বাংলা নিউজ > ময়দান > সিডনির গ্যালারিতে থাকছে ২৫ শতাংশ দর্শক, হোটেলের বাইরে ঘুরতে পারবেন না ভারতীয়রা
সিডনিতে ট্রেনিং করছে ভারতীয় দল (AP)
সিডনিতে ট্রেনিং করছে ভারতীয় দল (AP)

সিডনির গ্যালারিতে থাকছে ২৫ শতাংশ দর্শক, হোটেলের বাইরে ঘুরতে পারবেন না ভারতীয়রা

  • সাত তারিখ থেকে শুরু হচ্ছে তৃতীয় টেস্ট। 

সিডনিতে বেশে কয়েক সপ্তাহ ধরেই করোনার বাড়বাড়ন্ত। সেই কারণেই সিডনিতে তৃতীয় টেস্ট হওয়া নিয়ে সংশয়ও দেখা দিয়েছিল। এর জেরে মেলবোর্নে বেশ কিছু দিন থেকে গিয়ে অনুশীলন করেছিলেন রাহানে,স্মিথরা। তবে সব আশঙ্কার মেঘ কাটিয়ে এবার সিডনির বুকেই আয়োজিত হবে তৃতীয় টেস্ট। তবে থাকছে বেশ কিছু কড়াকড়ি। 

তৃতীয় টেস্টে সিডনিতে এমনিতেই থাকার কথা ছিল দর্শকদের। তবে সিডনিতে করোনার অনিয়ন্ত্রিত বৃদ্ধির ফলে অনেকেই আশঙ্কা করেছিলেন হয়ত তৃতীয় টেস্টে দর্শকদের মাঠে প্রবেশাধিকার দেবে না স্থানীয় প্রশাসন। তবে এমনটা হয়নি।ক্রিকেট অস্ট্রেলিয়া তাদের এক বিবৃতিতে ঘোষণা করেছে তৃতীয় টেস্টে ২৫% দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে। দর্শকদের নিরাপত্তার কথা মাথায় রেখে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অর্থাৎ করোনার প্রকোপ থাকলেও সিডনি টেস্ট দর্শক শূন্য রেখে আয়োজন করা হচ্ছে না। মাঠে দৈনিক সর্বোচ্চ দশ হাজার দর্শক থাকতে পারবেন। 

সোমবারই দুইদলের ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফদের কোভিড টেস্টের রিপোর্ট নেগেটিভ আসার পরেই তৃতীয় টেস্টের জন্য তারা সিডনি চলে গিয়েছেন। সেখানে অবশ্য ভারতীয়দের হোটেলের বাইরে যাওয়ার অনুমতি নেই। হোটেলের মধ্যে একে অপরের সঙ্গে মেলামেশা করার বিকল্প রয়েছে। তবে বাইরে শুধু মাঠে যেতে পারবেন রাহানের ছেলেরা। যেভাবে মেলবোর্নে রেস্তোরাঁয় যাওয়া নিয়ে বিতর্ক হয়েছিল, তার জেরেই এখানে আগে থেকেই নিয়ম স্পষ্ট করে বলে দেওয়া হয়েছে। চতুর্থ টেস্ট খেলার কথা ব্রিসবেনে, যেখানকার কোয়ারেন্টাইন নিয়ম নিয়ে ইতিমধ্যেই সরব হয়েছে ভারতীয় দল। ক্রিকেট অস্ট্রেলিয়ার অবশ্য দাবি বিসিসিআইয়ের থেকে সরকারি ভাবে তারা কিছু জানতে পারেনি। 

 

বন্ধ করুন