বাংলা নিউজ > ময়দান > ২০২১ আইপিএল কি ৯ দলের? সম্ভাবনা উঁকি দিচ্ছে BCCI-এর অন্দরমহলে
সর্দার প্যাটেল স্টেডিয়াম। ছবি- সোশ্যাল মিডিয়া।
সর্দার প্যাটেল স্টেডিয়াম। ছবি- সোশ্যাল মিডিয়া।

২০২১ আইপিএল কি ৯ দলের? সম্ভাবনা উঁকি দিচ্ছে BCCI-এর অন্দরমহলে

  • আহমেদাবাদ কেন্দ্রীক ফ্র্যাঞ্চাইজি যোগ হতে পারে ইন্ডিয়ান প্রিমিয়র লিগে।

শুভব্রত মুখার্জি

করোনার কারণে এবছর ভারতে আইপিএল আয়োজন সম্ভব হয়নি। বিসিসিআইয়ের উদ্যোগে এবছর আইপিএলের আসর বসেছিল আরবভূমে। আরবের তিনটি শহর দুবাই, আবুধাবি এবং শারজার বুকে খেলা হয় সব ম্যাচগুলো। ফাইনাল হয়েছে আবু ধাবিতে। পঞ্চমবারের জন্য আইপিএল ট্রফি তাদের ঘরে তুলেছে মুম্বই ইন্ডিয়ান্স।

তবে এর মাঝেই এক সুখবর শোনা গেল বিসিসিআইয়ের সূত্রে। সবকিছু ঠিকঠাক থাকলে ২০২১ সালেই আইপিএলের বহর বাড়ছে। কারন নবম ফ্র্যাঞ্চাইজি হিসেবে নতুন দলকে নিতে চলেছে বিসিসিআই। এখন পর্যন্ত যা খবর তাতে গুজরাত থেকেই আসতে চলেছে এই ফ্র্যাঞ্চাইজি। তার প্রধান কারন আহমেদাবাদের বুকে সদ্য গড়ে উঠেছে বিশ্বের অন্যতম বড় ক্রিকেট স্টেডিয়াম। সেই কথা মাথায় রেখেই সেখানে নিয়মিত খেলা আয়োজনের লক্ষ্যে এই উদ্যোগ বলে মনে করা হচ্ছে। প্রসঙ্গত আইপিএলে বেটিংয়ের কারনে যখন চেন্নাই এবং রাজস্থান এই দুই ফ্র্যাঞ্চাইজির উপর নিষেধাজ্ঞা ছিল তখন গুজরাত লায়ন্স বলে একটি ফ্রাঞ্চাইজি তাদের জায়গায় খেলেছিল। যেখানে খেলেছিলেন সুরেশ রায়নার মতো ক্রিকেটার।

বিসিসিআই ইতিমধ্যেই তাদের এই ভাবনার কথা বাকি ৮টি ফ্র্যাঞ্চাইজিদের জানিয়ে দিয়েছে। এই সিদ্ধান্তের পিছনের প্রাধান্য পেয়েছে আর্থিক কারন। করোনার কারনে বিসিসিআইয়ের যে আর্থিক ক্ষতি হয়েছে তাকে পূরন করতেই এই সিদ্ধান্ত বলে জানা যাচ্ছে। আহমেদাবাদের ১ লক্ষ ১০ হাজার দর্শকাসনের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত বলে জানা যাচ্ছে। প্রসঙ্গত বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় আগেই ইঙ্গিত দিয়েছেন ২০২১ সালে ভারতে আইপিএল আয়োজনের।

বন্ধ করুন