বাংলা নিউজ > ময়দান > ৩৯ বলে ৩৬ রান, নিজের T20I কেরিয়ারে সবচেয়ে কম স্ট্রাইক রেট! সমালোচিত কেএল রাহুল
হংকং-এর বিরুদ্ধে আউট হলেন কেএল রাহুল (ছবি-এএফপি) (AFP)

৩৯ বলে ৩৬ রান, নিজের T20I কেরিয়ারে সবচেয়ে কম স্ট্রাইক রেট! সমালোচিত কেএল রাহুল

  • এদিনের ইনিংসে তিনি মাত্র দুটি চার মারলেন। রান সংখ্যা ৩৬ হলেও তাঁর স্ট্রাইক রেট দেখে অনেকেই হতাশ হয়েছেন। বলা যেতে পারে টি টোয়েন্টি ক্রিকেটে এটাই কেএল রাহুলের ৩০ এর বেশি বল খেলা ইনিংসের সর্বনিম্ন স্ট্রাইক রেট। 

২০২২ সালের এশিয়া কাপে হংকংয়ের বিরুদ্ধে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নেমেছে ভারতীয় ক্রিকেট দল। আজ অর্থাৎ ৩১ অগস্ট দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে দুই দলই। এদিনের ম্যাচে টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নিয়েছিল হংকং। কিন্তু এই বিষয়ে চমকে যাওয়ার আগে সকলে ভারতীয় দল দেখেই চমকে গিয়েছিলেন।

দলে কেএল রাহুলের উপস্থিতি দেখে অনেকেই প্রশ্ন করেছিলেন। সোশ্যাল মিডিয়ায় অনেকেই বলতে থাকেন, কেন কেএল রাহুলকে দলে নেওয়া হয়েছে। পাকিস্তানের বিরুদ্ধে যে ভাবে ফ্লপ হয়েছিলেন তিনি, তাতে সকলেই ক্ষুব্ধ ছিলেন।

তবে অনেকেই মনে করেছিলেন, দীর্ঘ দিন ধরে দলের বাইরে থাকা কেএল রাহুল হয়তো হংকং ম্যাচ থেকে ফর্ম ফিরে পাবেন। কিন্তু কোথায় কি। এদিনও ফর্মে ফিরতে পারলেন না কেএল রাহুল। পাকিস্তানের বিরুদ্ধে শূন্য রানে আউট হওয়ার পরে হংকং-এর বিরুদ্ধে ৩৯ বলে ৩৬ রান করলেন।

আরও পড়ুন… ‘নাসিম ফিট থাকলে পাকিস্তান কী জিতত?’ মজার জবাব দিলেন রবীন্দ্র জাদেজা

এদিনের ইনিংসে তিনি মাত্র দুটি চার মারলেন। রান সংখ্যা ৩৬ হলেও তাঁর স্ট্রাইক রেট দেখে অনেকেই হতাশ হয়েছেন। বলা যেতে পারে টি টোয়েন্টি ক্রিকেটে এটাই কেএল রাহুলের ৩০ এর বেশি বল খেলা ইনিংসের সর্বনিম্ন স্ট্রাইক রেট। এর আগে ২০২০ অকল্যান্ডে নিউজিল্যান্ডের বিরুদ্ধে অপরাজিত ৫৭ রান করেছিলেন ১১৪ স্ট্রাইক রেটে। তার পিছনে রয়েছে ২০১৬ সালের জিম্বাবোয়ের বিরুদ্ধে অপরাজিত ৪৭ রানের ইনিংস। সেই ম্যাচে ১১৭.৫০ স্ট্রাইক রেটে ব্যাট করেছিলেন কেএল রাহুল।

আরও পড়ুন… দেখুন T20I ক্রিকেটের নতুন সিক্সার কিং নাজিবুল্লাহর রেকর্ড গড়া ৬টি ছক্কার ভিডিয়ো

তবে এদিন হংকং-এর বিরুদ্ধে একশোর কম অর্থাৎ ৯২.৩০ স্ট্রাইক রেটে রান করলেন কেএল রাহুল। এদিন প্রথমে ব্যাট করে দুই উইকেটের বিনিময়ে ভারত তোলে ১৯২ রান। সূর্যকুমার যাদব ২৬ বলে অপরাজিত ৬৮ রান করেছিলেন। বিরাট কোহলি ৪৪ বলে অপরাজিত ৫৯ রান করেছিলেন। এদিন কেএল রাহুলের ইনিংস দেখে হতাশ হয়েছিলেন ভারতের প্রাক্তন তারকা বেঙ্কটেশ প্রসাদও। তিনি টুইট করে লিখেছিলেন, পিচের চরিত্র বুঝতে পারছিলাম না। আসলে যেই পিচে কোহলি-সূর্য-রোহিতরা এত স্ট্রাইক রেটে ব্যাট করলেন, সেখানে হংকং-এর বিরুদ্ধে এত কম স্ট্রাইক রেট কেন ছিল কেএল রাহুলের।

বন্ধ করুন