বাংলা নিউজ > ময়দান > ‘বিজয় হাজারের অভিজ্ঞতা কাজে লাগছে’, সাফল্য পেয়ে ঘরোয়া ট্রফির ভূমিকা স্বীকার ২২ বছরের তরুণের
ওয়াশিংটন সুন্দর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম ম্যাচে ৩ উইকেট নেন।

‘বিজয় হাজারের অভিজ্ঞতা কাজে লাগছে’, সাফল্য পেয়ে ঘরোয়া ট্রফির ভূমিকা স্বীকার ২২ বছরের তরুণের

  • পাওয়ারপ্লের সময়েই সুন্দরকে আক্রমণে এনেছিলেন রোহিত। কারণ সেই সময়ে ১ উইকেট হারানোর পর ব্র্যান্ডন কিং এবং ড্যারেন ব্রাভো জুটি ওয়েস্ট ইন্ডিজের ইনিংস সামলানোর চেষ্টা করছিলেন। সেই জুটিকে ভাঙতেই সুন্দরকে এনেছিলেন রোহিত শর্মা। অধিনায়ককে নিরাশ করেননি তরুণ তারকা।

৫ মাসের ব্যাবধানের পর ভারতের অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দর আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন করেছেন। এবং প্রত্যাবর্তনেই নজর কেড়েছেন তিনি। যদিও আমদাবাদে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম ওডিআই-এ তাঁর ব্যাটিং করার প্রয়োজন পড়েনি। তবে বল হাতে দুরন্ত ছিলেন ওয়াশিংটন সুন্দর। ৯ ওভার বল করে ৩০ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন। প্রথম বল থেকেই ভালো বাউন্স এবং স্পিনের সাহায্যে তিনি ৩ উইকেট তুলে নেন। এই ৩ উইকেটের মধ্যে রয়েছে ব্র্যান্ডন কিং এবং ড্যারেন ব্র্যাভোর উইকেটও। এ ছাড়াও ফ্যাবিয়ান অ্যালেনকেও আউট করেছেন তিনি।

পাওয়ারপ্লের সময়েই সুন্দরকে আক্রমণে এনেছিলেন রোহিত। কারণ সেই সময়ে ১ উইকেট হারানোর পর ব্র্যান্ডন কিং এবং ড্যারেন ব্রাভো জুটি ওয়েস্ট ইন্ডিজের ইনিংস সামলানোর চেষ্টা করছিলেন। সেই জুটিকে ভাঙতেই সুন্দরকে এনেছিলেন রোহিত শর্মা। অধিনায়ককে নিরাশ করেননি তরুণ তারকা। নিজের তৃতীয় ওভারে এবং দলের ১২তম ওভারে কিং এবং ব্র্যাভো দু'জনকেই ফেরান ওয়াশিংটন সুন্দর। পরে তিনি অ্যালেনের উইকেটও নেন।

সুন্দর পাওয়ার প্লে-তে তাঁর এই সাফল্যের জন্য বিজয় হাজারে ট্রফির ভূমিকার কথা বলেছেন ওয়াশিংটন সুন্দর। ২২ বছরের তরুণের মতে, বিজয় হাজারে ট্রফিতে খেলে তাঁর যে অভিজ্ঞতা হয়েছে, সেটা কাজে লেগেছে। এই টুর্নামেন্টে খেলার পরেই তাঁর বিভিন্ন পরিস্থিতিতে বল করার অভিজ্ঞতা হয়েছে। সুন্দর বলেছেন, ‘গত কয়েক বছর ধরেই আমি এটা করছি। পাওয়ারপ্লে-তে বোলিং এখন আমি উপভোগ করি। এমন কী বিজয় হাজারে ট্রফিতে খেলার ফলে বিভিন্ন পরিস্থিতিতে বল করার অভিজ্ঞতা হয়েছে। বিজয় হাজারেতে আমি অনেক বেশি বল করেছি। সেই অভিজ্ঞতাগুলোই এখন কাজে লাগছে।’

ওয়াশিংটন সুন্দর তামিলনাড়ু টিমের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন। ঘরোয়া ৫০ ওভারের এই টুর্নামেন্টে ৮ ম্যাচ খেলে ১৬টি উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেটসংগ্রকারীদের মধ্যে প্রথম তিনে জায়গা করে নিয়েছিলেন তিনি।

বন্ধ করুন