বাংলা নিউজ > ময়দান > ঘণ্টায় ১৫৬ কিলোমিটার! গতিতে নিজের রেকর্ডই ভেঙে দিলেন উমরান মালিক

ঘণ্টায় ১৫৬ কিলোমিটার! গতিতে নিজের রেকর্ডই ভেঙে দিলেন উমরান মালিক

উইকেট পাওয়ার পরে উমরান মালিক (ছবি-এপি)

গুয়াহাটি ওয়ানডেতে ভারত বনাম শ্রীলঙ্কার সিরিজের প্রথম একদিনের ম্যাচে ইতিহাস গড়েছেন উমরান মালিক। ম্যাচে তিনি ঘণ্টায় ১৫৬ কিলোমিটার গতিতে বল করলেন। এটি ভারতের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে কোনও ভারতীয় বোলারের করা সবচেয়ে দ্রুততম বল।

গুয়াহাটি ওয়ানডেতে ভারত বনাম শ্রীলঙ্কার সিরিজের প্রথম একদিনের ম্যাচে ইতিহাস গড়েছেন উমরান মালিক। ম্যাচে তিনি ঘণ্টায় ১৫৬ কিলোমিটার গতিতে বল করলেন। এটি ভারতের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে কোনও ভারতীয় বোলারের করা সবচেয়ে দ্রুততম বল। এদিন শ্রীলঙ্কার বিরুদ্ধে উমরান মালিক ঘণ্টায় ১৫৬ কিলোমিটার গতিতে বল করলেন।

ভারতীয় ক্রিকেট দলের তরুণ ফাস্ট বোলার উমরান মালিক যখন থেকে আন্তর্জাতিক স্তরে ক্রিকেট খেলতে শুরু করেছেন, গতির ক্ষেত্রে তিনি ক্রমাগত নতুন রেকর্ড গড়ছেন। দ্রুততম বল নিক্ষেপের ক্ষেত্রে এখন নিজের রেকর্ড নিজেই ভেঙে দিলেন তিনি। উমরান মালিক সম্প্রতি শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে ভারতের হয়ে দ্রুততম বল করার রেকর্ড গড়ে ফেললেন এবং এখন তিনি নিজের রেকর্ড ভেঙে নতুন মাইলস্টোন তৈরি করে এগিয়ে গেলেন।

আরও পড়ুন… SA T20 লিগের নিয়ম অনেকটা আলাদা, টসের পরেও ক্যাপ্টেন বদলাতে পারবে প্লেয়িং একাদশ

উমরান মালিক সম্প্রতি মুম্বইয়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলা প্রথম টি-টোয়েন্টি ম্যাচে প্রতি ঘণ্টায় ১৫৫ কিমি বেগে বল করে একটি নতুন রেকর্ড গড়েছিলেন। তিনি ভারতের দ্রুততম বোলার হয়ে উঠেছিলেন। এর আগে এই রেকর্ডটি ছিল জসপ্রীত বুমরাহর নামে। কিন্তু উমরান মালিক তাঁর রেকর্ডটি সেই ম্যাচে ভেঙে দিয়েছিলেন।

আসলে, উমরান মালিক আন্তর্জাতিক ক্রিকেটে ভারতের হয়ে দ্রুততম বোলার হয়ে উঠেছেন। শ্রীলঙ্কার বিরুদ্ধে ১৪তম ওভারে নিজের গতি দিয়ে ব্যাটসম্যানদের বিপর্যস্ত করেছেন উমরান মালিক। তিনি ১৪ তম ওভারের প্রথম বলটি ১৪৭ কিলোমিটার প্রতি ঘণ্টায় শুরু করেছিলেন। উমরানের দ্বিতীয় বল এবং তৃতীয় বলের গতি ছিল ১৫১ কিমি প্রতি ঘণ্টা কিন্তু তার চতুর্থ বলটি সব রেকর্ড ভেঙে দেয়। উমরানের গতি পরিমাপ করা হয়েছিল ঘণ্টায় ১৫৬ কিলোমিটার। এভাবেই আন্তর্জাতিক ক্রিকেটে ভারতের হয়ে দ্রুততম বল নিক্ষেপের রেকর্ড গড়েন তিনি। এর আগেও এই রেকর্ডটি ছিল উমরানের নামেই। যিনি শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ১৫৫ কিলোমিটার গতিতে বল করেছিলেন।

আরও পড়ুন… বাবর-ট্রেভসকে হারিয়ে ICC প্লেয়ার অফ দ্য মান্থ অ্যাওয়ার্ড পেলেন ইংল্যান্ডের তরুণ ব্যাটার

এবার নিজের গড়া সেই রেকর্ডই ভেঙে দিলেন উমরান মালিক। শ্রীলঙ্কার বিরুদ্ধে গুয়াহাটি ওয়ানডেতে, তিনি ঘণ্টায় ১৫৬ কিলোমিটার বেগে বল করেছিলেন এবং একটি নতুন রেকর্ড তৈরি করেছিলেন। এখন ভারতীয় বোলারদের কেউই তাঁর ধারে কাছেও নেই। জসপ্রীত বুমরাহ রয়েছেন দুই নম্বরে যিনি ১৫৩.৩৬ কিলোমিটার বেগে বল করেছেন। এছাড়াও মহম্মদ শামিও ১৫৩.৩ এবং নভদীপ সাইনি ১৫২.৮৫ কিমি প্রতি ঘণ্টা গতিতে বল করেছিলেন। যদিও উমরান মালিক এখন এসবের চেয়ে অনেকটাই এগিয়ে গিয়েছেন।

আমরা আপনাকে বলি যে গুয়াহাটি ওডিআইতে, ভারতীয় দল প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৩৭৩/৭ রান করেছিল। ভারতের হয়ে দুর্দান্ত সেঞ্চুরির ইনিংস খেলেছিলেন বিরাট কোহলি। একই সঙ্গে হাফ সেঞ্চুরি করেন রোহিত শর্মা ও শুভমন গিল। বিরাট কোহলি ৮৭ বলে ১১৩ রান করেন এবং এটি ছিল তাঁর ওয়ানডে ক্যারিয়ারের ৪৫তম সেঞ্চুরি।

 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সার্চ কমিটি তৈরির প্রস্তাব ‘ফেলে রেখেছেন’ রাজ্যপাল, উপাচার্য নিয়োগে সরব ব্রাত্য ১১ বছরের পার্থক্য, বিয়ের আগেই প্রেগন্যান্ট, কেমন ছিল রণবীর-আলিয়ার লাভ লাইফ চন্দ্রকান্তকে নিয়ে সোচ্চার প্রাক্তন শিষ্যরা, সতর্ক প্রতিক্রিয়া গম্ভীরের হঠাৎ করে কেন টেলএন্ডারকে ওপেনিংয়ে পাঠালেন? বিতর্কের মুখে সাফাই সঞ্জুর অভিনয়ে নামাতেই ভেঙেছিল প্রথম প্রেম! কোন বয়সে প্রথম প্রেমে পড়েন ‘মিঠাই’ সৌমিতৃষা মোদীর রাজ্যে ক্রাউডফান্ড করে ভোটে লড়ছেন কিছু কংগ্রেস প্রার্থী '...সব রক্ষা হয়ে যাবে', নববর্ষে হাতে ত্রিশূল নিয়ে প্রচারে দিলীপ ঘোষ ‘এত কম বয়সে অধিনায়ক হব ভাবতে পারিনি’, অকপট শ্রেয়স আইয়ার সত্তরোর্ধ্বদের ফ্রি স্বাস্থ্য বিমার প্রতিশ্রুতি, PM কিষাণ নিয়েও বড় সংকল্প BJP-র রামনবমী ২০২৪ এ শুভ যোগ! গাড়ি , সম্পত্তি কেনার যোগ, লাকি ৫ রাশি কারা?

Latest IPL News

চন্দ্রকান্তকে নিয়ে সোচ্চার প্রাক্তন শিষ্যরা, সতর্ক প্রতিক্রিয়া গম্ভীরের হঠাৎ করে কেন টেলএন্ডারকে ওপেনিংয়ে পাঠালেন? বিতর্কের মুখে সাফাই সঞ্জুর ‘এত কম বয়সে অধিনায়ক হব ভাবতে পারিনি’, অকপট শ্রেয়স আইয়ার বল না করলে হার্দিককে কেন বিশ্বকাপে খেলানো হবে, প্রশ্ন তুললেন হর্ষ ভোগলে ‘জিতেশ কোনওদিনই দলের সহ-অধিনায়ক ছিল না’, বিতর্কের পর সাফাই কোচ সঞ্জয় বাঙ্গারের কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ ম্যাচ ফিট হচ্ছেন পাথিরানা, MI ম্যাচে না খেললেও শীঘ্রই ফিরবেন- স্টিফেন ফ্লেমিং বাবা ভক্ত আব্রাম! শাহরুখের কলকাতার সঙ্গী ছোট ছেলে আর সুহানা, জমবে রবিবারের ম্যাচ উইনিং কম্বিনেশন কি ভাঙবেন হার্দিক-রুতুরাজ! দেখুন IPL-র এল ক্লাসিকোর সম্ভাব্য XI শিবমকে ভারতীয় দলে চাইব, MI ম্যাচের আগে হার্দিকের সঙ্গে মাইন্ডগেম ফ্লেমিংয়ের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.