বাংলা নিউজ > ময়দান > প্রায় ১০০ কোটি টাকা হাওয়া! নিঃস্ব উসেন বোল্টের অ্যাকাউন্ট রয়েছে মাত্র ১২,০০০ ডলার

প্রায় ১০০ কোটি টাকা হাওয়া! নিঃস্ব উসেন বোল্টের অ্যাকাউন্ট রয়েছে মাত্র ১২,০০০ ডলার

উসেইন বোল্ট (ছবি-এপি)

এক ধাক্কায় দরিদ্র হয়ে গেলেন উসেইন বোল্ট। বিশ্বের দ্রুততম দৌড়বিদদের জ্যামাইকার উসেইন বোল্ট হঠাৎ করেই নিঃস্ব হয়ে গিয়েছেন। তাঁর উপার্জন এবং অবসরের সব টাকা উধাও হয়ে গিয়েছে।

এক ধাক্কায় দরিদ্র হয়ে গেলেন উসেইন বোল্ট। বিশ্বের দ্রুততম দৌড়বিদদের জ্যামাইকার উসেইন বোল্ট হঠাৎ করেই নিঃস্ব হয়ে গিয়েছেন। তাঁর উপার্জন এবং অবসরের সব টাকা উধাও হয়ে গিয়েছে। জেনে নিন কীভাবে হঠাৎ করে তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে প্রায় ১০০ কোটি টাকা উড়ে গেল। পৃথিবীর সবচেয়ে দ্রুততম দৌড়বিদ উসেইন বোল্ট এক ধাক্কায় নিঃস্ব হয়ে গিয়েছেন। প্রায় সারা জীবনের উপার্জন তাঁর অ্যাকাউন্ট থেকে চলে গিয়েছে। রিপোর্ট অনুযায়ী, বোল্ট একটি ব্যক্তিগত বিনিয়োগ অ্যাকাউন্টে প্রায় ১০১ কোটি টাকা রেখেছিলেন। 

আরও পড়ুন… ভিডিয়ো: শার্দুলের ইয়র্কারে আউট ব্রেসওয়েল, নেপথ্যে কোহলির বুদ্ধি

উসেইন বোল্ট এই টাকা জ্যামাইকার প্রাইভেট ইনভেস্টমেন্ট ফার্মের অ্যাকাউন্টে রেখেছিলেন। এখন সেই পরিমাণ অর্থ অ্যাকাউন্ডে দেখাচ্ছে না, সবটাই হাওয়া হয়ে গিয়েছে। বোল্টের আইনজীবীরা এ তথ্য জানিয়েছেন। বোল্টের অ্যাকাউন্ট কিংস্টন, জ্যামাইকা স্টকস অ্যান্ড সিকিউরিটিজ লিমিটেডে রয়েছে এবং এখন এতে মাত্র ১২,০০০ ডলার অবশিষ্ট রয়েছে। এই খবর শুনে সকলেই অবাক হয়েছেন।

এখন জ্যামাইকার আর্থিক পরিষেবা কমিশন এই বিষয়ে তদন্ত শুরু করেছে। বোল্ট তার সব টাকা ১০ দিনের মধ্যে ফেরত চেয়েছেন। যদি তা না হয় তবে বোল্ট বিনিয়োগ সংস্থার বিরুদ্ধে জালিয়াতির মামলা করবেন। আটটি অলিম্পিক্স স্বর্ণপদক জয়ী বোল্ট ২০১৮ সালে সবচেয়ে ধনী ক্রীড়াবিদদের তালিকায় ৪৫তম স্থানে ছিলেন। সে সময় তিনি প্রতি মাসে ১ মিলিয়ন ডলার আয় করতেন।

আরও পড়ুন… লড়াইয়ে আমিও খেলোয়াড়দের সঙ্গে আছি- কুস্তি সংস্থার বিরুদ্ধে দঙ্গলে নামলেন ববিতা ফোগাট

২০০৮ সালে চিনে বেইজিং অলিম্পিক্সে বোল্ট তাঁর ক্যারিয়ারের প্রথম অলিম্পিক্স সোনা জিতেছিলেন। চিনে, তিনি ১০০ এবং ২০০ মিটারে সোনা জিতেছিলেন, লন্ডন অলিম্পিক্সেও তিনি ১০০, ২০০ এবং ৪X১০০ মিটারে সোনা জিতেছিলেন। বোল্ট রিওতেও এই কীর্তি পুনরাবৃত্তি করেছিলেন এবং তাঁর ক্যারিয়ারে আটটি সোনা জিতেছিলেন। এছাড়াও তিনি বিশ্ব চ্যাম্পিয়নশিপে ১১ বার সোনা, দুটি সিলভার ও একটি ব্রোঞ্জ জিততে সফল হয়েছিলেন।

এখন অবসরের পর আবারও লাইমলাইটে চলে এসেছেন উসেইন বোল্ট। এবার তার কোনও রেকর্ডের কারণে তিনি শিরোনামে আসেননি এবার উসেইন বোল্টের অ্যাকাউন্টে রাখা প্রায় ১০০ কোটি টাকার খোঁজ পাচ্ছেন না তিনি। উসেইন বোল্টের বিনিয়োগ অ্যাকাউন্ট থেকে প্রায় ১০০ কোটি টাকা হারিয়ে গিয়েছে। তাঁর অ্যাকাউন্ট ছিল স্টকস অ্যান্ড সিকিউরিটিজ লিমিটেড (এসএসএল) কোম্পানিতে। অ্যাসোসিয়েটেড প্রেসের মতে, এটি একটি জ্যামাইকান বিনিয়োগ কোম্পানি। অন্যদিকে, বোল্টের আইনজীবী তার টাকা জমা দেওয়ার জন্য কোম্পানিকে চিঠি পাঠিয়েছেন। আসলে, ১১ জানুয়ারি উসেইন বোল্ট জানতে পারেন যে তার অ্যাকাউন্টের টাকা অদৃশ্য হয়ে গিয়েছে।

 অপরদিকে বুধবার তার আইনজীবী কোম্পানির কাছে টাকা দাবি করেছেন। ওই আইনজীবী বলেন, ১০ দিনের মধ্যে কোম্পানি টাকা ফেরত না দিলে তাদের বিরুদ্ধে মামলা করা হবে। অপর এক প্রতিবেদনে বলা হয়েছে, এই শর্ত ৮ দিনের জন্য রাখা হয়েছে। কোম্পানি যদি নির্ধারিত দিনের মধ্যে টাকা ফেরত না দেয়, তাহলে বিষয়টি কোর্টে নিয়ে যাওয়ার পরিকল্পনা করছেন উসেইন বোল্ট। বোল্টের অ্যাকাউন্টে প্রায় ১২.৮ মিলিয়ন ডলার ছিল। আইনজীবী জানান, এখন তার অ্যাকাউন্টে মাত্র ১২ হাজার ডলার অবশিষ্ট রয়েছে। তবে এ বিষয়ে কোম্পানির পক্ষ থেকে এখনও কোনও আনুষ্ঠানিক বিবৃতি দেওয়া হয়নি।

 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন