বাংলা নিউজ > ময়দান > Ind vs Sa-এর দ্বিতীয় ODI-এ পাঁচটি রেকর্ড ভেঙেছে, জানেন সেগুলো কী?

Ind vs Sa-এর দ্বিতীয় ODI-এ পাঁচটি রেকর্ড ভেঙেছে, জানেন সেগুলো কী?

ঋষভ পন্ত ৮৫ রান করে রাহুল দ্রাবিড়ের ২১ বছর আগের রেকর্ড ভেঙে দেন।

রাহুল দ্রাবিড়ের ২১ বছর আগের রেকর্ড ভেঙে দিয়েছেন ঋষভ পন্ত। উইকেটকিপার হিসেবে দক্ষিণ আফ্রিকায় কোনও ওডিআই ম্যাচে ঋষভ পন্ত সবচেয়ে বেশি রান করেছেন।

টেস্ট সিরিজের পর এ বার একদিনের সিরিজেও লজ্জার হার। দক্ষিণ আফ্রিকায় রীতিমতো ল্যাজেগোবরে হচ্ছে টিম ইন্ডিয়া। শুক্রবার ৭ উইকেটে লজ্জাজনক ভাবে হেরেছে ভারত। এ দিকে সাফল্যের লোকগাথা লিখেছে দক্ষিণ আফ্রিকা। আর ভারত বনাম দক্ষিণ আফ্রিকা ম্যাচেই হয়েছে একাধিক রেকর্ড। তার মধ্যে লজ্জার রেকর্ডও রয়েছে বৈকি!

১) কেভিন পিটারসেনের বিশ্ব রেকর্ড ভাঙেন জানেমন মালান

প্রথম ১২টি ওডিআই ইনিংসে এতদিন সর্বোচ্চ রান ছিল কেভিন পিটারসেনের। সেই রেকর্ডই ভারত বনাম দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় ওডিআই-এ ভেঙে দিলেন মালান। ভারতের বিরুদ্ধে দ্বিতীয় ওডিআই-এ ৯১ রান করেন তিনি। আর সেই সঙ্গেই ভেঙে দেন কেভিন পিটারসেনের রেকর্ড। ওডিআই-এর প্রথম ১২টি ইনিংসে মালান মোট ৭৫৮ রান করেছেন। পিটারসেনের সংগ্রহ ছিল ৬৯১ রান। টম কুপারও ৬৯১ রান করেছেন। ইমাম উল হক ৬৭৬ রান করেছেন ওডিআই-এর প্রথম ১২ ইনিংসে। আকিব ইলিয়াস আবার ৬৫৫ রান করেছেন।

২) রাহুল দ্রাবিড়ের ২১ বছরের রেকর্ড ভেঙে দিয়েছেন ঋষভ পন্ত

রাহুল দ্রাবিড়ের ২১ বছর আগের রেকর্ড ভেঙে দিয়েছেন ঋষভ পন্ত। উইকেটকিপার হিসেবে দক্ষিণ আফ্রিকায় কোনও ওডিআই ম্যাচে ঋষভ পন্ত সবচেয়ে বেশি রান করেছেন। এই রেকর্ড ২১ বছর ধরে ছিল রাহুল দ্রাবিড়ের দখলে। ঋষভ পন্ত দ্বিতীয় ওডিআই-এ  ৮৫ রান করেছিলেন। ২০০১ সালে রাহুল দ্রাবিড় উইকেটকিপার হিসেবে দক্ষিণ আফ্রিকায় ওডিআই ম্যাচে খেলতে নেমে ৭৭ রান করেছিলেন। আর ২০১৩ সালে মহেন্দ্র সিং ধোনি করেছিলেন ৬৫ রান।

৩) নুয়ন কুলসেকারার রেকর্ড ভাঙলেন ভুবনেশ্বর কুমার

ভুবনেশ্বর কুমার অবশ্য লজ্জার রেকর্ডই ভেঙেছেন। একজন পেসার হিসেবে ভুবি সবচেয়ে বেশি বার ৬০-এর উপর রান দিয়ে কোনও উইকেট নেননি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় ওডিআই-এ ৬৭ রান দিয়েছেন ভুবি। কিন্তু কোনও উইকেট পাননি। এই নিয়ে ৫ বার এমনটা ঘটনা ঘটালেন ভুবনেশ্বর কুমার। এর আগে নুয়ন কুলসেকারা মোট ৪ বার ৬০-এর উপর রান দিয়ে কোনও উইকেট নিতে পারেননি।

৪) ঘরের মাঠে নিজেদেরই রেকর্ড ভাঙল দক্ষিণ আফ্রিকা

ঘরের মাঠে ভারতের বিরুদ্ধে ওডিআই ম্যাচে সবচেয়ে বেশি রান তাড়া করে জয়ের রেকর্ড করল প্রোটিয়া বাহিনী। এর আগে দক্ষিণ আফ্রিকা কখনও ভারতের বিরুদ্ধে ঘরের মাঠে ওডিআই ম্যাচে ২৮০-এর উপর রান তাড়া করে জেতেনি। দ্বিতীয় ওডিআই-এ ভারতের ২৮৭ রান তাড়া করে জয় ছিনিয়ে নিয়েছে প্রোটিয়া বাহিনী।

৫) গ্যারি কার্স্টেন ভাঙলেন কুইন্টন ডি'ককের রেকর্ড

কুইন্টন ডি'কক ৬৬ বলে ৭৮ রান করে ম্যাচের সেরার পুরস্কার পেয়েছেন। ভারতের বিপক্ষে ওয়ানডেতে এই বাঁহাতি ব্যাটার এখনও পর্যন্ত মোট পাঁচটি হাফ সেঞ্চুরি করেছেন। আর সেই সঙ্গেই তিনি ভারতের বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকার বাঁ-হাতি ব্যাটারের করা ওডিআই-এ সবেচেয় বেশি অর্ধশতরানের যে রেকর্ড গ্যারি কার্স্টেনের ছিল, সেটা ভেঙে দিয়েছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ক্যাটের প্রাক্তন প্রেমিক ও স্বামীর মধ্যে এত্ত ভাব! বনশালির পার্টির ভাইরাল দৃশ্য ৩ কোটির সোনায় মোড়া কেক কেটে ৩০-এ পা উর্বশীর, জন্মদিনে জুটল কটাক্ষ ‘‌মা–বোনেদের আবেদনেই বেড়েছে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা’‌, বিজেপিকে তোপ অভিষেকের ২০২৪ লোকসভা ভোটের আগে মোদীর শেষ ‘মন কি বাত’-এ উঠল কোন কোন প্রসঙ্গ? আল্লুর ছেলে শাহরুখে ‘লুটপুট গায়া’, মুগ্ধ বাদশা চ্যালেঞ্জ দিলেন আব্রাম-সুহানাদের কেরালার জয়ে বিশাল লাভ মোহনবাগানের! কত নম্বরে ইস্টবেঙ্গল? রইল ISL-র পয়েন্ট তালিকা WPL 2024: দুরন্ত হরমনপ্রীত! টানা দ্বিতীয় ম্যাচে জয় পেল মুম্বই ইন্ডিয়ান্স লোকসভা ভোটের আগে INLDর হেভিওয়েট নেতা খুন! রিয়ানায় SUV টার্গেট করে গুলি শুভেন্দু অধিকারীকে সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়লেন অভিষেক বন্দ্যোপাধ্যায় IND vs ENG: প্রত্যেক ইনিংসে নতুন ওপেনিং বোলার! এর আগে এমনটা ঘটেছিল মাত্র তিনবার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.