বাংলা নিউজ > ময়দান > ২ দিনে ৩০ উইকেট! ইন্দোরের পিচ নিয়ে কী বলেছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়?

২ দিনে ৩০ উইকেট! ইন্দোরের পিচ নিয়ে কী বলেছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়?

সৌরভ গঙ্গোপাধ্যায় (ছবি-পিটিআই)

তৃতীয় দিনের প্রথম সেশনেই শেষ হয়ে গেল ইন্দোর টেস্ট। বিশেষজ্ঞরা মনে করেন ইন্দোরের এই পিচ অনেকের মাথাব্যথার কারণ হতে চলেছে। কিন্তু ধারাভাষ্যকারী কিছু বিশেষজ্ঞ বলছেন যে পিচটি আবার এত খারাপ খেলেনি যে বলা যাবে অস্ট্রেলিয়ার ব্যাটিং ব্যর্থ হয়েছে।

তৃতীয় দিনের প্রথম সেশনেই শেষ হয়ে গেল ইন্দোর টেস্ট। বিশেষজ্ঞরা মনে করেন ইন্দোরের এই পিচ অনেকের মাথাব্যথার কারণ হতে চলেছে। কিন্তু ধারাভাষ্যকারী কিছু বিশেষজ্ঞ বলছেন যে পিচটি আবার এত খারাপ খেলেনি যে বলা যাবে অস্ট্রেলিয়ার ব্যাটিং ব্যর্থ হয়েছে। ভারতের উভয় ইনিংসের দিকে তাকালে এটা অস্বীকার করা যায় না যে ব্যাটিংয়ে ত্রুটি ছিল, কিন্তু পিচকেও ক্লিনচিট দেওয়া নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন। এই পিচে পুরো পাঁচ দিনের খেলা হতে পারেনি। পিচ নিয়ে অনেকেই আতঙ্কিত ছিলেন কারণ ম্যাচের প্রথম দিনের প্রথম সেশন থেকেই দুর্দান্ত টার্ন ছিল এই পিচে। এর ফলে হোলকার স্টেডিয়ামের এই পিচটি প্রথম দিনেই র‌্যাঙ্ক টার্নারের নাম পেয়েছে।

প্রথম দিনে এই পিচে ১৪ উইকেট পড়েছিল এবং দ্বিতীয় দিনে ১৬ উইকেট পড়েছিল। তৃতীয় দিন পড়ল মাত্র একটি উইকেট। যেখানে অস্ট্রেলিয়ার জয়ের জন্য মাত্র ৭৬ রান দরকার ছিল সেখানে একমাত্র উসমান খোয়াজার উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে গিয়েছিল অস্ট্রেলিয়া। ভারত তাদের প্রথম ইনিংসে ১০৯ এবং তাদের দ্বিতীয় ইনিংসে ১৬৩ রানে গুটিয়ে গিয়েছিল। অন্যদিকে অস্ট্রেলিয়া তাদের প্রথম ইনিংসে ১৯৭ রান করেছিল। এবং দ্বিতীয় ইনিংসে এক উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে গিয়েছিল। পিচটি ভারতের কোচ রাহুল দ্রাবিড়কেও চিন্তিত দেখায় কারণ লাঞ্চ নেওয়ার সময় পিচ কিউরেটরের সঙ্গে তাঁর কথোপকথনের দৃশ্যটি প্রচুর আলোচিত হয়েছিল।

এর মাঝেই প্রাক্তন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ইন্দোরের পিচ নিয়ে একটি রহস্যময় মন্তব্য করেছেন। সৌরভ এই বিষয়ে বেশি কথা বলেননি এবং কলকাতায় একটি অনুষ্ঠানে সাংবাদিকদের বলেন, ‘দেখা যাক টেস্ট শেষে কী হয়।’ তবে সৌরভ হয়তো যেমনটা ভেবেছিলেন তেমনটা হয়নি। অস্ট্রেলিয়া তাদের এক উইকেট হারিয়েই নিজেদের লক্ষ্যে পৌঁছে যায় এবং সিরিজের ব্যবধান কমিয়ে দেয়।

আরও পড়ুন… আত্মঘাতী গোল! এল ক্লাসিকোতে ঘরের মাঠে বার্সেলোনার কাছে ০-১ হারল রিয়াল মাদ্রিদ

দাদার এই মন্তব্য অনুসারে ম্যাচের তৃতীয় দিনটাও খুব গুরুত্বপূর্ণ হওয়া উচিত। সবকিছু ঠিকঠাক ছিল বলেই অস্ট্রেলিয়া ১ উইকেট হারিয়ে সহজেই নিজেদের লক্ষ্যে পৌঁছে গিয়েছিল। যদি পিচ অনেক বেশি খেলত তাহলে ক্যাঙ্গারুদেরকে ৭৬-এ পৌঁছতে কঠোর পরিশ্রম করতে হত এবং তারপর তারা অনেক গুলো উইকেট হারিয়ে ফেলত। সেই রকম হলে তারা হয়তো ম্যাচটাও জিততে পারত না। কিন্তু তেমনটা হয়নি। পিচে খারাপভাবে বাঁক নেয়নি এবং কোনও অঘটন ঘটেনি।

আরও পড়ুন… Irani Cup Live: সোলাঙ্কিকে ফেরালেন মুকেশ কুমার, MP-র স্কোর ১৪৫/৫

প্রথম দিনে ভারতের পতনের পর, সৌরভ গঙ্গোপাধ্যায় মনে করেছিলেন যে ভারত ম্যাচে লড়াই করবে এবং ম্যাচে অনেক কিছু রয়েছে। প্রথম দিনের পরে সৌরভ বলেছিলেন, ‘খেলার অনেক বাকি আছে। তারা ফিরে আসবে। আজ প্রথম দিন। অনেক ক্রিকেট বাকি আছে।’ কিন্তু শেষ পর্যন্ত কোনও অলৌকিক ঘটনা ঘটেনি এবং ভারতকে হারের সম্মুখীন হতে হয়েছিল।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বিহার - অন্ধ্রের জন্য কল্পতরু সীতারমণ, বাংলাকে বঞ্চনা করা হয়েছে, অভিযোগ অভিষেকের উত্তর পূর্বে ইন্ডিয়া পোস্টের পেমেন্ট ব্যাঙ্কের ১০০ শাখা স্থাপনের বার্তা নির্মলার বাজেটে বিরাট লক্ষ্মীলাভ করল অন্ধ্রপ্রদেশ, অমরাবতীর জন্য ১৫,০০০ কোটির প্যাকেজ Budget Day 2024: এক নজরে বড় ঘোষণা, কোন কোন খাতে আমজনতার লাভ বেশি ‘প্রয়োজনের তুলনায় নগন্য’, তবু সীতারমণের বাজেটে খুশি কংগ্রেস সাংসদ শশী থারুর বাড়ানো হল ক্যাপিটাল গেইন ট্যাক্স, ফিউচার-অপশন ট্রেডিংয়েও বাড়ল কর বিহারের জন্য কল্পতরু মোদী সরকার, বাজেটে ২৬,০০০ কোটির প্য়াকেজ, বাংলা কী পেল? ক্যানসারের তিনটি ওষুধের দাম কমছে, বাড়ছে কোন জিনিসের মূল্য?‌ ঘোষণা নির্মলার নয়া আয়কর কাঠামোয় রদবদল, কত টাকা বাঁচবে করদাতাদের? দেখে নিন হিসাব! কম্বলের তলায় আরমান-কৃতিকার উদ্দাম যৌনতা! বিতর্ক বাড়তে মুখ খুলল জিও সিনেমা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.