বাংলা নিউজ > ময়দান > ধোনির এক ছক্কায় বিশ্বকাপ জেতেনি ভারত, মনে করিয়ে দিলেন গম্ভীর

ধোনির এক ছক্কায় বিশ্বকাপ জেতেনি ভারত, মনে করিয়ে দিলেন গম্ভীর

ভারতের বিশ্বকাপজয়ের প্রতীকী ছবি ধোনির এই ছক্কা। ছবি- টুইটার।

বিশ্বকাপ জয়ের স্মরণীকায় ধোনির ছক্কার ছবিটিই প্রাধান্য পেয়ে এসেছে সর্বত্র। বাকি সব কিছুই চলে গিয়েছে আড়ালে।

একটা ছক্কাই বদলে দিয়েছিল ছবি, এমনটা ভাবা ঠিক নয়। তবে টিম ইন্ডিয়ার ২০১১ বিশ্বকাপ জয়ের প্রতীকী ছবি হয়ে দাঁড়িয়েছে ওই একটি ছক্কাই।

৯ বছর আগে ঠিক এই দিনটিতেই (২ এপ্রিল) ওয়াংখেড়ে স্টেডিয়ামে শ্রীলঙ্কাকে হারিয়ে প্রথম দল হিসেবে ঘরের মাঠে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছিল ভারত। ৪৯তম ওভারের দ্বিতীয় বলে নুয়ান কুলশেখরাকে বিশাল ছক্কা হাঁকিয়ে দলের জয় নিশ্চিত করেছিলেন ধোনি।

স্বাভাবিকভাবেই বিশ্বকাপ জয়ের স্মরণীকায় ধোনির ছক্কার ছবিটিই প্রাধান্য পেয়ে এসেছে সর্বত্র। বাকি সব কিছুই চলে গিয়েছে আড়ালে।

ভারতের দ্বিতীয়বার বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার বর্ষপূর্তিতে ইএসপিএন ক্রিকইনফো সোশ্যাল মিডিয়ায় ধোনির স্মরণীয় ছক্কার ছবি পোস্ট করে লেখে, '২০১১ সালের এই দিনটিতেই এই শটটি লক্ষ লক্ষ ভারতীয়কে উচ্ছ্বাসে ভাসিয়েছিল।'

বিষয়টি ভালো লাগেনি টিম ইন্ডিয়ার প্রাক্তন তারকা তথা বর্তমান বিজেপি সাংসদ গৌতম গম্ভীরের। গম্ভীর নিজেও সেদিন দলের জয়ে বড় অবদান রেখেছিলেন। দলের হয়ে সর্বোচ্চ ৯৭ রান করে গম্ভীরই ভারতের জয়ের মঞ্চ প্রস্তুত করেন। তাছাড়া ম্যাচে কম-বেশি অবদান ছিল কোহলি, জাহির, যুবরাজদেরও।

ফাইনাল ছাড়া গোটা টুর্নামেন্টে ধোনির ব্যাট সেভাবে কথা বলেনি অথচ বিশ্বকাপজুড়ে দারুণ পারফম্যান্স করেছিলেন গম্ভীর, সচিন, যুবারাজ, জাহিররা। কার্যকরী অবদান রাখেন হরভজন সিং ও সুরেশ রায়নাও।

একা ধোনির প্রতি এমন আনুগত্য দেখানোয় গম্ভীর ইএসপিএন ক্রিকইনফোকে একহাত নেন। টুইটারে তিনি লেখেন, 'ইএসপিএন ক্রিকইনফোকে শুধু মনে করিয়ে দেওয়া যে, ২০১১ বিশ্বকাপ জিতেছিল গোটা ভারতবর্ষ, গোটা ভারতীয় দল এবং সমস্ত সাপোর্ট স্টাফরা। একটা ছক্কাতেই আপনাদের আবিষ্ট হয়ে থাকার এটা ভালো সময় যদিও।'

গম্ভীরের ইঙ্গিত বুঝতে অসুবিধা হওয়ার কথা নয়। তাঁর রিটুইটের পরেই নেটিজেনদের চর্চায় চেল আসে বিষয়টি। কেউ কেউ গম্ভীরের সমর্থনে কথা বলেন। আবার ধোনি সমর্থকদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া ফেলে গম্ভীরের এই টুইট।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

করোনার ভ্রুকুটির জের! অনন্ত-রাধিকার বিয়েতে অংশ নিচ্ছেন না অক্ষয় কুমার হতে চাইতেন IAS, বন্ধুদের কথায় CA পড়া, এক চান্সেই পরীক্ষায় ব়্যাঙ্ক বর্ষার 'মনুস্মৃতি' থাকছে না সিলেবাসে, দিল্লি বিশ্ববিদ্যালয়ের সিদ্ধান্তে খুশি মায়াবতী KKR-এ গম্ভীরের পরিবর্ত কে? উঠে এল নাইট জার্সিতে IPL জয়ী প্রোটিয়া প্লেয়ারের নাম মোটা মুনাফার পর ডিভিডেন্ড ঘোষণা, একদিনে ২৭৫ টাকা দাম বাড়ল TCS-এর শেয়ারের বেরোল WBCS প্রিলি পরীক্ষার ফলাফল! কোন ৪,৯৬০ জন মেন দেবেন? রইল তালিকা, কাট-অফ কত? ‘ছেলে-মেয়ের সামনে আমায় গালিগালাজ করত’, প্রথম বিয়ে ভাঙা নিয়ে বিস্ফোরক বিশ্বজিৎ সবাইকে চিনতে পারছেন না, কেমন আছেন মুকুল রায়? বুমরাহদের সাবধান করলেন গম্ভীর! ওয়ার্কলোড ও চোট ম্যানেজমেন্ট তথ্য মানবেন না গৌতি বরযাত্রী বেরোনো থেকে মালাবদল: অনন্ত-রাধিকার বিয়ের সম্পূর্ণ সময়সূচি জানুন ঝটপট

T20 WC 2024

T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর T20I-তে কোহলির তিন নম্বর জায়গাটা নেবেন রুতুরাজ? হঠাৎ কেন ধোনির কথা বললেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.