ইন্ডিয়ান প্রিমিয়র লিগের অন্যতম দুই সফল অধিনায়ক রোহিত ও ধোনি। ছবি- টুইটার।
ইন্ডিয়ান প্রিমিয়র লিগের অন্যতম দুই সফল অধিনায়ক রোহিত ও ধোনি। ছবি- টুইটার।

আজ থেকে শুরু হওয়ার কথা ছিল আইপিএল, মনে করাল মু্ম্বই ইন্ডিয়ান্স

  • প্রাথমিক সূচি অনুযায়ী ২৯ মার্চ শুরু হওয়ার কথা ছিল ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ১৩তম সংস্করণ।

আইপিএল শুরু যথা সময়ে। বাস্তবে না হলেও সোশ্যাল মিডিয়ায় ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ঢাকে কাঠি পড়ে গেল রবিবার।

করোনা হানা না দিলে চলতি বছরে আইপিএল শুরু হতো ঠিক এই দিনিটতেই। প্রাথমিক সূচি অনুযায়ী ২৯ মার্চ শুরু হওয়ার কথা ছিল ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ১৩তম সংস্করণ। করোনার জেরে আইপিএলের সূচি বদলাতে বাধ্য হয় বিসিসিআই। পরিবর্তিত সূচি অনুযায়ী ১৫ এপ্রিল শুরু হওয়ার কথা ইন্ডিয়ান প্রিমিয়র লিগ। তবে উদ্ভূত পরিস্থিতিতে সেই সম্ভাবনা প্রায় নেই বললেই চলে।

ওয়াংখেড়ে স্টেডিয়ামে গত বারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স ও রানার্স চেন্নাই সুপার কিংসের মধ্যে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল আইপিএলের উদ্বোধনী ম্যাচ। টুর্নামেন্ট স্থগিত হয়ে যাওয়ায় বাস্তবে যা সম্ভব হয়নি। তবে মুম্বই ফ্র্যাঞ্চাইজি মনে করিয়ে দিল যে, আজ থেকে শুরু হওয়ার কথা ছিল আইপিএল।

করোনা নিয়ে সংকটজনক পরিস্থিতিতে সবাই যখন আইপিএলের প্রসঙ্গ ভুলতে বসেছে, ঠিক তখনই মুম্বই ইন্ডিয়ান্সের অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে শুরু হয় 'ভার্চুয়াল' ধারাবিবরণী। ম্যাচ শুরুর কথা ছিল রাত ৮টায়। অর্থাৎ ঠিক আধ ঘণ্টা আগে অনুষ্ঠিত হওয়ার কথা টস। সাড়ে ৭ টার সময় মুম্বই ইন্ডিয়ান্স টুইট করে 'ওয়াংখেড়েতে এখন টসের সময়।' সঙ্গে কান্নার ইমোজি জুড়ে দেওয়া হয়।

পরে আরও একটি টুইটে লেখা হয়, 'চিন্তা কোরো না পল্টনরা। রাত ৮টায় আমরা একটা খেলা শুরু করব।'

এর পর নিয়মিত অন্তরে অতীতের রেকর্ড থেকে মুম্বই ইন্ডিয়ান্সের কিছু স্মরণীয় মুহূর্ত তুলে ধরে সমর্থকদের কাছে জানতে চাওয়া হয় কার পারফর্ম্যান্সের কথা বলা হচ্ছে।

সাড়াও মেলে সোশ্যাল মিডিয়ার এই অভিনব খেলায়। তবে বেশ কিছু সমর্থক করোনা নিয়ে এমন আশঙ্কাজনক পরিস্থিতিতে মুম্বই ইন্ডিয়ান্সের এই মস্করা বেমানান বলে মন্তব্য করেন।

বন্ধ করুন