বাংলা নিউজ > ময়দান > করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ নিলেন কিংবদন্তি কপিল দেব, ভ্যাকসিন নিয়েছেন ৮৩-র বিশ্বকাপ জয়ী দলের আরও দুই সতীর্থ
করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ নিচ্ছেন কপিল দেব। ছবি- টুইটার (এএনআই)।
করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ নিচ্ছেন কপিল দেব। ছবি- টুইটার (এএনআই)।

করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ নিলেন কিংবদন্তি কপিল দেব, ভ্যাকসিন নিয়েছেন ৮৩-র বিশ্বকাপ জয়ী দলের আরও দুই সতীর্থ

  • ডাক্তার অতুল মাথুরের তত্ত্বাবধানে ভ্যাকসিন গ্রহণ করেন টিম ইন্ডিয়ার প্রথম বিশ্বকাপ জয়ী অধিনায়ক।

টিম ইন্ডিয়ার প্রথম বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেব বুধবার করোনা ভ্যাকসিনের প্রথন ডোজ নিলেন। ৬২ বছর বয়সী প্রাক্তন ক্রিকেটার দিল্লির ফর্টিস হসপিটাল হার্ট ইনস্টিটিউটে কার্ডিওলজিস্ট ডাক্তার অতুল মাথুরের তত্ত্বাবধানে করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেন।

গত অক্টোবরে বুকে ব্যাথা নিয়ে এই হাসপাতালেই ভর্তি হয়েছিলেন কিংবদন্তি ক্রিকেটার। সেখানেই তাঁর অ্যাঞ্জিওপ্লাস্টি হয়। দিন দুয়েক পরেই হাসপাতাল থেকে ছাড়া পান তিনি।

১৯৮৩-র বিশ্বকাপ জয়ী দলে কপিল দেবের অন্যতম দুই সতীর্থ মদন লাল ও রবি শাস্ত্রীও করোনা ভ্যাকসিন গ্রহণ করেছেন। মদন লাল ও শাস্ত্রী মঙ্গলবার প্রথম ডোজ নিয়েছেন। টিম ইন্ডিয়ার হেড কোচ শাস্ত্রী করোনা টিকা নেন আমদাবাদের অ্যাপোলো হাসপাতালে।

কপিল দেব জাতীয় দলের হয়ে ১৩১টি টেস্ট ও ২২৫টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। ৮টি সেঞ্চুরি ও ২৭টি অর্ধশতরান-সহ ৫২৪৮ রান সংগ্রহ করেছেন তিনি। উইকেট নিয়েছেন ৪৩৪টি। ওয়ান ডে ক্রিকেটে ১টি শতরান ও ১৪টি অর্ধশতরান-সহ ৩৭৮৩ রান রয়েছে কপিলের ঝুলিতে। সীমিত ওভারের ক্রিকেটে তারকা অল-রাউন্ডার নিয়েছেন ২৫৩টি উইকেট।

সবমিলিয়ে ২৭৫টি ফার্স্ট ক্লাস ম্যাচে ১১৩৫৬ রান করা ছাড়াও কপিল দেব ৮৩৫টি উইকেট দখল করেন।

বন্ধ করুন