বাংলা নিউজ > ময়দান > ভারতের ক্রিকেট ইতিহাসে ২০২১ সালটা সত্যিই বিশেষ কারণ ব্যাখ্যা করলেন সুনীল গাভাসকর
ভারতীয় দল নিয়ে বড় মন্তব্য করলেন সুনীল গাভাসকর (ছবি: বিসিসিআই গেটি ইমেজ)
ভারতীয় দল নিয়ে বড় মন্তব্য করলেন সুনীল গাভাসকর (ছবি: বিসিসিআই গেটি ইমেজ)

ভারতের ক্রিকেট ইতিহাসে ২০২১ সালটা সত্যিই বিশেষ কারণ ব্যাখ্যা করলেন সুনীল গাভাসকর

  • ৩ জানুয়ারী সোমবার থেকে জোহানেসবার্গে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২০২২ সালের নতুন বছরের প্রথম ম্যাচ খেলবে ভারত।

২০২১ সালটা টিম ইন্ডিয়ার জন্য সত্যিই একটা বিশেষ বছর বলে মনে করেন কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাসকর। বছরের সবচেয়ে চিত্তাকর্ষক কিছু অর্জনের সংক্ষিপ্তসার দিয়েছেন তিনি। নিশ্চিত, টি-টোয়েন্টি বিশ্বকাপের কম ছিল এবং বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে হারার হতাশার মাঝেও যে ভারত বিশাল ইতিবাচক কিছু অর্জন করেছে তা বিশ্রবাস করেন গাভাসকর।

সুনীল গাভাসকর বলেন, ‘আমার মনে হয় গত কয়েক বছরে ভারতীয় দল দুর্দান্ত করেছে। ভারতীয় ক্রিকেটের ইতিহাসে ২০২১ সত্যিই বিশেষ। তারা সাহসিকতা এবং গৌরবের সাথে একটি ম্যাচ জিতে তারা বছরের শুরু করেছিল। যেই ম্যাচ একটা সময় তাদের হাত থেকে বেরিয়ে গিয়েছিল। ঋষভ পন্তরা সেই সিরিজ জিতিয়েছে। অসম্ভবকে সম্ভব করেছিল তারা। যে ভারতের জন্য সিডনি টেস্ট জেতার সুযোগ ছিল কিন্তু দুর্ভাগ্যবশত হনুমা বিহারির ইনজুরি ছিল… এর মানে তাকে তার অবস্থান ছাড়তে হয়েছিল। অশ্বিন তার পিঠে ব্যথা থাকা সত্ত্বেও, তিনি যেভাবে ব্যাটিং করেছিলেন… এবং তারপর গাব্বাতে জয়, যা অস্ট্রেলিয়ানদের দর্প ভেঙে দিয়েছিল, সেটা চিরস্মরণীয় স্মৃতি হয়ে থাকবে। চূড়ান্ত ইনিংসে ৩২৮ রান করা কখনই সহজ নয়।’ 

গাভাসকর আরও বলেন, ‘এরপর থেকে চমৎকার পারফর্ম করা... ইংল্যান্ডে জয়, পরের খেলায় সিরিজ ২-১ ব্যবধানে লিড পাওয়া। তারপর নিউজিল্যান্ডকে হারান। আমি মনে করি এটি একটি দুর্দান্ত বছর ছিল।’ তারা এবার দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে বছরটা শেষ করেছে। এই জয়ের সাথে, ভারত আইসিসি র‌্যাঙ্কিংয়ের শীর্ষ পাঁচের মধ্যে থেকেই বছর শেষ করল। বর্তমানে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে চতুর্থ স্থানে রয়েছে। ৩ জানুয়ারী সোমবার থেকে জোহানেসবার্গে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২০২২ সালের নতুন বছরের প্রথম ম্যাচ খেলবে ভারত।

বন্ধ করুন