বাংলা নিউজ > ময়দান > T20 WC-এ টসে জিতে জয় এসেছে বেশি, হয়েছে নয়া নজির, আজ রোহিত টসে জিতে আশা দেখাচ্ছে
টসে জিতে ফিল্ডিং নিয়েছেন রোহিত।
টসে জিতে ফিল্ডিং নিয়েছেন রোহিত।

T20 WC-এ টসে জিতে জয় এসেছে বেশি, হয়েছে নয়া নজির, আজ রোহিত টসে জিতে আশা দেখাচ্ছে

  • বিশ্বকাপের পরিসংখ্যানে দেখা গিয়েছে, টসে জিতেছে যে দল, সেই দলের ম্যাচে জয় পাওয়ার সংখ্যাটা ৩০। আর যে দল টসে হেরেছে, সেই দলের ম্যাচে জয় পাওয়ার সংখ্যাটা মাত্র ১৫।

টি-টোয়েন্টি বিশ্বকাপের টস জিতে সাফল্যের পরিসংখ্যানটা কি ভারত ধরে রাখতে পারবে? পারবে নিউজিল্যান্ডকে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে হারিয়ে বদলা নিতে? টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের কাছে হেরেই কার্যত ছিটকে গিয়েছিল ভারত। 

এ বার অবশ্য অন্য অঙ্ক। রাহুল দ্রাবিড় এবং রোহিত শর্মা আজ বুধবার নতুন পথ চলা শুরু করছেন। একজন ভারতের হেড কোচ হিসেবে, অন্যজন দেশের টি-টোয়েন্টি দলের পূর্ণ অধিনায়ক হিসেবে। তবে তাঁদের টসের পরিসংখ্যান কিছুটা হলেও স্বস্তি দেবে। সেটা হল টি-টোয়েন্টি বিশ্বকাপে টসে জেতা দলই জয় পেয়েছে।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে এ দিন যেমন টসে জিতেছে রোহিত শর্মা। যদিও জয়পুরে টস খুব একটা বড় ফ্যাক্টর হবে না বলেই জানা গিয়েছে। তবু আশাটা রয়েই গিয়েছে। বিশ্বকাপের পরিসংখ্যানে দেখা গিয়েছে, টসে জিতেছে যে দল, সেই দলের ম্যাচে জয় পাওয়ার সংখ্যাটা ৩০। আর যে দল টসে হেরেছে, সেই দলের ম্যাচে জয় পাওয়ার সংখ্যাটা মাত্র ১৫। অর্থাৎ ৬৬.৬ শতাংশ জয় পেয়েছে টসে জেতা দল। এই পরিসংখ্যান কিন্তু আইসিসি-র আর কোনও গুরুত্বপূর্ণ ইভেন্টে নেই।জয়পুরেও টি-টোয়েন্টিতে সেই আশাই করছেন ভারতের সমর্থকরা।

এ দিকে অস্ট্রেলিয়ার কাছে ৮ উইকেটে হারের ধাক্কা কাটিয়েই ভারতের বিরুদ্ধে তাদেরই ঘরের মাঠে আজ বুধবার থেকে টি-টোয়েন্টি সিরিজ খেলতে নেমেছে নিউজিল্যান্ড। এই সিরিজে খেলাটা মোটেও সহজ হবে না বলে দাবি করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। দেখার, শেষ পর্যন্ত শেষ হাসি হাসে কোন দল!

বন্ধ করুন