বাংলা নিউজ > ময়দান > Wimbledon- শেষ আটে স্ট্রেট সেটে হেরে বিদায় নিলেন আটবারের জয়ী ফেডেরার
রজার ফেডেরার হারের মুখে  (AP)
রজার ফেডেরার হারের মুখে  (AP)

Wimbledon- শেষ আটে স্ট্রেট সেটে হেরে বিদায় নিলেন আটবারের জয়ী ফেডেরার

  • অন্যদিকে শেষ চারে গিয়েছেন জকোভিচ। 

তাহলে কি শেষ বারের মতো সেন্টার কোর্ট ছাড়লেন রজার ফেডেরার? এই প্রশ্নটাই এখন সকলের মনে। কারণ ১৪ বাছাই হুবের্ট হুরকাজের কাছে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে গেলেন সুইস জাদুকর। শুধু হারলেনই না, রীতিমত স্ট্রেট সেটে পরাজিত হলেন তিনি। শেষ সেটে একটি গেমও জিততে পারলেন না ফেড। 

পোল্যান্ডের তারকা ম্যাচ জেতেন ৬-৩, ৭-৬, ৬-০ স্কোরলাইনে। ফেডেরারকে দেখেই টেনিস খেলা শুরু করেন হুবের্ট। সেই শিষ্যের সামনেই বোধহয় গুরুর স্বর্ণময় ক্যারিয়ারের অন্তিম অধ্যায় লেখা হল। দর্শকদের আচরণেও কার্যত সেটা স্পষ্ট হয়ে যাচ্ছিল। নিজের গ্র্যান্ড স্ল্যাম ইতিহাসে মাত্র তৃতীয় বার বেগেলে হেরে ঘাসের কোর্ট থেকে বিদায় নিলেন তিনি। ম্যাচের শেষে অভিভূত হুবার্ট। তিনি যে জিতবেন এটাও ভাবেননি তিনি। 

৪০ ছুঁইছুঁই ফেডেরার প্রায় এক বছর কোর্টের বাইরে ছিলেন। এই মরশুমে মাত্র আটটি ম্যাচ খেলেছেন তিনি। তারপরেও কার্যত অনায়াসে শেষ আটে যান সুইস ম্যায়েস্ত্রো। এদিন যদিও তার জারিজুরি  খাটেনি। কার্যত সার্ভ ও ভলি করতে পারেননি ঠিককরে। 

অপর সেমিফাইনালে জকোভিচ খেলবেন ডেনিস শাপালোভের সঙ্গে। .মার্টন ফুসকোভিকসকে ৬-৩, ৬-৪, ৬-৪ সেটে হারিয়ে শেষ চারে পৌঁছন বিশ্বের এক নম্বর খেলোয়াড়। ফেডেরারের বিদায়ের পর কার্যত এবার রাস্তা সাফ হয়ে গেল জকোভিচের কাছে কুড়িতম স্ল্যাম জিতে নাদাল ও ফেডকে ছুঁয়ে ফেলার। 

 

বন্ধ করুন