বাংলা নিউজ > ময়দান > IPL খেলেছেন, জাতীয় দলের অধিনায়ক, তাঁর বিরুদ্ধে ১৭ বছরের কিশোরীকে ধর্ষণের অভিযোগ
সন্দীপ লামিচানে।

IPL খেলেছেন, জাতীয় দলের অধিনায়ক, তাঁর বিরুদ্ধে ১৭ বছরের কিশোরীকে ধর্ষণের অভিযোগ

  • ১৭ বছরের কিশোরীর বাবা-মা থানায় অভিযোগ দায়ের করেছেন। ঘটনার তদন্তও শুরু করেছে পুলিশ। তবে লামিচানের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করা হয়েছে কি না, সেই সম্পর্কে এখনও পুলিশ কিছু জানায়নি। এমন কী এই নিয়ে নেপাল অধিনায়কও মুখে কুলুপ এঁটেছেন।

তিনি আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলেছেন। নেপাল জাতীয় দলের অধিনায়ক। সেই সন্দীপ লামিচানের বিরুদ্ধে এক নাবালিকাকে ধর্ষণের অভিযোগ উঠেছে। ১৭ বছরের এক কিশোরীকে ধর্ষণের অভিযোগ উঠেছে লামিচানের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে কাঠমাণ্ডুর কাছে একটি এলাকায়। এ দিকে ধর্ষণের অভিযোগ পাওয়ার পরে ঘটনার তদন্ত শুরু করেছে নেপাল পুলিশ।

সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, ১৭ বছরের কিশোরীর বাবা-মা থানায় অভিযোগ দায়ের করেছেন। ঘটনার তদন্তও শুরু করেছে পুলিশ। তবে লামিচানের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করা হয়েছে কি না, সেই সম্পর্কে এখনও পুলিশ কিছু জানায়নি। এমন কী এই নিয়ে নেপাল অধিনায়কও মুখে কুলুপ এঁটেছেন।

আরও পড়ুন: নেপালের ফ্যানদের ‘জঘন্যতম' বলে তোপের মুখে KKR-র প্রাক্তনী, সবক শেখালেন লামিচানে

২০১৬ সালে নেপালের অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক করা হয় লামিচানেকে। ২০১৮ সালে নেপালের জাতীয় দলে সুযোগ পান তিনি। ২০২১ সালে নেপালের জাতীয় দলের অধিনায়ক জ্ঞানেন্দ্র মল্লকে শৃঙ্খলাভঙ্গের অভিযোগে দল থেকে বাদ দেওয়া হয়। সেই জায়গায় দলের অধিনায়ক করা হয় লামিচানেকে। তাঁর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগের পরে নেপাল ক্রিকেট বোর্ডের তরফে এখনও কোনও মন্তব্য করা হয়নি।

আরও পড়ুন: ওয়ানডেতে ইনিংসের নিরিখে লেগ স্পিনার দ্রুততম ৫০ উইকেট নেওয়ার নজির লামিচানের

২০১৮ সালেই আইপিএলে দিল্লি ক্যাপিটালস দলে সুযোগ পান লামিচানে। প্রসঙ্গত, লামিচানে নেপালের একমাত্র ক্রিকেটার, যিনি আইপিএলে খেলেছেন। দিল্লির হয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ম্যাচে অভিষেক হয় তাঁর। তবে ২০১৮ সালে দিল্লির হয়ে তিনি মাত্র তিনটি ম্যাচ খেলেন। কিন্তু এই তিন ম্যাচ খেলেই পাঁচ উইকেট তুলে নেন লামিচানে। পরের বছর দিল্লির হয়ে ছ’টি ম্যাচ খেলেন লামিচানে। নেন আট উইকেট। ২০২০ সালে তাঁকে ছেড়ে দেয় দিল্লি। তার পরে আর আইপিএলে খেলার সুযোগ পাননি লামিচানে।

আইপিএল ছাড়াও বিভিন্ন দেশে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ খেলেছেন লামিচানে। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে বার্বাডোজ ট্রাইডেন্টস, জামাইকা তালাওয়াজ এবং সেন্ট কিট্‌স অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস, বিগ ব্যাশে হোবার্ট হ্যারিকেনস এবং মেলবোর্ন স্টারস, বাংলাদেশ প্রিমিয়ার লিগে সিলেট সিক্সার্স, পাকিস্তান ক্রিকেট লিগে লাহোর কালান্দর্সের হয়ে খেলেছেন এই ডান-হাতি স্পিনার।

বন্ধ করুন