বাংলা নিউজ > ময়দান > ‘৪-৫ জন পুরো সিরিজটাকেই বিপদে ফেলে দিয়েছিল,’ রোহিতদের স্বার্থপর বললেন টিম পেইন
টিম পেইন (ছবি-রয়টার্স) (Action Images via Reuters)

‘৪-৫ জন পুরো সিরিজটাকেই বিপদে ফেলে দিয়েছিল,’ রোহিতদের স্বার্থপর বললেন টিম পেইন

  • নতুন বিতর্কের জন্ম দিলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক টিম পেইন। তিনি জানিয়েছেন চার-পাঁচ ভারতীয় ক্রিকেটারের জন্য পুরো সিরিজ ঝুঁকির মধ্যে পড়ে গিয়েছিল। অস্ট্রেলিয়ার প্রাক্তন টেস্ট অধিনায়ক টিম পেইন, ২০২১-২২-এর ভারতের অস্ট্রেলিয়া সফর সম্পর্কে কিছু তথ্য তুলে ধরেছেন।

নতুন বিতর্কের জন্ম দিলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক টিম পেইন। তিনি জানিয়েছেন চার-পাঁচ ভারতীয় ক্রিকেটারের জন্য পুরো সিরিজ ঝুঁকির মধ্যে পড়ে গিয়েছিল। অস্ট্রেলিয়ার প্রাক্তন টেস্ট অধিনায়ক টিম পেইন, ২০২১-২২-এর ভারতের অস্ট্রেলিয়া সফর সম্পর্কে কিছু তথ্য তুলে ধরেছেন। অস্ট্রেলিয়া সফরে গাব্বা টেস্ট জিতে ঐতিহাসিক সিরিজ জিতেছিল টিম ইন্ডিয়া। 

এই সিরিজ চলাকালীন টিম ইন্ডিয়া কোভিড -১৯ প্রোটোকল ভাঙার বিষয়েও আলোচনায় ছিল। এ জন্য ভারতীয় ক্রিকেটারদের নিশানা করেছেন টিম পেইন। প্রাক্তন অধিনায়ক বলেছেন যে চার-পাঁচজন ভারতীয় ক্রিকেটাররা পুরো সিরিজে বাজি ধরেছিলেন শুধু নান্দোর খাওয়ার জন্য। 

সেই দিনগুলিতে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো ভাইরাল হয়েছিল, যেখানে ভারতীয় ক্রিকেটার রোহিত শর্মা, সহ-অধিনায়ক অজিঙ্কা রাহানে, শুভমন গিল, ঋষভ পন্ত, পৃথ্বী শ এবং নবদীপ সাইনিকে দ্বিতীয় টেস্ট ম্যাচের পরে মেলবোর্নের একটি ইনডোর রেস্তোরাঁয় খাবার খেতে দেখা গিয়েছিল। মেলবোর্ন টেস্ট জিতে সিরিজে ১-১ সমতা করেছিল টিম ইন্ডিয়া। কোভিড-১৯ প্রোটোকলের পরিপ্রেক্ষিতে এই পাঁচজন খেলোয়াড়কে আইসোলেশনে রাখা হয়েছিল।

এরপর কোভিড-১৯ টেস্টে সব ক্রিকেটারই নেগেটিভ পাওয়া যায় এবং তৃতীয় টেস্ট খেলার জন্য ফিট ঘোষণা করা হয়। ভোটে আসা ডকুমেন্টারি 'বন্দো মে থা দম'-এ টিম পেইন বলেছেন, ‘আমি বলতে চাই যে চার-পাঁচজন খেলোয়াড় পুরো সিরিজটাই বিপদে ফেলে দিয়েছিলেন? নন্দোর কাছে খেতে? সত্যি কথা বলতে, আমি ভেবেছিলাম এটি খুব স্বার্থপর আচরণ।’ অস্ট্রেলিয়ার বর্তমান টেস্ট অধিনায়ক প্যাট কামিন্স বলেছেন যে ভারতের কিছু খেলোয়াড় এই ঘটনায় বিরক্ত হয়েছিলেন। তিনি বলেন, ‘এই ঘটনায় দলের বেশ কয়েক জন বিরক্ত হয়েছিল। বিশেষ করে যাদের পরিবার ছাড়াই বড়দিন কাটাতে হয়েছিল।’

এই বিষয়ে মুখ খুলেছিলেন রাহানে। অজিঙ্কা তখন বিরাট কোহলির অনুপস্থিতিতে টিম ইন্ডিয়ার অধিনায়ক ছিলেন, এই সম্পর্কে তিনি বলেছিলেন, 'খেলোয়াড়রা তাদের অর্ডার নিয়ে যাওয়ার জন্য অপেক্ষা করছিলেন, কিন্তু খারাপ আবহাওয়ার কারণে তাদের কিছুক্ষণ রেস্তোরাঁয় বসে থাকতে হয়েছিল। যা বলা হয়েছিল সেই খবরটা সত্যি নয়।' 

বন্ধ করুন