বাংলা নিউজ > ময়দান > জট কাটিয়ে ১৮ জন চুক্তিবদ্ধ ক্রিকেটারের নাম জানাল শ্রীলঙ্কা বোর্ড, তালিকায় নেই ম্যাথিউজ
শ্রীলঙ্কা ক্রিকেট দল। ছবি- টুইটার (@ICC)।
শ্রীলঙ্কা ক্রিকেট দল। ছবি- টুইটার (@ICC)।

জট কাটিয়ে ১৮ জন চুক্তিবদ্ধ ক্রিকেটারের নাম জানাল শ্রীলঙ্কা বোর্ড, তালিকায় নেই ম্যাথিউজ

  • বহু টালবাহানার পর অবশেষে কাটল চুক্তিজট।

শেষমেশ চুক্তিজট কাটল শ্রীলঙ্কা ক্রিকেট দলের। সমস্যা মিটিয়ে মোট ১৮ জন ক্রিকেটারকে কেন্দ্রীয় চুক্তিতে সই করাল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। উল্লেখযোগ্য বিষয় হল, চুক্তিবদ্ধ ক্রিকেটারদের তালিকায় নাম নেই অভিজ্ঞ অল-রাউন্ডার তথা প্রাক্তন অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউজের।

বেশ কিছুদিন ধরেই কেন্দ্রীয় চুক্তি নিয়ে বোর্ডের সঙ্গে ঝামেলা চলছিল শ্রীলঙ্কান ক্রিকেটারদের। ফলে একটা করে সিরিজ ধরে কোনও রকমে আন্তর্জাতিক ক্রিকেটের জন্য দল গড়ছিল শ্রীলঙ্কা বোর্ড। পারফর্ম্যান্স ভিত্তিক চুক্তির শর্ত স্বচ্ছ না হওয়ায় প্রথম সারির তারকারা সই করতে রাজি ছিলেন না চুক্তিপত্রে। বহু টালবাহানার পর শেষমেশ বোর্ডের তরফে চুক্তিবদ্ধ ক্রিকেটারদের নাম জানিয়ে দেওয়া হয়।

ম্যাথিউজ ছাড়া তালিকায় নাম নেই নির্বাসিত তিন ক্রিকেটার দনুষ্কা গুণতিলকে, নিরশন ডিকওয়েলা ও কুশল মেন্ডিসের। ইসুরু উদানা অবসরের কথা ঘোষণা করায় তিনিও বাদ পড়েছেন কেন্দ্রীয় চুক্তি থেকে। ১ অগস্ট থেকে এই চুক্তির মেয়াদ থাকছে ৩১ ডিসেম্বর পর্যন্ত। যার অর্থ, পাঁচ মাসের সংক্ষিপ্ত চুক্তিতে ক্রিকেটারদের সই করাল শ্রীলঙ্কা বোর্ড। 

চুক্তিবদ্ধ ক্রিকেটারদের তালিকা:- ধনঞ্জয়া ডি'সিলভা, কুশল পেরেরা, দিমুথ করুণারত্নে, সুরঙ্গ লাকমল, দাসুন শানাকা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, লসিথ এম্বুলদেনিয়া, পাথুম নিশঙ্কা, লাহিরু থিরিমানে, দুষ্মন্ত চামিরা, দীনেশ চণ্ডীমল, লক্ষ্মণ সান্দাকান, বিশ্ব ফার্নান্ডো, ওশাদা ফার্নান্ডো, রমেশ মেন্ডিস, লাহিরু কুমারা, আশেন বান্দারা, আকিলা ধনঞ্জয়া।

বন্ধ করুন