বাংলা নিউজ > ময়দান > ১১ বলে তিনবার আউট, লিভিংস্টোনকে পাড়ার ক্রিকেটার বানিয়ে দিলেন বুমরাহ

১১ বলে তিনবার আউট, লিভিংস্টোনকে পাড়ার ক্রিকেটার বানিয়ে দিলেন বুমরাহ

বুমরাহ (AP)

আন্তর্জাতিক ক্রিকেট হোক কিংবা আইপিএলের মঞ্চ সবক্ষেত্রেই বুমরাহর বলে একাধিকবার আউট হয়েছেন লিভিংস্টোন। তবে আউট হয়েছেন শুধু বলা ভুল। তার বিরুদ্ধে রান করতে ও বেগ পেতে হয়েছে তাকে।

শুভব্রত মুখার্জি: ক্রিকেট খেলাতে একটা কথা খুব প্রচলিত রয়েছে আর তা হল 'বোলারস বানি'। অর্থাৎ যে বোলারের বলে বারবার আউট হয়েছেন। ইংল্যান্ডের মারকুটে স্বভাবের মিল অর্ডার ব্যাটার লিয়াম লিভিংস্টোনও দিন দিন বুমরাহর 'বানি' তে পরিণত হচ্ছেন। অর্থাৎ বলা যায় লিয়াম লিভিংস্টোনের 'নেমেসিস' হয়ে উঠছেন এই ডানহাতি পেসার জসপ্রীত বুমরাহ। যে কোন‌ ফর্ম্যাটেই বুমরাহর বিরুদ্ধে সমস্যায় পড়ছেন‌ লিয়াম লিভিংস্টোন।

প্রসঙ্গত ইংল্যান্ডের হয়ে সাধারণত সাদা বলের ক্রিকেট অর্থাৎ ওয়ানডে এবং টি-২০তে নিয়মিত খেলেন মারকুটে স্বভাবের এই ব্যাটার। আইপিএলের মতন টুর্নামেন্টেও তিনি যথেষ্ট সাফল্যের সঙ্গে ব্যাট করেছেন। তবে আন্তর্জাতিক ক্রিকেট হোক কিংবা আইপিএলের মঞ্চ সবক্ষেত্রেই বুমরাহর বলে একাধিকবার আউট হয়েছেন লিভিংস্টোন। তবে আউট হয়েছেন শুধু বলা ভুল। তার বিরুদ্ধে রান করতে ও বেগ পেতে হয়েছে তাকে।

এই দুই ক্রিকেটারের শেষ কয়েকটি ওয়ানডে এবং টি-২০ ম্যাচের পরিসংখ্যান নিলেই আমরা বুঝব লিয়াম লিভিংস্টোনের কাছে কতটা বিভীষিকা বা 'নেমেসিস' হয়ে উঠেছেন জসপ্রীত বুমরাহ। দুজনের মধ্যে শেষ তিনটি ম্যাচে বুমরাহ তাকে আউট করেছেন তিনবার। লিয়াম লিভিংস্টোন খেলেছেন ১১টি বল করেছেন মাত্র ১ রান। এদিনও ওভালে লিয়াম লিভিংস্টোনের উইকেট নিয়েছেন বুমরাহ। ৮ বল খেলে শূন্য রান করে বুমরাহর বলে বোল্ড হয়ে ফিরে যান লিয়াম। এদিন ম্যাচে বুমরাহ ১৯ রান দিয়ে নিয়েছেন ৬টি উইকেট।

বন্ধ করুন