বাংলা নিউজ > ময়দান > প্যারালিম্পিকে ১১তম পদক ভারতের, এশিয়ান রেকর্ড গড়ে রুপো পেলেন হাই জাম্পার প্রবীণ
প্যারা হাই জাম্পার প্রবীণ কুমার (ছবি: টুইটার)
প্যারা হাই জাম্পার প্রবীণ কুমার (ছবি: টুইটার)

প্যারালিম্পিকে ১১তম পদক ভারতের, এশিয়ান রেকর্ড গড়ে রুপো পেলেন হাই জাম্পার প্রবীণ

  • বিশ্ব চ্যাম্পিয়ন জনাথন ব্রুমকে কড়া টক্কর দিয়ে শেষ পর্যন্ত রুপো জিতলেন প্রবীণ কুমার।

প্যারালিম্পিকে ১১তম পদক ভারতের, এশিয়ান রেকর্ড গড়ে রুপো পেলেন হাই জাম্পার প্রবীণ কুমার। টোকিও প্যারালিম্পিকে আরও একটি পদক জিতল ভারত। বিশ্ব চ্যাম্পিয়ন জনাথন ব্রুমকে কড়া টক্কর দিয়ে শেষ পর্যন্ত টি ৬৪ বিভাগে রুপো জিতলেন ১৮ বছর বয়সী প্রবীণ কুমার (টি ৪৪ ক্লাস)।

প্রবীণ কুমার নিজের প্রথম জাম্পেই ১.৮৮ মিটার উচ্চতা অতিক্রম করেন প্রথম প্রচেষ্টায়। দ্বিতীয় রাউন্ডে প্রথম প্রচেষ্টায় অতিক্রম করেন ১.৯৭ মিটার উঁচু বাধা। তৃতীয় রাউন্ডে ২.০১ মিটার উচ্চতা পার করেন নিজের দ্বিতীয় প্রচেষ্টায়। এপরের রাউন্ডে এক চেষ্টাতেই প্রবীণ অতিক্রম করেন ২.০৪ মিটারের উচ্চতা। পরবর্তী রাউন্ডে ২.০৭ মিটার উচ্চতা পার করে পদক নিশ্চিত করেন প্রবীন। তবে তিন প্রচেষ্টাতেই ২.১০ মিটার উচ্চতা অতিক্রম করতে ব্যর্থ হন তিনি।

এই পারফর্ম্যান্স প্রবীণের নিজেশ্ব কেরিয়ারের শ্রেষ্ঠ। পার্সোনাল বেস্ট ছাড়াও তাঁর এই পারফর্ম্যান্সে ভেঙেছে এশিয়ান রেকর্ড। টি৬৪ বিভাগে বিশ্ব চ্যাম্পিয়ন ব্রিটিশ হাই জাম্পার ব্রুম এডওয়ার্ড সোনা জেতেন।

প্রবীণ কুমারের এই পজক জয়কে কুর্নিশ জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট করেন। তিনি টুইটে লেখেন, 'প্রবীণ কুমার প্যারালিম্পিকে রুপো জেতায় গর্বিত বোধ করছি। এই পদক তাঁর একনিষ্ট একাগ্রতা এবং কঠোর পরিশ্রমের ফল। তাঁকে শুভেচ্ছা জানাচ্ছি। তাঁর ভবিষ্যতের জন্য শুভ কামনা রইল।'

বন্ধ করুন