বাংলা নিউজ > ময়দান > ‘এখনও অনেক খেলার শক্তি রয়েছে’, অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন হয়ে হারিয়ে যাওয়া আত্মবিশ্বাস ফিরে পেলেন রাফা

‘এখনও অনেক খেলার শক্তি রয়েছে’, অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন হয়ে হারিয়ে যাওয়া আত্মবিশ্বাস ফিরে পেলেন রাফা

ট্রফি হাতে রাফায়েল নাদাল।

মাস ছয়েক আগে যাঁকে ক্রাচ নিয়ে হাঁটার ছবি পোস্ট করতে দেখা গিয়েছিল, তিনিই অস্ট্রেলিয়ান ওপেনে যে ইতিহাস রচনা করে ফেলবেন, কে ভেবেছিল! নাদাল নিজেও হয়তো ভাবেননি।

ইতিহাস লিখে ফেললেন রাফায়েল নাদাল। রজার ফেডেরার, নোভক জকোভিচকে টপকে প্রথম পুরুষ টেনিস খেলোয়াড় হিসেবে ২১তম গ্র্যান্ড স্ল্যাম জিতলেন তিনি। রড লেভার অ্যারেনায় ফাইনালে রাশিয়ার দানিল মেদভেদেভকে হারালেন ২-৬, ৬-৭ (৫-৭), ৬-৪, ৬-৪, ৭-৫ গেমে। এই নিয়ে দ্বিতীয় বার অস্ট্রেলিয়ান ওপেন জিতলেন তিনি।

আর ইতিহাস রচনার পর আত্মবিশ্বাসী নাদাল বলে দিলেন, ‘আমি হয়তো ভেবেছিলাম এটাই আমার শেষ #AusOpen হতে চলেছে। কিন্তু এখনও আমার কাছে আরও অনেক খেলার শক্তি রয়েছে।’

আসলে মাস ছয়েক আগে যাঁকে ক্রাচ নিয়ে হাঁটার ছবি পোস্ট করতে দেখা গিয়েছিল, তিনিই অস্ট্রেলিয়ান ওপেনে যে ইতিহাস রচনা করে ফেলবেন, কে ভেবেছিল! নাদাল নিজেও হয়তো ভাবেননি। 

মাস ছয়েক আগে অস্ট্রেলিয়ান ওপেন তো দূরের কথা, ভবিষ্যতে আর কোনও প্রতিযোগিতাতে নামতে পারবেন কি না, সেটা নিয়েই প্রশ্ন উঠে গিয়েছিল। যখন তিনি ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছিলেন, তখন আক্রান্ত হলেন কোভিডে। অস্ট্রেলিয়ান ওপেনে খেলা নিয়ে আরও বড় সংশয় তৈরি হয়ে গেল। কিন্তু গোটা বিশ্ব যখন নোভক জকোভিচকে নিয়ে ব্যস্ত, তখন নীরবে অনুশীলন করে গিয়েছেন রাফা। পায়ের চোট ভুগিয়েছে এই প্রতিযোগিতাতেও। কিন্তু সব যন্ত্রণা দাঁতে দাঁত চেপে সহ্য করে গিয়েছেন। শেষ পর্যন্ত মনের তাঁর মনের জোরের কাছে হার মানল সব কিছু। ইতিহাসটা নাদাল লিখেই ফেললেন।

বন্ধ করুন