বাংলা নিউজ > ময়দান > দশে ব্যাট করে আকিলের নজির, শেষ ৫ ওভারে হল ৭২, তবু ইংল্যান্ডের কাছে ১ রানে হারল ওয়েস্ট ইন্ডিজ

দশে ব্যাট করে আকিলের নজির, শেষ ৫ ওভারে হল ৭২, তবু ইংল্যান্ডের কাছে ১ রানে হারল ওয়েস্ট ইন্ডিজ

লড়াই করেও মাত্র ১ রানে হারতে হল ওয়েস্ট ইন্ডিজকে, আকিল হোসেনদের সান্ত্বনা ইংল্যান্ড প্লেয়ারদের।

দশে ব্যাট করতে নেমে আকিল হোসেন ৪৪ রান করেন। যা টি-টোয়েন্টির ইতিহাসে দশ নম্বরে ব্যাট করতে ব্যাট করতে নামা ব্যাটসম্যামনদের মধ্যে সর্বোচ্চ। এর আগে নেপালের সোমপাল কামি হংকং-এর বিরুদ্ধে দশে ব্যাট করতে নেমে ৪০ রান করেছিলেন। যেটা ছিল এতদিন সর্বোচ্চ।

রবিবার ব্রিজটাউনে যেন একটা নাটক হয়ে গেল। ইংল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচকে ঘিরে উত্তেজনার পারদ একদম চরমে পৌঁছল। শেষ পাঁচ ওভার হাড্ডাহাড্ডি লড়াই চলল। আকিল হোসেন নজিরও গড়লেন। তবে শেষ পর্যন্ত জয়ের হাসি হাসল ইংল্যান্ড। ১ রানে তারা ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজে সমতা ফেরাল।

টসে জিতে ইংল্যান্ডকে ব্যাট করতে পাঠিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ১৭১ রান করে ইয়ন মর্গ্যান ব্রিগেড। ওপেন করতে নেমে জেসন রয় করেন ৪৫ রান। আর এক ওপেনার টম ব্যান্টন ১৮ বলে ২৫ রান করে আউট হন। মইন আলি করেন ৩১ রান। ক্রিস জর্ডন ২৭ রান করেন। ওয়েস্ট ইন্ডিজের জেসন হোল্ডার এবং ফ্যাবিয়ান অ্যালেন ২টি করে উইকেট নিয়েছেন।

জবাবে ব্যাট করতে নেমে মরিয়া হয়ে লড়াই করেন ক্যারিবিয়ান ব্যাটসম্যানরা। দশে ব্যাট করতে নেমে আকিল হোসেন ৪৪ রান করেন। যা টি-টোয়েন্টির ইতিহাসে দশ নম্বরে ব্যাট করতে নামা ব্যাটসম্যামনদের মধ্যে সর্বোচ্চ। এর আগে নেপালের সোমপাল কামি হংকং-এর বিরুদ্ধে দশে ব্যাট করতে নেমে ৪০ রান করেছিলেন। যেটা ছিল এতদিন সর্বোচ্চ। ওয়েস্ট ইন্ডিজের কোন খেলোয়াড়ই সাত বা তার নীচে ব্যাটিং করতে নেমে আকিলের স্কোরের চেয়ে বেশি রান করতে পারেননি। এটাও তাঁর নজির।

শেষ ৫ ওভারে আকিল হোসেন এবং রোমারিও শেফার্ড মিলে ৭২ রান করেন। তবু জেতাতে পারেননি ওয়েস্ট ইন্ডিজকে। ২৮ বলে ৪৪ রান করে অপরাজিত থাকেন রোমারিও। এবং ১৬ বলে ৪৪ রানের ঝড়ো ইনিংস খেলেন আকিল। তবু ওয়েস্ট ইন্ডিজ ১ রানে হেরে যায়। প্রসঙ্গত, আকিল এবং রোমারিও ১টি করে উইকেটও নিয়েছেন। নির্দিষ্ট ২০ ওভারে ৮ উইকেটে ১৭০ রান করে তারা। ইংল্যান্ডের হয়ে ৩ উইকেট নিয়েছে মইন আলি। ২ উইকেট নিয়েছেন আদিল রশিদ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

Rafale ফাইটারকে 'Rafael' লেখা হল UPSC সিভিল সার্ভিসেসের প্রশ্নে, হতবাক নেটপাড়া গার্ডেনরিচ কাণ্ডে ৭৩০ পাতার চার্জশিট পেশ, খুনের অভিযোগ আনল কলকাতা পুলিশ নার্সিংহোমে ভর্তি অভিষেক, কেমন আছেন তিনি? জানুন মেডিকেল বুলেটিন মেয়ে ভামিকার হাতে আঁকা কার্ড, ফাদার্স ডে-তে বিরাটের কোন গুণের কথা বললেন অনুষ্কা? পথ অবরোধ করে বসলেন কুলটির বিজেপি বিধায়ক, আনলেন তৃণমূলের বিরুদ্ধে বড় অভিযোগ আমি কাজটা শেষ করতে পারিনি- ভারতের বিরুদ্ধে হারের দায় নিলেন ইমাদ ওয়াসিম রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন মেটানো হবে সরকারি কর্মীদের কোটি কোটি টাকার বকেয়া, আদালতের রায়ের পর বড় ঘোষণা চট করে নেমে যাবে পারদ, দক্ষিণবঙ্গে প্রবল ঝড়-বৃষ্টির সতর্কতা জারি আবহাওয়া দফতরের উৎসব ছেড়ে রচনা আচমকাই হাজির ধনিয়াখালি হাসপাতালে! হলটা কী হুগলির নতুন সাংসদের?

T20 WC 2024

রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ স্কটল্যান্ডের স্বপ্ন ভাঙল অস্ট্রেলিয়া, চিরশত্রুর দাক্ষিণ্যে সুপার এইটে ইংল্যান্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.