বাংলা নিউজ > ময়দান > করোনার কবলে উরুগুয়ে জাতীয় দলের ১৬ জন, সুরক্ষায় আপসের জন্য ক্ষমা চাইলেন সুয়ারেজ
লুইস সুয়ারেজ (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)
লুইস সুয়ারেজ (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)

করোনার কবলে উরুগুয়ে জাতীয় দলের ১৬ জন, সুরক্ষায় আপসের জন্য ক্ষমা চাইলেন সুয়ারেজ

  • দক্ষিণ আমেরিকা জোনে চলছে ফুটবল বিশ্বকাপের বাছাইপর্ব।

শুভব্রত মুখার্জি

দক্ষিণ আমেরিকা জোনে চলছে ফুটবল বিশ্বকাপের বাছাইপর্ব। কিন্তু তার আগে দুঃসংবাদ লুইস সুয়ারেজদের জন্য। করোনাভাইরাসে বিধ্বস্ত উরুগুয়ে জাতীয় ফুটবল দল। দলের ১৬ তম সদস্য হিসেবে করোনায় আক্রান্ত হয়েছেন অধিনায়ক দিয়েগো গোডিন।

বিশ্বকাপ বাছাইপর্ব খেলতে এসে উরুগুয়ে জাতীয় দলের খেলোয়াড় ও কোচিং স্টাফরা একে একে করোনায় আক্রান্ত হয়েছেন। গত সপ্তাহে কলম্বিয়ার বিপক্ষে ৩-০ গোলে জয়ের পরে শুরু হয় অসুবিধা। সেই ম্যাচের পরেই প্রথম খেলোয়াড় হিসেবে করোনা পজিটিভ হয়েছিলেন ডিফেন্ডার মাটিয়াস ভিনা।

প্রসঙ্গত ২০২২ সালের কাতার বিশ্বকাপকে সামনে রেখে দক্ষিণ আমেরিকান বাছাইপর্বের দুটি ম্যাচ খেলতে গিয়ে কোভিড প্রোটোকল মানেনি উরুগুয়ে ফুটবল অ্যাসোসিয়েশন। তারা প্রোটোকল না মানায় উরুগুয়ে ফুটবল ফেডারেশনকে ১৫ হাজার মার্কিন ডলার জরিমানা করেছে দেশের স্বাস্থ্য মন্ত্রক। লুইস সুয়ারেজ-সহ ক্লাবের দুজন খেলোয়াড় করোনায় আক্রান্ত হওয়ায় আশঙ্কা প্রকাশ করেছে অ্যাতলেটিকো মাদ্রিদ কর্তৃপক্ষ। করোনার কারণে ঘরের মাঠে ব্রাজিলের কাছে ২-০ গোলের পরাজয়ের ম্যাচে খেলতে পারেননি সুয়ারেজ। খেলতে পারছেন না লুকাস তোরেইরা। 

উরুগুয়ের স্বাস্থ্যমন্ত্রী ড্যানিয়েল সালিনাস টুইটারে একটি ছবি পোস্ট করেছেন, যেখানে দেখা গেছে নয়জন ফুটবলার একটি বার্বিকিউ পার্টিতে একত্রিত হয়েছেন। তাদের মধ্যে পাঁচজনই করোনা পজিটিভ হয়েছেন। উরুগুয়ের সহকারী কোচ সেলসো ওটেরো বলেছেন, 'পুরো বিষয়টি নিয়ে আমরা অত্যন্ত দুঃখিত।' ক্ষমা চেয়েছেন সুয়ারেজও। উরুগুয়ের স্টাইকারকে উদ্ধৃত করে সংবাদসংস্থা রয়টার্স বলেছে, 'অনেক মানুষ আমাদের সমালোচনা করছেন। আমরা একটা ভুল করেছি এবং সেজন্য ক্ষমা চাইছি।' তিনি আরও বলেন, 'আমরা সবাই ভুল করেছি। টেস্টের ফল নেগেটিভ আসার ফলে আমাদের সুরক্ষার আপস করেছি এবং তারপর অনেকেই পজিটিভ হতে শুরু করেছে। আমরা ভুল করেছি।'

বন্ধ করুন