বাংলা নিউজ > ময়দান > বর্ণবাদের অভিযোগ অস্বীকার, উত্ত্যক্ত করার জন্য রফিকের কাছে ক্ষমা প্রার্থনা ব্রেসনানের
রফিকের কাছে ক্ষমা প্রার্থনা করলেন ব্রেসনান
রফিকের কাছে ক্ষমা প্রার্থনা করলেন ব্রেসনান

বর্ণবাদের অভিযোগ অস্বীকার, উত্ত্যক্ত করার জন্য রফিকের কাছে ক্ষমা প্রার্থনা ব্রেসনানের

  • এই জায়গায় দাঁড়িয়ে এই ইস্যুতে নাম জড়িয়ে যাওয়া ইয়র্কশায়ারের রফিকের তৎকালীন সতীর্থ তথা প্রাক্তন ইংরেজ পেসার টিম ব্রেসনান বর্ণবৈষম্যের অভিযোগ খারিজ করলেও রফিককে উত্ত্যক্ত করার জন্য ক্ষমা চেয়েছেন জনসমক্ষে।

শুভব্রত মুখার্জি: ইয়র্কশায়ারে খেলার সময় তাকে বর্ণবাদের শিকার হতে হয়েছিল বলে অভিযোগ জানিয়েছিলেন আজিম রফিক। ২০২০ সালের সেপ্টেম্বর মাসে তার করা অভিযোগের ভিত্তিতে তদন্ত করে ক্লাব। তাতে দোষী সাব্যস্ত হন গ্যারি বালান্স। গুরুতর অভিযোগ রয়েছে প্রাক্তন ইংরেজ অধিনায়ক মাইকেল ভনের বিরুদ্ধেও। ফলে তাকে বিবিসি বাধ্যতামূলক 'বিশ্রামে' পাঠিয়েছে। এই জায়গায় দাঁড়িয়ে এই ইস্যুতে নাম জড়িয়ে যাওয়া ইয়র্কশায়ারের রফিকের তৎকালীন সতীর্থ তথা প্রাক্তন ইংরেজ পেসার টিম ব্রেসনান বর্ণবৈষম্যের অভিযোগ খারিজ করলেও রফিককে উত্ত্যক্ত করার জন্য ক্ষমা চেয়েছেন জনসমক্ষে।

উল্লেখ্য গত মঙ্গলবার রফিক পার্লামেন্টের ডিজিট্যাল, কালচার, মিডিয়া এবং স্পোর্টস কমিটির কাছে ইয়র্কশায়ারে খেলাকালীন তার ভয়াবহ অভিজ্ঞতার পুঙ্খানুপুঙ্খ বিবরণ তুলে ধরেন। তার বিবরণে তিনি জানান ব্রেসনান ধারাবাহিকভাবে তার বিরুদ্ধে বর্ণবিদ্বেষী মন্তব্য করেছেন। এর পাশাপাশি তিনি এটাও জানিয়েছেন তিনি ষষ্ঠ অথবা সপ্তম ক্রিকেটার যিনি ব্রেসনানের বিরুদ্ধে ক্রমাগত তাদেরকে লাঞ্ছনার অভিযোগ জানিয়েছিলেন।

এরপরেই টুইটারে এসে ব্রেসনান স্বপক্ষে সাফাই গেয়ে জানিয়েছেন  ‘ইয়র্কশায়ারের হয়ে খেলার সময় রফিকের লাঞ্ছনায় যে আমার হাত ছিল সেই বিষয়ে আমি নিঃশর্ত ক্ষমা চাইছি। এদিন দুপুরে আমি আজিমের সাক্ষী হিসেবে বক্তব্য দেখেছি এবং পড়েছি। আমি এই বিষয়টি সম্পূর্ণরূপে খারিজ করছি যে আমি ওকে ক্রমাগত বর্ণবিদ্বেষমূলক আক্রমণ করেছি।’

বন্ধ করুন