বাংলা নিউজ > ময়দান > দিল্লির রঞ্জি দলের অধিনায়ক হলেন ২০ বছরের যশ ধুল, প্রথম দুই ম্যাচের টিমে ইশান্ত

দিল্লির রঞ্জি দলের অধিনায়ক হলেন ২০ বছরের যশ ধুল, প্রথম দুই ম্যাচের টিমে ইশান্ত

যশ ধুল।

গত বছর রঞ্জি ট্রফিতে দিল্লির হয়ে অভিষেকেই ইতিহাসে নাম লিখিয়ে ফেলেছিলেন ভারতের অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক। যশ ধুল রঞ্জি অভিষেক ম্যাচকে স্বর্ণাক্ষরে রাঙিয়ে রাখেন দুই ইনিংসে শতরান করে। এই নজির নেই সচিন তেন্ডুলকর, রোহিত শর্মা, বিরাট কোহলি, পৃথ্বী শ'দের।

ভারতের অনূর্ধ্ব-১৯ দলকে বিশ্বকাপ জেতানো অধিনায়ককে দেওয়া হল গুরু দায়িত্ব। ২০ বছরের যশ ধুলকে দিল্লির রঞ্জি দলের অধিনায়ক মনোনীত করা হয়েছে। যে দলে রয়েছেন ১০০ টেস্ট খেলা অভিজ্ঞ ইশান্ত শর্মা, আইপিএল তারকা নীতীশ রানার মতো হাই-প্রোফাইল প্লেয়াররাও।

যশ ধুল দিল্লির সর্বকনিষ্ঠ অধিনায়কদের মধ্যে অন্যতম নাম। তিনি গত বছর রঞ্জি ট্রফিতে দুরন্ত পারফরম্যান্স করেছিলেন। এখনও পর্যন্ত যে আটটি ম্যাচ খেলেছেন যশ ধুল, তাতে ৭২ প্লাস গড়ে ৮২০ রান করেছেন এবং চারটি শতরান করেছেন।

গত বছর রঞ্জি ট্রফিতে দিল্লির হয়ে অভিষেকেই ইতিহাসে নাম লিখিয়ে ফেলেছিলেন ভারতের অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক। যশ ধুল রঞ্জি অভিষেক ম্যাচকে স্বর্ণাক্ষরে রাঙিয়ে রাখেন দুই ইনিংসে শতরান করে। এই নজির নেই সচিন তেন্ডুলকর, রোহিত শর্মা, বিরাট কোহলি, পৃথ্বী শ'দের।

আরও পড়ুন: ২২৭ রানে জয়, ১৯ বছর আগের বাংলাদেশের বিরুদ্ধে রেকর্ড ভাঙল ভারত

এর থেকেই বোঝা যায় যে, ডিডিসিএ এই মরশুম থেকে দলে বড় পরিবর্তন করতে চেয়েছে দিল্লি। এবং যশ ধুল যেহেতু ধারাবাহিক ভাবে ভালো খেলছে, তাই তাঁর হাতেই তুলে দেওয়া হয়েছে নেতৃত্বের গুরু দায়িত্ব।

নাম প্রকাশে অনিচ্ছুক ডিডিসিএ নির্বাচন কমিটির ঘনিষ্ঠ এক সূত্র পিটিআইকে বলেছেন, ‘কোথাও আমাদের লাইন টানতে হয়েছিল। আমাদের একটি পরিবর্তন করা দরকার ছিল। গত বছরের অধিনায়ক প্রদীপ সাংওয়ানকে বাদ দিতে হয়েছিল। কারণ তিনি পারফরম্যান্স করতে পারছিলেন না।’

আরও পড়ুন: এই অনুভূতি ভাষায় প্রকাশ করা সম্ভব নয়- উপেক্ষার জবাব দিয়ে আবেগে ভাসলেন ইশান

রঞ্জির প্রথম দু'টি ম্যাচের জন্য স্কোয়াড নির্বাচন করা হয়েছে। প্রথম ম্যাচটি ১৩-১৭ ডিসেম্বর পুনেতে মহারাষ্ট্রের বিরুদ্ধে। এবং দ্বিতীয় ম্যাচটি ১৭-২০ ডিসেম্বর অসমের বিরুদ্ধে।

ইশান্ত শর্মাকে দলে রাখা হয়েছে প্রথম দু'টি ম্যাচের জন্য। দিল্লি ক্রিকেট বোর্ডের সেই সূত্র আরও বলেছেন, ‘ইশান্তকেও কয়েকটি ম্যাচের জন্য দলে রাখা হয়েছে। আশা করি, তিনি আরও দায়িত্ব পালন করবেন।’

দিল্লি স্কোয়াড: যশ ধুল (অধিনায়ক), হিম্মত সিং (সহ-অধিনায়ক), ধ্রুব শোরে, অনুজ রাওয়াত (উইকেটকিপার), বৈভব রাওয়াল, ললিত যাদব, নীতিশ রানা, আয়ুশ বাদোনি, হৃতিক শোকিন, শিবাঙ্ক বশিষ্ঠ, বিকাশ মিশ্র, জন্টি সিধু, ইশান্ত শর্মা, মায়াঙ্ক যাদব, হর্ষিত রানা, সিমারজিৎ সিং, লক্ষ থারেজা (উইকেটকিপার), প্রাণশু বিজয়রান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র? Paris Olympics-এর আগেই ধাক্কা খেলেন নীরজ, নাম তুললেন Ostrava Golden Spike থেকে সানজিদা ‘বহিরাগত’, মন্তব্য করে নেটদুনিয়ার রোষানলে শারমিন সেহগাল KKR-এর হাতেই উঠবে IPL ট্রফি, আত্মবিশ্বাসী বনির; ফাইনালে দর্শনার পাশে নেই সৌরভ! জ্যেষ্ঠ মাসের মঙ্গলবারকে কেন বলা হয় বুধোয়া মঙ্গল, জেনে নিন এই দিনের গুরুত্ব ‘আমাকে ধর্ষণ, খুনের হুমকি দিচ্ছে,’ ইউটিউবারের উপর রেগে ফায়ার স্বাতী মালিওয়াল ‘আমি খুব একটা…’, সৌমিতৃষার মতো সিরিয়ালে কাজের ইচ্ছে আদৃতেরও নেই? জবাব উচ্ছেবাবুর সিদ্দারামাইয়ার ছেলের মৃত্যু নিয়ে প্রশ্ন কুমারস্বামীর, পাল্টা আক্রমণ মুখ্যমন্ত্রী কে ঠিক, কেইবা ভুল! জোর ঝগড়া নন্দিনী-অভির, দেখুন কাণ্ড... বাংলাদেশের সাংসদ খুনে মুখ খুললেন সুন্দরী শিলাস্তি,মডেল হতে গিয়ে অন্ধকার গলিতে…

Latest IPL News

কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র? KKR-এর হাতেই উঠবে IPL ট্রফি, আত্মবিশ্বাসী বনির; ফাইনালে দর্শনার পাশে নেই সৌরভ! CSK, MI অথবা RCB, তিন দলের কাউকে ছাড়া IPL ফাইনাল এই নিয়ে তৃতীয়বার, দেখুন ইতিহাস এটা আলাদা অনুভূতি, আমরা নিশ্চিত ট্রফি জিতব- ফাইনালের আগে ভুবনেশ্বরের হুঙ্কার নির্বাচন নিয়ে ভাবি না-T20 WC-এর দলে সুযোগ না পাওয়া নিয়ে বড় বার্তা KKR অধিনায়কের জল্পনার অবসান! IPL ফাইনালে KKR-এর পাশে শাহরুখ,হুডিতে মুখ ঢেকে রওনা দিলেন চেন্নাই ক্রিকেট ছেড়ে হঠাৎই অটোওয়ালার ভূমিকায় শ্রেয়স, পিছনে বিশ্বকাপজয়ী কামিন্সও, ভিডিয়ো টস নাকি শিশির না হেড বনাম স্টার্ক! IPL 2024 Final-এ কোন ফ্যাক্টর কাজ করবে KKR vs SRH: জার্সিটা ভালো, টিম না- এভাবে হ্যাটা করেছিল লোকজন,স্মৃতিচারণ শাহরুখের শাহরুখের উপরেই কি নির্ভর করছে ভারতীয় দলে গম্ভীরের কোচ হওয়ার ভাগ্য?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.