বাংলা নিউজ > ময়দান > ভারতের ক্রিকেট ইতিহাসে ২০২১ সালটা সত্যিই বিশেষ কারণ ব্যাখ্যা করলেন সুনীল গাভাসকর

ভারতের ক্রিকেট ইতিহাসে ২০২১ সালটা সত্যিই বিশেষ কারণ ব্যাখ্যা করলেন সুনীল গাভাসকর

ভারতীয় দল নিয়ে বড় মন্তব্য করলেন সুনীল গাভাসকর (ছবি: বিসিসিআই গেটি ইমেজ)

৩ জানুয়ারী সোমবার থেকে জোহানেসবার্গে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২০২২ সালের নতুন বছরের প্রথম ম্যাচ খেলবে ভারত।

২০২১ সালটা টিম ইন্ডিয়ার জন্য সত্যিই একটা বিশেষ বছর বলে মনে করেন কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাসকর। বছরের সবচেয়ে চিত্তাকর্ষক কিছু অর্জনের সংক্ষিপ্তসার দিয়েছেন তিনি। নিশ্চিত, টি-টোয়েন্টি বিশ্বকাপের কম ছিল এবং বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে হারার হতাশার মাঝেও যে ভারত বিশাল ইতিবাচক কিছু অর্জন করেছে তা বিশ্রবাস করেন গাভাসকর।

সুনীল গাভাসকর বলেন, ‘আমার মনে হয় গত কয়েক বছরে ভারতীয় দল দুর্দান্ত করেছে। ভারতীয় ক্রিকেটের ইতিহাসে ২০২১ সত্যিই বিশেষ। তারা সাহসিকতা এবং গৌরবের সাথে একটি ম্যাচ জিতে তারা বছরের শুরু করেছিল। যেই ম্যাচ একটা সময় তাদের হাত থেকে বেরিয়ে গিয়েছিল। ঋষভ পন্তরা সেই সিরিজ জিতিয়েছে। অসম্ভবকে সম্ভব করেছিল তারা। যে ভারতের জন্য সিডনি টেস্ট জেতার সুযোগ ছিল কিন্তু দুর্ভাগ্যবশত হনুমা বিহারির ইনজুরি ছিল… এর মানে তাকে তার অবস্থান ছাড়তে হয়েছিল। অশ্বিন তার পিঠে ব্যথা থাকা সত্ত্বেও, তিনি যেভাবে ব্যাটিং করেছিলেন… এবং তারপর গাব্বাতে জয়, যা অস্ট্রেলিয়ানদের দর্প ভেঙে দিয়েছিল, সেটা চিরস্মরণীয় স্মৃতি হয়ে থাকবে। চূড়ান্ত ইনিংসে ৩২৮ রান করা কখনই সহজ নয়।’ 

গাভাসকর আরও বলেন, ‘এরপর থেকে চমৎকার পারফর্ম করা... ইংল্যান্ডে জয়, পরের খেলায় সিরিজ ২-১ ব্যবধানে লিড পাওয়া। তারপর নিউজিল্যান্ডকে হারান। আমি মনে করি এটি একটি দুর্দান্ত বছর ছিল।’ তারা এবার দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে বছরটা শেষ করেছে। এই জয়ের সাথে, ভারত আইসিসি র‌্যাঙ্কিংয়ের শীর্ষ পাঁচের মধ্যে থেকেই বছর শেষ করল। বর্তমানে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে চতুর্থ স্থানে রয়েছে। ৩ জানুয়ারী সোমবার থেকে জোহানেসবার্গে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২০২২ সালের নতুন বছরের প্রথম ম্যাচ খেলবে ভারত।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আফগানিস্তানের বিরুদ্ধে ৮টি T20I খেলে ৭টি জিতেছে ভারত, বাকি একটি ম্যাচ? কবে নয়া বেতন কমিশন চালু হবে? হিসাব দিয়ে বোঝালেন রাজ্য সরকারি কর্মী সংগঠনের নেতা কোচের ইন্টারভিউয়ে গম্ভীরদের কাছে কী কী জানতে চাওয়া হয়? BCCI-কে খুশি করেছেন কে? ফের দাপুটে জয়, হাঙ্গেরিকে ২-০ উড়িয়ে প্রি-কোয়ার্টার নিশ্চিত করে ফেলল জার্মানি ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র ‘বাজে কথা বলছে…’, সারেগামাপা-র মঞ্চে কৌশিকি পুত্র, ঋষিথকে নিয়ে কী আক্ষেপ গায়িকার কংগ্রেসে ফিরতে চলেছেন প্রণব–পুত্র অভিজিৎ, ছেড়ে দিচ্ছেন তৃণমূল, তোলপাড় রাজধানী পরীক্ষার পরদিনই UGC-NET পুরোপুরি বাতিল করল NTA, ‘জালিয়াতির’ তদন্ত করবে CBI চিপসের প্যাকেটে মরা ব্যাঙ, টের পাওয়া গেল অর্ধেকটা খাওয়ার পরে!‌ ভয়ংকর ঘটনা কলকাতাগামী চলন্ত ট্রেনের কামরায় ভয়ঙ্কর ঘটনা সারেগামাপা খ্যাত রাফার সঙ্গে!

T20 WC 2024

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.