বাংলা নিউজ > ময়দান > চোটের কারণেই শেষ ২০০৯ দেল পোত্রোর কেরিয়ার, ঘরের মাঠে টুর্নামেন্টে হেরে অবসর ঘোষণা

চোটের কারণেই শেষ ২০০৯ দেল পোত্রোর কেরিয়ার, ঘরের মাঠে টুর্নামেন্টে হেরে অবসর ঘোষণা

দেল পোত্রো।

এক সময়ে বিশ্বর‍্যাঙ্কিংয়ের প্রথম তিনে প্রবেশ করা জুয়ান দেল পোত্রো ২০১৯ সালে শেষবার পেশাদার প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন। লন্ডনের কুইন্সে আয়োজিত সেই টুর্নামেন্টেই হাঁটুতে চোট পেয়েছিলেন আর্জেন্টিনার টেনিস তারকা।

২০০৯ সালের ১৪ সেপ্টেম্বর ইউএস ওপেনে রাফায়েল নাদালকে ৬-২, ৬-২, ৬-২ একেবারে উড়িয়ে দিয়েছিলেন আর্জেন্টিনার তারকা দেল পোত্রো। আর ফাইনালে রজার ফেডারারের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছিল। পাঁচ সেটের লড়াই শেষ হয়েছিল ৩-৬, ৭-৬ (৭-৫), ৪-৬, ৭-৬ (৭-৪), ৬-২-এ। ফেডেক্সকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিলেন দেল পোত্রো। কিন্তু এ রকম দুরন্ত প্লেয়ারের কেরিয়ার শুধুমাত্র শেষ হয়ে গেল চোটের কারণে। চোটে জর্জরিত দেল পোত্রো শেষ পর্যন্ত অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেললেন। 

এক সময়ে বিশ্বর‍্যাঙ্কিংয়ের প্রথম তিনে প্রবেশ করা জুয়ান দেল পোত্রো ২০১৯ সালে শেষবার পেশাদার প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন। লন্ডনের কুইন্সে আয়োজিত সেই টুর্নামেন্টেই হাঁটুতে চোট পেয়েছিলেন আর্জেন্টিনার টেনিস তারকা। তবে তার আগেও বহু বার চোটের কারণে টেনিস কোর্ট থেকে তাঁকে দূরে থাকতে হয়েছিল। ২০১০ সালের শুরুতেই যেমন পাঁচে ছিলেন দেল পোত্রো। সেটাই বছরের শেষে ২৫৮-তে গিয়ে দাঁড়ায়। ফের তিনি লড়াই করে ঘুরে দাঁড়িয়েছিলেন। ২০১৪ সালে ফের তিনি ক্রমতালিকায় ৫-এ উঠে আসেন। দু'বছরের মধ্যে আবার ছিটকে যান ৬০০-র বাইরে। এর পর ২০১৯ সালের পর দেল পোত্রো ক্রমাগত চোটের সঙ্গে লড়াই করেছেন। শেষ পর্যন্ত তিনি সরে দাঁড়ালেন টেনিস থেকেই।

আর্জেন্টিনা ওপেনের ৩২ নম্বর রাউন্ড থেকে ছিটকে যান দেল পোত্রো। ঘরের মাঠে টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার পরেই নিজের অবসরের ঘোষণা করেন তিনি। নিজের ঘরের মাঠেই শেষ টুর্নামেন্ট খেলে কেরিয়ারে ইতি টানলেন দেল পোত্রো।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'খুন করতে যাইনি, খালি...' সলমনের বাড়ির সামনে গুলি, ধরা পড়তেই সাফাই ২ অভিযুক্তর ‘অবৈধ ভাবে’প্রবেশ,আটক ভারতীয় নাগরিককে দেশে ফেরানোর আগেই মার্কিন হাসপাতালে মৃত্যু সিকিম ও অসমের ওপরে আছে ২টি ঘূর্ণাবর্ত, তাপপ্রবাহের থেকে রেহাই পাবে বাংলা? মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল দ্বিতীয় বিবহবার্ষিকীর পর ‘ঝড়’ জীবনে? ইনস্টাগ্রামে কীসের ইঙ্গিত দিলেন আলিয়া কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল কিপিং এবং নেতৃত্বের জন্য ম্যাচের সেরা, নজির গড়ে বোলারদের বাহবা পন্তের ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল ফের গুলির আওয়াজে তটস্থ ভাটপাড়া, জখম তৃণমূল সমর্থক, অভিযোগের তিরে বিদ্ধ পদ্ম

Latest IPL News

কিপিং এবং নেতৃত্বের জন্য ম্যাচের সেরা, নজির গড়ে বোলারদের বাহবা পন্তের জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের বেঙ্গালুরুতে বিরাটদের খেলা দেখার টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের টিকিট DC-র বিরুদ্ধে ৮৯রানে অলআউট হয় GT, IPL-এর সর্বনিম্ন রানের তালিকায় কোথায় জায়গা হল? পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত IPL-এ ঝড় তুলেও বিশ্বকাপে ডাক পাবেন না রিয়ানরা! সামনে এল সম্ভাব্য ভারতীয় স্কোয়াড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.