্রিকেটারকে এখনই দেশে ফেরানো সম্ভব নয়। তাদের জন্য বিশেষ বিমান দিতে পারবেনা সরকার। ফলে সমস্যায় পড়েছেন ক্রিস লিন, স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নাররা। 

 ২০২১ এর ১৪তম আইপিএল খেলতে এমুহূর্তে ভারতে উপস্থিত অস্ট্রেলিয়ার বেশ কিছু ক্রিকেটার। তালিকায় রয়েছেন স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার, ক্রিস লিনদের মতো নাম। কিন্তু বর্তমানে ভারতে করোনার পরিস্থিতি ভাবাচ্ছে তাদের সকলকেই। দিনে দিনে দেশে করোনা রোগীর সংখ্যা বাড়ছে, বাড়ছে মৃত্যুর সংখ্যা। চিকিৎসার অবস্থাও ভারতে দিনে দিনে অবনতি হচ্ছে। অক্সিজেন থেকে প্রয়োজনীয় অসুধের ঘাটতি দেখা যাচ্ছে সর্বত্র। এমন অবস্থায় আইপিএল থেকে একে একে নাম তুলে নিচ্ছেন অনেক ক্রিকেটার। আইপিএল খেলা দল গুলো জৈব সুরক্ষার মধ্যে থাকলেও, তাদের মধ্যেও করোনা ছড়াচ্ছে। ফলে ভয় পাচ্ছেন প্রত্যেকেই। 

এমন অবস্থায় নিজের দেশে ফেরার জন্য সরকারি দফতরে চিঠি লিখেছিলেন অজি তারকা ক্রিস লিন। তিনি অস্ট্রেলিয়া সরকারের কাছে আবেদন জানান, তিনি বলেন, অস্ট্রেলিয়া সরকার যেন তাদের ভারত থেকে দেশে ফেরার ব্যবস্থা করে দেয়। তাদের জন্য যেন বিশেষ বিমানের ব্যবস্থা করা হয়। 

সেই আবেদন খারিজ করে দিলেন অজি প্রধামমন্ত্রী স্কট মরিসন। তিনি জানিয়েছেন, যেই সকল ক্রিকেটাররা আইপিএল খেলতে ভারতে গেছে তাদের এমুহূর্তে দেশে ফেরানো যাবেনা। কারণ ১৫মে পর্যন্ত ভারতের ডাইরেকট বিমান পরিসেবা বাতিল করেছে অস্ট্রেলিয়ান সরকার। ফলে এখন লিনের আবেদন মানা সম্ভব নয়। অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী জানিয়েছেন, যাঁরা এমুহূর্তে আইপিএল খেলতে ভারতে রয়েছেন তাঁরা প্রত্যেকেই নিজের দায়িত্বে সেখানে গিয়েছেন। তাঁরা কোনও সরকারি সফরে খেলতে যাননি। ফলে তাদের সেখান থেকে আনার জন্য সরকার ব্যবস্থা নিতে পারবেনা।  

বন্ধ করুন