করোনা কেড়ে নিল এই তরুণ ফুটবল কোচের প্রাণ (ফাইল ছবি, সৌজন্যে-টুইটার)
করোনা কেড়ে নিল এই তরুণ ফুটবল কোচের প্রাণ (ফাইল ছবি, সৌজন্যে-টুইটার)

করোনাভাইরাস কেড়ে নিল ২১ বছরের তরুণ ফুটবল কোচের প্রাণ

  • স্পেনের মালাগার ক্লাব অ্যাথলেটিকো পোর্তাদা আলতার কোচ ছিলেন গার্সিয়া।

করোনাভাইরাস সংক্রমণের ফলে এবার প্রাণ গেল ২১ বছরের নতুন স্প্যানিশ কোচ ফ্রান্সিসকো গার্সিয়ার। স্পেনের মালাগার ক্লাব অ্যাথলেটিকো পোর্তাদা আলতার কোচ ছিলেন গার্সিয়া। ভারতীয় সময়ানুসারে সোমবার গভীর রাতে মারা যান এই ফুটবল কোচ। সংক্রমিত হওয়ার আগেই দীর্ঘদিন করে লিউকোমিয়ায় ভুগছিলেন গার্সিয়া, তাই এই মহামরীর সঙ্গে লড়াইয়ে এঁটে উঠতে পারলেন না তিনি। গত তিন মরসুম ধরে অ্যাথলেটিকো পোর্তাদা আলতা ক্লাবের ছোটদের কোচ হিসেবে নিযুক্ত ছিলেন গার্সিয়া। তাঁর মৃত্যুতে শোকবার্তা জারি করা হয়েছে মালাগার এই ক্লাবের তরফে।


অ্যাথলেটিকো পোর্তাদা আলতার তরফে আনুষ্ঠানিক বিবৃতিতে বলা হয়, ‘আমরা গভীরভাবে শোকাহত, আমরা এই কঠিন সময়ে গার্সিয়ার পরিবার, বন্ধু ও আত্মীয়দের সমবেদনা জানাতে চাই। আমাদের কোচ আজ দুর্ভাগ্যজনকভাবে আমাদের ছেড়ে চলে গেল না ফেরার দেশে’। শোকবার্তা জারি করা হয়েছে মালাগা সিএফের তরফেও। করোনাভাইরাস সংক্রণে ক্রমেই জটিল আকার ধারণ করছে ইউরোপে। ইতালি আগেই এই মহামারীতে জর্জরিত, স্পেনেও করোনাভাইরাস সংক্রমণের জেরে স্পেনে জরুরি অবস্থা ঘোষণা করেছে সরকার। সেদেশে এখনও পর্যন্ত ২৯৭ জান প্রাণ হারিয়েছে করোনা সংক্রমণে।

ভেলেন্সিয়া সিএফ-এর ডিফেন্ডার এজেকিয়েল গারায় লা লিগার প্রথম খেলোয়াড় হিসাবে COVID-19 ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এই আর্জেন্টিনার এই ফুটবলার ইনস্টাগ্রামে নিজেই সে খবর নিশ্চিত করেন। করোনাভাইরাসের প্রকোপ থেকে রক্ষা পেতে স্প্যানিশ ফুটবল লিগ লা লিগা আগামী দু সপ্তাহের জন্য বাতিল করা হয়েছে।

বন্ধ করুন