বাংলা নিউজ > ময়দান > জিম্বাবোয়ে সিরিজে দলে সুযোগ পেলেন না তিন উঠতি তারকা
পৃথ্বী শ (ANI Photo)

জিম্বাবোয়ে সিরিজে দলে সুযোগ পেলেন না তিন উঠতি তারকা

  • টি-২০ বিশ্বকাপের আগে ভারত যেখানে তাদের বেঞ্চের শক্তি ঝালিয়ে নিতে চাইছে। তৈরি করতে চাইছে শক্তিশালী একটা দল। যেখানে পরিবর্ত হিসেবে থাকা ক্রিকেটাররাও ২২ গজে নেমে বাজিমাত করতে সকম হবেন সেখানে পৃথ্বী,উমরান, আর্শদীপদের এই বাদ পড়া বেশ বিস্ময়ের।

শুভব্রত মুখার্জি: সম্প্রতি জিম্বাবোয়ে সফরের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। বিসিসিআইয়ের তরফে যে দল ঘোষণা করা হয়েছে সেই দলে রাখা হয়নি রোহিত শর্মা এবং বিরাট কোহলিকে। দুজনকেই বিশ্রামে পাঠানো হয়েছে। দলের নেতৃত্বভার তুলে দেওয়া হয়েছে শিখর ধাওয়ানের হাতে। দীর্ঘদিনের চোট কাটিয়ে দলে ফিরেছেন পেস বোলিং অলরাউন্ডার দীপক চাহারও। কাউন্টিতে ভালো খেলার ফলে দলে প্রত্যাবর্তন হয়েছে ওয়াশিংটন সুন্দরেরও। তবে আশ্চর্যজনকভাবে দলে জায়গা হয়নি পৃথ্বী শ, আর্শদীপ সিং এবং উমরান মালিকের।

আরও পড়ুন: দীর্ঘদিনের বান্ধবী বোস্টনের সঙ্গে বিয়ে সারলেন প্যাট কামিন্স

টি-২০ বিশ্বকাপের আগে ভারত যেখানে তাদের বেঞ্চের শক্তি ঝালিয়ে নিতে চাইছে। তৈরি করতে চাইছে শক্তিশালী একটা দল। যেখানে পরিবর্ত হিসেবে থাকা ক্রিকেটাররাও ২২ গজে নেমে বাজিমাত করতে সকম হবেন সেখানে পৃথ্বী,উমরান, আর্শদীপদের এই বাদ পড়া বেশ বিস্ময়ের। আসুন একনজরে দেখে নেওয়া যাক জিম্বাবোয়ে সফর থেকে বাদ পড়া 'অভাগা' সেই তিন ক্রিকেটারকে।

১) উমরান মালিক

গত মরশুমের আইপিএলে অনবদ্য পারফরম্যান্স করার পরবর্তীতে ভারতীয় দলে সুযোগ পান 'গতিময়' পেসার উমরান মালিক। তবে ভারতীয় জার্সিতে তার শুরুটা একেবারেই ভালো হয়নি। এখন পর্যন্ত তিনটি ম্যাচে খেলেছেন তিনি। যেখানে তার ইকোনমি রেট ১২.৪৪। তা সত্ত্বেও এই সিরিজে তিনি সুযোগ পেলে ৫০ ওভারের ম্যাচে তার স্কিলের পরীক্ষা হয়ে যেত। ধাওয়ানের দলে এক্স ফ্যাক্টরও হতে পারতেন তিনি।

২) আর্শদীপ সিং

ভারতের হয়ে কয়েকটা টি-২০ ম্যাচে খেলেছেন। তবে যে কটা ম্যাচেই খেলেছেন আর্শদীপ তার পারফরম্যান্স যথেষ্ট ভালো। ৫০ ওভারের ফর্ম্যাট তার স্টাইল অফ বোলিংয়ের সঙ্গে মানানসই বলে মত বিশেষজ্ঞদের। তার লেফট আর্মের অ্যাঙ্গেলও যথেষ্ট কার্যকরী হত বলে মত বিশেষজ্ঞদের। নতুন বলে আর্শদীপের কন্ট্রোল বেশ ভালো। ডেথ ওভারেও তিনি যথেষ্ট ভালো বোলার। যথেষ্ট নিয়ন্ত্রণের সঙ্গে ডেথ ওভারে বল করেন তিনি। তবে অনেকের মতে টি-২০ বিশ্বকাপের কথা মাথায় রেখে নির্বাচকরা হয়ত আর্শদীপকে এই সিরিজে বিশ্রাম দিয়েছেন।

৩) পৃথ্বী শ

সবথেকে বেশি হতাশ হবেন পৃথ্বী শ। তিনি সদ্য শেষ হওয়া আইপিএলে যথেষ্ট ভালো খেলেছেন। রঞ্জি ট্রফিতেও দারুণ ফর্মে ছিলেন। ওপেনার হিসেবে শিখর ধাওয়ানের সঙ্গে একসঙ্গে খেলারও অভিজ্ঞতা রয়েছে তার। তবে তার সবথেকে বড় অসুবিধা শুভমন গিল এবং রুতুরাজ গায়রকোয়াড় এই মুহূর্তে ওপেনার হিসেবে নিজেদের জায়গা প্রায় পাকা করে ফেলেছেন। তবে আক্রমণাত্মক ব্যাটার পৃথ্বী দলের হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারতেন বলেই মত বিশেষজ্ঞদের।

বন্ধ করুন