বাংলা নিউজ > ময়দান > ১৬.৭ কোটি দর্শক দেখেছেন ভারত-পাকিস্তান ম্যাচ! টি-টোয়েন্টির ইতিহাসে রেকর্ড গড়লেন বাবর-বিরাটরা
টি-টোয়েন্টির ইতিহাসে রেকর্ড গড়লেন বাবর-বিরাটরা (ছবি:গেটি ইমেজ)
টি-টোয়েন্টির ইতিহাসে রেকর্ড গড়লেন বাবর-বিরাটরা (ছবি:গেটি ইমেজ)

১৬.৭ কোটি দর্শক দেখেছেন ভারত-পাকিস্তান ম্যাচ! টি-টোয়েন্টির ইতিহাসে রেকর্ড গড়লেন বাবর-বিরাটরা

  • ভারতীয় সমর্থকরা কোনও ভাবেই ভারত-পাকিস্তানের ম্যাচের কথা মনে করতে চাননা। তারা ২৪ অক্টোবরের ম্যাচটা ভুলতে চান। তাই তাদের কাছে ২০২১ টি টোয়েন্টি বিশ্বকাপ এখন অতীত। গ্রুপ পর্ব থেকে ভারতের বিদায় এখনও অনেকে মন থেকে মানতে পারেননি।

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত সুপার টুয়েলভ থেকে ছিটকে যাওয়ার পরে হতাশ হয়েছেন বহু ভক্ত। ভারতীয় সমর্থকরা কোনও ভাবেই ভারত-পাকিস্তানের ম্যাচের কথা মনে করতে চাননা। তারা ২৪ অক্টোবরের ম্যাচটা ভুলতে চান। তাই তাদের কাছে ২০২১ টি টোয়েন্টি বিশ্বকাপ এখন অতীত। গ্রুপ পর্ব থেকে ভারতের বিদায় এখনও অনেকে মন থেকে মানতে পারেননি।

তবে এই প্রতিযোগিতা শুরুর আগে আগ্রহ ছিল তুঙ্গে। ভারত বনাম পাকিস্তান ম্যাচ ঘিরে ভক্তদের মনে দারুণ উৎসাহ ছিল। সেই ম্যাচই এ বার নাম লেখাল ইতিহাসের পাতায়। আইসিসির তরফে বলা হয়েছে, টিভিতে এই ম্যাচ দেখেছন ১৬.৭ কোটি দর্শক। যা এক রকম ইতিহাস। আগে কোনও টি-টোয়েন্টি ম্যাচ এত দর্শক দেখেননি। সব মিলিয়ে এই ম্যাচটি ১৫৯০ কোটি মিনিট দেখা হয়েছে। এর আগে গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের সেমিফাইনাল ম্যাচ দেখেছিলেন সব থেকে বেশি দর্শক। সেই রেকর্ড ভেঙে গিয়েছে এ বার।

আগের থেকে ১৮.৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে এই বয়সী দর্শকদের সংখ্যা। শুধু ভারতেই নয়, ব্রিটেনেও ভারত-পাকিস্তান ম্যাচ ঘিরে ছিল তীব্র উৎসাহ। আগের থেকে দর্শক সংখ্যা ৬০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। আইসিসি-রও অনেক লাভ হয়েছে এই বিশ্বকাপ থেকে। নেটমাধ্যমে তাঁদের ভিডিয়ো দেখা হয়েছে ৪৩০ কোটি বার। গত বারের থেকে যা ৭০ কোটি বেশি। বিশ্বকাপে ভারত গ্রুপ পর্ব থেকে বিদায় নিলেও মানুষের আগ্রহ সে ভাবে কমেনি। গোটা প্রতিযোগিতা মিলিয়ে ১১২০০ কোটি মিনিট খেলা দেখেছেন দর্শকরা। তরুণ প্রজন্মই এই ম্যাচ বেশি দেখেছে।

বন্ধ করুন