বাংলা নিউজ > ময়দান > রোটেশন পলিসির জেরে কি ভারতের বিরুদ্ধে কিছু ম্যাচ খেলবেন না অ্যান্ডারসন?
জেমস অ্যান্ডরসন। ছবি- রয়টার্স। (REUTERS)
জেমস অ্যান্ডরসন। ছবি- রয়টার্স। (REUTERS)

রোটেশন পলিসির জেরে কি ভারতের বিরুদ্ধে কিছু ম্যাচ খেলবেন না অ্যান্ডারসন?

  • এই গ্রীষ্মে ইংল্যান্ডের হয়ে সর্বাধিক টেস্ট ম্যাচ খেলার নজির গড়তে চলেছেন অ্যান্ডারসন।

ভারত সফরে জৈববলয়ের ক্লান্তি কাটাতে বিভিন্ন ক্রিকেটারকে নিয়মিত সময়ের অন্তর বদলির সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড ক্রিকেট দল। ভারতের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে সেই নিয়ম অনুযায়ীই দেশে ফিরে যান মঈন আলি। এই সিদ্ধান্ত নিয়ে কম বিতর্ক হয়নি। তবে ইংল্যান্ডের তারকা ফাস্ট বোলার জেমস অ্যান্ডারসন কিন্তু ‘রোটেশন পলিসি’র পক্ষেই সওয়াল করেছেন।

অ্যান্ডারসনের মতে যে পরিমাণ ক্রিকেট তাঁর দল খেলেছে তাতে বিশ্রামের দরকার ছিল। সাম্প্রতিক এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘যে পরিমাণ ক্রিকেট আমরা খেলেছি ও তার ফলে যতটা সময় আমাদের জৈব বলয়ে কাটাতে হয়েছে, তা মাথায় রেখে রোটেশন পলিসি একদম যথার্থ ছিল। তবে আশা করছি এই গ্রীষ্মে ছবিটা অন্যরকম হবে এবং সবকিছু ঠিকঠাক থাকলে বলয়ের কড়াকড়িও কিছুটা শিথিল হবে। গত ১২ মাসে যেমন পরিস্থিতিতে আমাদের থাকতে হয়েছে, তা হয়ত আর হবে না এবং সেই সুবাদে ক্রিকেটারদের তেমন বিশ্রাম দেওয়ারও দরকার পড়বে না।’

তবে ভারতের বিরুদ্ধে এমনটা নয় বরং তার একদম বিপরীতটা হওয়ারই ইঙ্গিত দিচ্ছেন জিমি। ‘ভারতের বিরুদ্ধে সিরিজের ছবিটা কিন্তু আলাদা হবে। সিরিজে পরপর এবং অল্প ব্যবধানে অনেকগুলি ম্যাচ রয়েছে। ফলে আরও বেশি করে খেলোয়াড়দের বিশ্রাম দেওয়া হতে পারে।’ দাবি অ্যান্ডারসনের।

বন্ধ করুন