বাংলা নিউজ > ময়দান > দেশকে আগে রেখেছে IPL-এর টাকার কথা ভাবেনি, বুমরাহের সঙ্গে লড়াইয়ে জানসেনকে বাহবা প্রোটিয়া প্রাক্তনীর
বুমরাহের সঙ্গে জানসেনের ঝামেলার মুহূর্ত।
বুমরাহের সঙ্গে জানসেনের ঝামেলার মুহূর্ত।

দেশকে আগে রেখেছে IPL-এর টাকার কথা ভাবেনি, বুমরাহের সঙ্গে লড়াইয়ে জানসেনকে বাহবা প্রোটিয়া প্রাক্তনীর

  • জানসেনের একটি শর্ট ডেলিভারিতে পুল শট খেলার চেষ্টা করেন বুমরাহ। তবে বল ব্যাটে ঠিকমতো কানেক্ট হয়নি। জানসেন এই নিয়ে টিপ্পনি কাটলে বুমরাহও পালটা দেন। লড়াই এখানেই থেমে থাকেনি। অবস্থা বেগতিক দেখে আম্পায়াররা দৌড়ে গিয়ে নিরস্ত্র করেন দুই ক্রিকেটারকে।

দক্ষিণ আফ্রিকার টেস্ট সিরিজ জয়টি নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ। কারণ তারা ০-১ পিছিয়ে পড়ে, তার পর সিরিজে ফিরে জয় ছিনিয়ে নেয়। এই সিরিজে অনেক নাটকই দুই দলের ক্রিকেটারদের মধ্যে হতে দেখা গিয়েছে। বিশেষ করে জোহানেসবার্গে সিরিজের দ্বিতীয় টেস্টের সময় জসপ্রীত বুমরাহ এবং মার্কো জানসেনের মধ্যে ঝামেলার জেরে উত্তপ্ত হয়ে উঠেছিল পরিবেশ।

দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন মাঠে উত্তপ্ত বাক্য বিনিময় হয় দুই ক্রিকেটারের মধ্যে। ঘটনাটি ঘটেছিল ভারতের দ্বিতীয় ইনিংসের ৫৫ তম ওভারে। জানসেনের একটি শর্ট ডেলিভারিতে পুল শট খেলার চেষ্টা করেন বুমরাহ। তবে বল ব্যাটে ঠিকমতো কানেক্ট হয়নি। জানসেন এই নিয়ে টিপ্পনি কাটলে বুমরাহও তার পালটা দেন। লড়াই এখানেই থেমে থাকেনি। বরং বুমরাহ ও জানসেন আগ্রাসীভাবে একে অপরের দিকে এগিয়ে যেতে থাকেন। বেগতিক দেখে আম্পায়াররা দৌড়ে গিয়ে নিরস্ত্র করেন দুই ক্রিকেটারকে।

এই সিরিজে ২-১ দক্ষিণ আফ্রিকার জেতার পরেই সেই প্রসঙ্গে তুলে জানসেনকে বাহবা জানিয়েছেন অ্যাশওয়েল প্রিন্স। প্রাক্তন প্রোটিয়া ব্যাটার বরং ভারতীয়দের বিরুদ্ধে জানসেন পিছপা না হয়ে আগ্রাসী মনোভাব দেখানোয় খুশি হয়েছেন। জানসেনকে তাই প্রশংসায় ভরিয়ে দিয়েছেন। 

টুইটারে অ্যাশওয়েল প্রিন্স লিখেছেন, ‘আর একটি জিনিস আমি বিশেষ করে #SAvIND সিরিজের সময় উপভোগ করেছি, তা হল বুমরাহের সাথে যুদ্ধে একবারও পিছপা হননি #MarcoJansen (মার্কো জানসেন)! তিনি আইপিএল সম্পর্কে ভাবেনি এবং এই ঘটনা কী ভাবে ভারতের সঙ্গে তার সম্পর্ককে প্রভাবিত করতে পারে, সেটাও ভাবেনি। ও ওর দেশের কথা আগে ভেবেছে। আর যেটা হওয়া উচিত।’

প্রিন্স আরও লিখেছেন, ‘অসাধারণ কাজ করেছো তুমি (জানসেন)। লোক কী বলল না ভেবে, নিজের মতো থেকো। দেশকে সব সময় এগিয়ে রেখো। যারা তোমাকে সম্মান করবে না, সেটা তাদের সমস্যা। খেলাধুলা হল প্রতিযোগীতা। নিজের স্পিরিট ধরে রেখো এক ইঞ্জিও জমিও ছাড়া উচিত নয়। ব্যাঙ্ক ব্যালেন্স নিয়েও ভাবা উচিত নয়। #leson2youth’।

শুক্রবার কেপটাউনে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৭ উইকেটে টেস্ট ম্যাচ হেরে সিরিজ হাতছাড়া করে ভারত। তিন ম্যাচের টেস্ট সিরিজ দক্ষিণ আফ্রিকা ২-১ জিতে নেয়। নিউল্যান্ডস টেস্টের চতুর্থ দিনে কিগান পিটারসেন (৮২) দক্ষিণ আফ্রিকাকে সাত উইকেটে ম্যাচ জেতাতে সাহায্য করেন। সেই সঙ্গে দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথম বার টেস্ট সিরিজ জয়ের স্বপ্নে জল ঢেলে দেন পিটারসেন।

বন্ধ করুন