বাংলা নিউজ > ময়দান > রান করলেই তিন ফর্ম্যাটে নিয়মিত খেলবে এই তরুণ ক্রিকেটার, মত ওয়াসিম জাফরের

রান করলেই তিন ফর্ম্যাটে নিয়মিত খেলবে এই তরুণ ক্রিকেটার, মত ওয়াসিম জাফরের

তিন ফর্ম্যাটে নিয়মিত খেলবে এই তরুণ ক্রিকেটার, মত ওয়াসিম জাফরের

আইপিএলে তার ক্যারিয়ারের সর্বোচ্চ স্কোরটিও করে ফেলেছেন গিল।

শুভব্রত মুখার্জি: ভারতের প্রাক্তন ক্রিকেটার ওয়াসিম জাফর মনে করেন চলতি আইপিএলে তরুণ ওপেনার শুভমন গিল যদি ৫০০-৬০ রান করতে পারেন তাহলেই সিনিয়র ভারতীয় দলের হয়ে তিন ফর্ম্যাটেই নিয়মিত খেলার সুযোগ পাবেন। উল্লেখ্য চলতি আইপিএলের শুরুটা বেল ভালো হয়েছে গিলের ফ্রাঞ্চাইজি গুজরাট টাইটানসের। প্রথম দু'টি ম্যাচের দুটিতেই তারা জিতেছে। স্বয়ং গিল ব্যাট হাতে তাদের দ্বিতীয় ম্যাচে ভাল পারফরম্যান্স করেছেন। বলা ভাল আইপিএলে তার ক্যারিয়ারের সর্বোচ্চ স্কোরটিও করে ফেলেছেন গিল।

দিল্লি ক্যাপিটালস দলের বিরুদ্ধে ৪৬ বলে ৮৪ রান করেন গিল। তার ইনিংসে ভর করেই গুজরাট টাইটানস, দিল্লি ক্যাপিটালস দলের বিরুদ্ধে ১৭১ রান করতে সমর্থ হয়। তার ইনিংস সাজানো ছিল ৬টি চার, ৪টি ছয়ে। স্ট্রাইক রেট ছিল ১৮২.৪৬। কুলদীপ যাদবের বিরুদ্ধে এই ম্যাচে দারুণ ব্যাট করেন গিল। উল্লেখ্য দিল্লির হয়ে প্রথম ম্যাচে ম্যান অফ দি ম্যাচ হয়েছিলেন কুলদীপ।

জাফর, গিল সম্বন্ধে বলতে গিয়ে জানান 'ও (গিল) খুব ভাল খেলেছে ওকে (কুলদীপ)। যে বলগুলো পিচড আপ করেছে কুলদীপ সবকটাকেই ও (গিল) সোজা মেরেছে। ওই ধরনের বলের ক্ষেত্রে এটাই সেরা অপশন। ওকে ভাল পারফরম্যান্স করতে দেখে আমি খুব খুশি। আমার মনে করি সব ফর্ম্যাটেই খেলার ক্ষমতা ওর মধ্যে রয়েছে। ওর পাওয়ার গেমটা নিয়ে আর একটু কাজ করলেই হবে। আমি মনে করি এই আইপিএলের গুরুত্ব ওর কাছে অপরিসীম। আমি মনে করি বর্তমানে ও সাদা বলের ক্রিকেটেও নির্বাচকদের রাডারে রয়েছে। ৫০০-৬০০ রান করলেই আমি মনে করি ও সব ফর্ম্যাটের ক্রিকেটে সিনিয়র দলের হয়ে নিয়মিত খেলার জায়গায় চলে আসবে।'

বন্ধ করুন