বাংলা নিউজ > ময়দান > উইন্ডিজদের বিরুদ্ধে শেষ টেস্টের দল থেকে বাদ বাংলাদেশের ৭ ক্রিকেটার, ছাঁটাই অধিনায়কও

উইন্ডিজদের বিরুদ্ধে শেষ টেস্টের দল থেকে বাদ বাংলাদেশের ৭ ক্রিকেটার, ছাঁটাই অধিনায়কও

বাংলাদেশ ‘এ’ টিম।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শেষ টেস্টের দল থেকে বাংলাদেশের সাত জনকে ছেঁটে ফেলা হয়েছে। সেই তালিকায় রয়েছেন দলেরঅধিনায়ক আফিফ হোসেনও। আগের দুই টেস্টে তিনিই দলকে নেতৃত্ব দিয়েছিলেন।

ওয়েস্ট ইন্ডিজ-‘এ’-র বিরুদ্ধে তৃতীয় তথা শেষ টেস্টে দলে বড় রদবদল করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বাংলাদেশ-'এ' দল থেকে সাত ক্রিকেটারকে বাদ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (২৫ মে) দল ঘোষণা করা হলেও অধিনায়কের নাম জানায়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

যে সাত জনকে বাদ দেওয়া হয়েছে, সেই তালিকায় রয়েছেন বাংলাদেশের ‘এ’ দলের অধিনায়ক আফিফ হোসেনও। আগের দুই টেস্টে তিনিই দলকে নেতৃত্ব দিয়েছিলেন।

আরও পড়ুন: রোহিত নিজে ব্যর্থ, ইশানের চোট, শুভমন-মোহিতদের দাপট- জানুন মুম্বইয়ের হারের হাফ ডজন কারণ

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের যুব দলের মধ্যে তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি ড্র হয়। শুক্রবার (২৬ মে) শেষ হওয়া দ্বিতীয় টেস্টে ৩ উইকেট হারে বাংলাদেশ। আগামী ৩০মে সিরিজের তৃতীয় তথা শেষ টেস্ট ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ এবং ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল। তার আগেই দলে বড় পরিবর্তন করে পুরো খোলনোলচেই বদলে ফেলা হল।

আফিফ ছাড়া আরও যে ছয় ক্রিকেটারকে বাদ দেওয়া হয়েছে, তাঁরা হলেন— শাদমান ইসলাম, নইম শেখ, তনভির ইসলাম, রিশাদ হোসেন, রিপন মণ্ডল ও খালেদ আহমেদ। প্রথম দুই টেস্টে দলে ছিলেন তাঁরা।

আরও পড়ুন: শুভমনের মতো একজনকে দরকার ছিল- নিজে ব্যর্থ হয়েও ব্যাটারদের কাঠগড়ায় তুললেন রোহিত

এ দিকে বাদ পড়া সাত ক্রিকেটারের বদলে দলে নেওয়া হয়েছে ছয় ক্রিকেটারকে। সেখানেও রয়েছেন এক প্রাক্তন অধিনায়ক মোমিনুল হক। বাকিরা হলেন— ইয়াসির আলি, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম ও মৃত্যুঞ্জয় চৌধুরী।

প্রথম দুই টেস্টে খেলা আট ক্রিকেটার অবশ্য তৃতীয় টেস্টেও দলে রয়েছেন। তাঁরা হলেন— জাকির হাসান, সইফ হাসান, মাহমুদুল হাসান জয়, শাহাদাত হোসেন দিপু, নইম হাসান, তাঞ্জিম হাসান শাকিব, মুসফিক হাসান ও ইরফান সুকুর।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

বন্ধ করুন