বাংলা নিউজ > ময়দান > টানটান উত্তেজনার টেস্ট, সেঞ্চুরিয়ানে একদিনে পড়ল মোট ১৮ উইকেট, যা আগে কখনও ঘটেনি

টানটান উত্তেজনার টেস্ট, সেঞ্চুরিয়ানে একদিনে পড়ল মোট ১৮ উইকেট, যা আগে কখনও ঘটেনি

মহম্মদ শামি এ দিন একাই ৫ উইকেট নিয়েছেন। ছবি: রয়টার্স

এর আগে সেঞ্চুরিয়ানে একদিনে সর্বোচ্চ উইকেট পড়েছিল ২০০৭ সালের ১৮ নভেম্বর। সে বার দক্ষিণ আফ্রিকা সফরে এসেছিল নিউজিল্যান্ড। মোট ১৬ উইকেট পড়েছিল সে বার। কাকতালীয় ভাবে সেটাও ছিল টেস্টের তৃতীয় দিন।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ জিতে ইতিহাস রচনা করতে মরিয়া বিরাট কোহলির ভারত। বৃষ্টি বা অন্য কোনও বাধা যেন এখন কোহলি ব্রিগেডের কাছে এখন তুচ্ছ। সব বাধা টপকে এখন সেঞ্চুরিয়ানে প্রথম টেস্ট জিততে মরিয়া ভারত। এরই মাঝে মঙ্গলবার অর্থাৎ প্রথম টেস্টের তৃতীয় দিন মোট ১৮ উইকেট পড়ল সেঞ্চুরিয়ানে। এখনও পর্যন্ত যা সর্বোচ্চ। এর আগে সেঞ্চুরিয়ানে কোনও টেস্টে একদিনে এত উইকেট পড়েনি। মঙ্গববার ভারত এবং দক্ষিণ আফ্রিকা দুই দল মিলেই তাই গড়ে ফেলল নয়া নজির।

এর আগে এই মাঠে একদিনে সর্বোচ্চ উইকেট পড়েছিল ২০০৭ সালের ১৮ নভেম্বর। সে বার দক্ষিণ আফ্রিকা সফরে এসেছিল নিউজিল্যান্ড। মোট ১৬ উইকেট পড়েছিল সে বার। কাকতালীয় ভাবে সেটাও ছিল টেস্টের তৃতীয় দিন। আর সেই তৃতীয় দিনেই টেস্টটি শেষ হয়ে গিয়েছিল। সে বার সেঞ্চুরিয়ান টেস্ট ৫৯ রানে জিতে গিয়েছিল দক্ষিণ আফ্রিকা।

এ বার সেঞ্চুরিয়ানে টসে জিতে ভারত প্রথমে ব্যাট নিয়েছিল। প্রথম দিন ৩ উইকেটে ২৭২ রান করেছিল ভারত। দ্বিতীয় দিন বৃষ্টির জন্য খেলা ভেস্তে যায়। তৃতীয় দিন ভারত ৩২৭ রান করে অল আউট হয়ে যায়। ভারতের মোট ৭ উইকেট পড়ে এ দিন। এর পর দক্ষিণ আফ্রিকা আবার মাত্র ১৯৭ রানে অল আউট হয়ে যায়। এর পর নিজেদের দ্বিতীয় ইনিংসে ভারত ব্যাট করতে নামলে মায়াঙ্ক আগরওয়ালের উইকেট হারায় তারা। তৃতীয় দিনের শেষে ভারতের সংগ্রহ ১ উইকেটে ১৬ রান। এ দিন সেঞ্চুরিয়ানে মোট ১৮ উইকেট পড়েছে। তৃতীয় দিনের পুরো কৃতিত্বটাই তাই বোলারদের।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সোনা-রূপোর শাড়িতে আলিয়া, শিখ সাম্রাজ্যের আমলের গয়নায় দীপিকা… কে নজর কাড়লেন বেশি দেওরের বিয়েতে নিজের বিয়ের লেহেঙ্গাতেই সাজলেন বৌদি শ্লোকা, কুড়োলেন প্রশংসা বাকি বচ্চন পরিবারের সঙ্গে এক ফ্রেমে আসেননি, কিন্তু রেখার সঙ্গে চলে এলেন ঐশ্বর্য বদ্রীনাথেও পরাজিত বিজেপি, ফিকে হল গেরুয়া, উপনির্বাচনে বিরাট জয় পেল কংগ্রেস সরকারি ব্যাঙ্কে বেসকারিকরণের পথ আরও প্রশস্ত হবে বাজেটে? আসতে পারে নয়া সংশোধনী বরযাত্রীদের সঙ্গে ক্যাটরিনার গানে নিককে নাচালেন প্রিয়াঙ্কা ZIM vs IND,4th T20I Live:জিতলেই সিরিজ পকেটে পুড়বে ভারত,সমতা ফেরাতে মরিয়া রাজারা উপনির্বাচনে চার–শূন্য হল বিজেপি, ঘাসফুলের জয়–পদ্মফুলের পরাজয়ের নেপথ্যে কারণ কী?‌ বোমা - বন্দুক ঠেকানোর সংগঠন আমাদের নেই, তাই উপনির্বাচনে হার, দাবি শমীকের ঐশ্বর্যর প্রতি কি অভিমান অমিতাভের? বিয়ে বাড়ি থেকে ফিরে কী লিখলেন ব্লগে

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.