বাংলা নিউজ > ময়দান > তরুণদের সুযোগ করে দেওয়ার জন্যই ১২ বছরের ক্রিকেট জীবনকে বিদায় জানিয়েছেন ৩২ বছরের থিসারা
দেশের জার্সিতে থিসারা পেরেরা (ছবি: গুগল)
দেশের জার্সিতে থিসারা পেরেরা (ছবি: গুগল)

তরুণদের সুযোগ করে দেওয়ার জন্যই ১২ বছরের ক্রিকেট জীবনকে বিদায় জানিয়েছেন ৩২ বছরের থিসারা

  • থিসারা পেরেরা জানান আমি শ্রীলঙ্কার জন্য গত ১২ বছর ধরে ক্রিকেট খেলছি আমার মনে হয় তরুণদের হাতে সুযোগ তুলে দেওয়ার এটাই সঠিক সময়।

বয়স মাত্র ৩২, এরমধ্যেই কেন অবসর নেওয়ার সিদ্ধান্ত নিলেন শ্রীলঙ্কার তারকা ক্রিকেটার থিসারা পেরেরা। অবসরের পরে কী করবেন তিনি?  সিনিয়রদের দল না রাখার সিদ্ধান্তই কী মানতে পারেননি থিসারা। ২০১৪ বিশ্বকাপে যাঁর ছক্কার কারণে শ্রীলঙ্কা টি-২০ বিশ্বকাপ জিতেছিল সেই থিসারা পেরেরা এবার সবকিছু নিয়ে মুখ খুললেন। বললেন ১২ বছরের ক্রিকেট জীবনে অনেক কিছুই পেয়েছেন।

ক্রিকেট জীবন থেকে অবসর নেওয়ার পরে ইএসপিএন ক্রিকইনফোর সামনে নিজের বারো বছরের ক্রিকেট জীবন নিয়ে কথা বললেন শ্রীলঙ্কার অলরাউন্ডার থিসারা পেরেরা। তাঁর থেকে যখন ক্রীড়া সাংবাদিক জানতে চান কেন তিনি মাত্র ৩২ বছর বয়সেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাচ্ছেন তখন তিনি জানান, ‘আমি শ্রীলঙ্কার জন্য গত ১২ বছর ধরে ক্রিকেট খেলছি আমার মনে হয় তরুণদের হাতে সুযোগ তুলে দেওয়ার এটাই সঠিক সময়। বিশ্বকাপের আগে বেশ কিছু তরুণ তারকা নিজেদের তৈরি করার সময়টা পাবেন। তুমি তাড়াহুড়ো করে এটা করতে পারবেনা। ২০২৩ সালে অনুষ্ঠিত হবে একদিনের বিশ্বকাপ তার কয়েক মাস পরেই রয়েছে টি-২০ বিশ্বকাপ। দুটো ইভেন্টই খুব কাছাকাছি। তাই আমি ভাবলাম কাউকে সুযোগ করে দেওয়ার এটাই সব থেকে ভাল সময়।’ 

থিসারা শ্রীলঙ্কার হয়ে ১৬৬টি একদিনের ম্যাচ, ৮৪টি টি-টোয়েন্টি এবং ৬টি টেস্ট খেলেছেন। তিনিই শ্রীলঙ্কার প্রথম ক্রিকেটার, যিনি এক ওভারের ছ'টি বলেই ছক্কা মেরেছিলেন। এত কম বয়সে তাঁর অবসরের সিদ্ধান্তের কারণ হিসেবে, নির্বাচকদের তাঁকে দল থেকে বাদ দেওয়ার ভাবনাকেই মনে করা হয়েছিল। 

শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ডের এক সদস্য এক সংবাদপত্রে জানিয়েছেন, সিনিয়র প্লেয়ারদের মধ্যে দিমুথ করুণারত্নে, অ্যাঞ্জেলো ম্যাথিউস, দীনেশ চাণ্ডিমল, সুরঙ্গ লাকমল এবং থিসারা পেরেরাকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন নির্বাচকরা। সম্ভবত সে কারণেই ক্ষোভে আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে দাঁড়ালেন থিসারা। 

থিসারা অবশ্য এই কথাটাও মেনে নেন। কিন্তু অবসরের পরে তিনি কী করতে চলেছেন জানতে চাওয়া হলে থিসারা জানিয়েছেন, আপাতাত তিনি দেশের ক্লাব ক্রিটেক খেলবেন। তিনি যেহেতু সৈনিক দলের হয়ে ক্রিকেট খেলেন সেহেতু আপাতত তিনি তাদের হয়েই ক্রিকেটের বাইশ গজে নামবেন। এবং বাকি সময়টা পরিবারকে দেবেন।

বন্ধ করুন