বাংলা নিউজ > ময়দান > শেষ মুহূর্তে বদলে গেল ভারত-ইংল্যান্ড তৃতীয় T20-র সূচি
ভারতের মহিলা ক্রিকেট দল। ছবি- টুইটার।
ভারতের মহিলা ক্রিকেট দল। ছবি- টুইটার।

শেষ মুহূর্তে বদলে গেল ভারত-ইংল্যান্ড তৃতীয় T20-র সূচি

  • জুন-জুলাইয়ে ইংল্যান্ড সফরে ১টি টেস্ট, ৩টি ওয়ান ডে ও ৩টি আন্তর্জাতিক টি-২০ খেলবেন হরমনপ্রীতরা।

আইপিএলের জন্য প্রয়োজনীয় সময় বার করতে বিসিসিআই ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজের সূচি এক সপ্তাহ এগিয়ে নিয়ে আসার অনুরোধ জানিয়েছিল ইসিবিকে, এমনটাই খবর শোনা যায় ব্রিটিশ সংবাদমাধ্যমে। যদিও সূচি বদলের কোনও সম্ভাবনা নেই বলে জানিয়ে দেওয়া হয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের তরফে।

ছেলেদের টেস্ট সিরিজের সূচি বদল করা সম্ভব না হলেও মেয়েদের একটি টি-২০ ম্যাচের সূচি বদলে দিল ইসিবি। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের তরফে সোশ্যাল মিডিয়ায় বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয়েছে যে, ভারত-ইংল্যান্ড মহিলা সিরিজের তৃতীয় টি-২০ ম্যাচ একদিন এগিয়ে নিয়ে আসা হয়েছে।

ইংল্যান্ডের বিরুদ্ধে হরমনপ্রীতদের টি-২০ সিরিজের তৃতীয় ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ১৫ জুলাই। চেমসফোর্ডের সেই ম্যাচটি একদিন এগিয়ে ১৪ জুলাই অনুষ্ঠিত হবে। সম্প্রচারের জন্যই যে এই সূচি বদল, সেটা স্পষ্ট করে দেওয়া হয়েছে ইংল্যান্ড বোর্ডের পক্ষ থেকে।

উল্লেখ্য, ইংল্যান্ড সফরে একটি টেস্ট, ৩টি ওয়ান ডে ও ৩টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলবেন হরমনপ্রীতরা। ১৬ থেকে ১৯ জুন পর্যন্ত ব্রিস্টল ক্রিকেট গ্রাউন্ডে খেলা হবে সিরিজের একমাত্র টেস্ট ম্যাচ। তারপর ২৭ ও ৩০ জুন যথাক্রমে ব্রিস্টল ও টনটনে খেলা হবে তিন ম্যাচের সিরিজের প্রথম দু'টি ওয়ান ডে। ৩ জুলাই নিউ রোডে খেলা হবে সিরিজের তৃতীয় তথা শেষ ওয়ান ডে।

৯, ১১ ও ১৪ জুলাই ভারতের মেয়েরা ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের তিনটি টি-২০ খেলবে যথাক্রমে নর্দাম্পটন, হোভ ও চেমসফোর্ডে।

পূর্ণাঙ্গ ক্রীড়াসূচি:-

১৬-১৯ জুন: একমাত্র টেস্ট (ব্রিস্টল)।

২৭ জুন: প্রথম ওয়ান ডে (ব্রিস্টল)।

৩০ জুন: দ্বিতীয় ওয়ান ডে (টনটন)।

৩ জুলাই: তৃতীয় ওয়ান ডে (ওরস্টার)।

৯ জুলাই: প্রথম টি-২০ (নর্দান্টস)।

১১ জুলাই: দ্বিতীয় টি-২০ (হোভ)।

১৪ জুলাই: তৃতীয় টি-২০ (চেমসফোর্ড)।

বন্ধ করুন