বাংলা নিউজ > ময়দান > ৮ ডিসেম্বর: ঠিক দশ বছরের বব্যধানে ক্যাপ্টেন হিসেবে দুই ODI দ্বিশতরানকারী সেহওয়াগ ও রোহিতের কেরিয়ার মোড় নেয় নতুন দিকে
বীরেন্দ্র সেহওয়াগ ও রোহিত শর্মা। ছবি- টুইটার।
বীরেন্দ্র সেহওয়াগ ও রোহিত শর্মা। ছবি- টুইটার।

৮ ডিসেম্বর: ঠিক দশ বছরের বব্যধানে ক্যাপ্টেন হিসেবে দুই ODI দ্বিশতরানকারী সেহওয়াগ ও রোহিতের কেরিয়ার মোড় নেয় নতুন দিকে

  • ৮ ডিসেম্বর তারিখটি স্মরণীয় হয়ে থাকে দুই ভারতীয় তারকার কেরিয়ারে।

ভারতীয় ক্রিকেটের দু'টি উল্লেখযোগ্য ঘটনা, বলা ভালো দু'টি নতুন অধ্যায় শুরুর মাঝে ব্যবধান ঠিক দশ বছরের। ৮ ডিসেম্বর দিনটি বীরেন্দ্র সেহওয়াগ ও রোহিত শর্মার ক্রিকেট কেরিয়ারে স্মরণীয় হয়ে থাকবে সন্দেহ নেই। তবে কাকতলীয় বিষয় হল, দুই তারকার মধ্যে অদ্ভুত এক যোগসূত্র থেকে গেল ৮ ডিসেম্বর ঘিরে।

২০১১ সালের ৮ ডিসেম্বর ইন্দোরে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ান ডে ম্যাচে দুর্দান্ত ডাবল সেঞ্চুরি করেন সেহওয়াগ। তিনি ২১৯ রানের অনবদ্য ইনিংস খেলেন। উল্লেখযোগ্য বিষয় হল, তিনি ছিলেন সেই ম্যাচে ভারতের ক্যাপ্টেন। প্রথম অধিনায়ক হিসেবে একদিনের আন্তর্জাতিক ম্যাচে দ্বিশতরান করেন বীরু।

ক্যাপ্টেন হিসেবে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ডাবল সেঞ্চুরি করা অপর তারকা রোহিত শর্মা ২০২১ সালের ৮ ডিসেম্বের পাকাপাকিভাবে ওয়ান ডে ফর্ম্যাটে ভারতের অধিনায়ক নির্বাচিত হলেন। সুতরাং, ওয়ান ডে ক্রিকেটে ক্যাপ্টেন হিসেবে ডাবল সেঞ্চুরি করা দুই ভারতীয় তারকার মধ্যে কোথাও একটা সেতুবন্ধন করল ৮ ডিসেম্বর।

উল্লেখ্য, ২০১৭ সালের ১৩ ডিসেম্বর মোহালিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে ২০৮ রানের অনবদ্য ইনিংস খেলেন রোহিত শর্মা। তিনি সেই ম্যাচে ভারতীয় দলকে নেতৃত্ব দেন। সুতরাং, সেহওয়াগের পর দ্বিতীয় ভারত অধিনায়ক হিসেবে ওয়ান ডে ক্রিকেটে ডাবল সেঞ্চুরি করার নজির গড়েন হিটম্যান।

বন্ধ করুন