বাংলা নিউজ > ময়দান > চার বলে পরপর ৪টি উইকেট হারিয়ে ম্যাচ হারল স্কটল্যান্ড, সিরিজে সমতা ফেরাল জিম্বাবোয়ে
শেষ ওভারে হার স্কটল্যান্ডের। ছবি- আইসিসি।
শেষ ওভারে হার স্কটল্যান্ডের। ছবি- আইসিসি।

চার বলে পরপর ৪টি উইকেট হারিয়ে ম্যাচ হারল স্কটল্যান্ড, সিরিজে সমতা ফেরাল জিম্বাবোয়ে

  • ম্যাচের শেষ ওভারে টানা চার বলে চারটি উইকেট হারায় স্কটল্যান্ড।

জয়ের জন্য শেষ ২ ওভারে ১৭ রান দরকার ছিল স্কটল্যান্ডের। হাতে ছিল ৪টি উইকেট। টি-২০ ক্রিকেটে এমন কিছু কঠিন লক্ষ্য না হলেও, হঠকারীর মতো শেষ ওভারে পরপর চার বলে ৪টি উইকেট হারিয়ে ম্যাচ হেরে বসে স্কটল্যান্ড। জিম্বাবোয়ে দ্বিতীয় টি-২০ ম্যাচে উত্তেজক জয় তুলে নিয়ে ৩ ম্যাচের সিরিজে ১-১ সমতা ফেরায়।

প্রথম ম্যাচে পরাজিত হওয়া জিম্বাবোয়ে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে। তারা নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৩৬ রান তোলে। সিয়ান উইলিয়ামস ৬০ রান করে অপরাজিত থাকেন। ৫২ বলের ইনিংসে তিনি ৫টি চার ও ১টি ছক্কা মারেন। এছাড়া ক্যাপ্টেন ক্রেগ এরভাইন করেন ৩০ রান। ইভান্স, ওয়াট, গেভিন ও লিস্ক ১টি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে স্কটল্যান্ড ১৮ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১২০ রান তুলে ফেলে। ১৯তম ওভারে তারা মাত্র ৪ রান সংগ্রহ করতে সক্ষম হয়। ফলে জয়ের জন্য শেষ ওভারে লক্ষ্যমাত্রা দাঁড়ায় ১৩ রানের। তবে শেষ ওভারের প্রথম চারটি বলে অবশিষ্ট ৪টি উইকেট হারিয়ে বসে স্কটল্যান্ড। প্রথম ও তৃতীয় বলে মাসাকাদজা তুলে নেন সফিয়ান শরিফ ও মাইকেল লিস্কের উইকেট। দ্বিতীয় ও চতুর্থ বলে ২ রান নিতে গিয়ে রান-আউট হন মার্ক ওয়াট ও ইভান্স।

স্কটল্যান্ড ১৯.৪ ওভারে ১২৬ রানে অল-আউট হয়ে যায়। ১০ রানের উত্তেজক জয় তুলে নিয়ে জিম্বাবোয়ে সিরিজে সমতা ফেরায়। স্কটল্যান্ডের হয়ে ৪২ রান করেন রিচি বেরিংটন। ৪২ রানের যোদগান রাখেন ম্যাথিউ ক্রস। ২৫ রান করেন লিস্ক।

বন্ধ করুন