বাংলা নিউজ > ময়দান > ১০টির মধ্যে বদলছে ৯ দলের ক্যাপ্টেন! ২০১৯ বিশ্বকাপের পরে এখনও নেতৃত্বে রয়েছেন ইনি
২০১৯ বিশ্বকাপের পরে এখনও নেতৃত্বে রয়েছেন ইনি

১০টির মধ্যে বদলছে ৯ দলের ক্যাপ্টেন! ২০১৯ বিশ্বকাপের পরে এখনও নেতৃত্বে রয়েছেন ইনি

  • অস্ট্রেলিয়ান অধিনায়কের অবসরের পর, ২০১৯ বিশ্বকাপের পরে তাদের অধিনায়ক পরিবর্তনকারী দলের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। গত বিশ্বকাপে মোট ১০টি দল অংশ নিয়েছিল। এবং এখন পর্যন্ত ৯টি দল তাদের অধিনায়ক পরিবর্তন করে ফেলেছে। এখন শুধু একটি দল বাকি রয়েছে যারা এখনও তাদের অধিনায়ক পরিবর্তন করেনি।

অস্ট্রেলিয়ার সীমিত ওভারের অধিনায়ক অ্যারন ফিঞ্চ সম্প্রতি ৫০ ওভারের ফর্ম্যাট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে চলতি সিরিজের শেষ ম্যাচটিই হবে তাঁর ওয়ানডে ক্যারিয়ারের শেষ ম্যাচ। ফিঞ্চ চান নতুন অধিনায়ক ২০২৩ বিশ্বকাপের প্রস্তুতির জন্য সময় পান।

অস্ট্রেলিয়ান অধিনায়কের অবসরের পর,২০১৯ বিশ্বকাপের পরে তাদের অধিনায়ক পরিবর্তনকারী দলের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। গত বিশ্বকাপে মোট ১০টি দল অংশ নিয়েছিল। এবং এখন পর্যন্ত ৯টি দল তাদের অধিনায়ক পরিবর্তন করে ফেলেছে। এখন শুধু একটি দল বাকি রয়েছে যারা এখনও তাদের অধিনায়ক পরিবর্তন করেনি।

আরও পড়ুন… দলে ফিরছেন নাসিম-শাদাব, ছন্দে হাসারাঙ্গা! ফাইনালে নজরে থাকবেন কোন ৫ ক্রিকেটার

প্রথমত, আমরা যদি বিশ্বকাপ জয়ী দল ইংল্যান্ডের কথা বলি,তাহলে ২০১৯ সালেদলের অধিনায়ক ছিলেন ইয়ন মর্গ্যান, কিন্তু তিনি এখন অবসর নিয়েছেন,যার পরে জোস বাটলারকে দলের দায়িত্ব দেওয়া হয়েছে। একই সঙ্গে বিরাট কোহলির পর ভারতীয় দলের নেতৃত্ব সামলাচ্ছেন রোহিত শর্মা। গত বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ছিলেন ফ্যাফ ডু প্লেসি,কিন্তু এখন এই দলের নেতৃত্ব দিচ্ছেন টেম্বা বাভুমা।

একইভাবে বাংলাদেশের অধিনায়ক এখন তামিম ইকবাল,মাশরাফি মুর্তজা নন। একই সঙ্গে সরফরাজ আহমেদের জায়গায় পাকিস্তান দলকে নেতৃত্ব দিচ্ছেন বাবর আজম। ওয়েস্ট ইন্ডিজ দলের কথা বললে,২০১৯ বিশ্বকাপে জেসন হোল্ডারের তাদের দলের অধিনায়কত্ব করে ছিলেন, তবে এখন এই দায়িত্বটি নিকোসাল পুরানের কাঁধে রয়েছে। করুণারত্নের জায়গায় এখন শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শনাকা।

আরও পড়ুন… রোহিতকে ছাপিয়ে গেলেন হরমন, ইংল্যান্ডের মাটিতে গড়লেন নজির

নিউজিল্যান্ডই একমাত্র দল যারা এখনও তাদের অধিনায়ক পরিবর্তন করেনি। ২০১৯ বিশ্বকাপের রানার্সআপ দলের অধিনায়ক কেন উইলিয়ামসন এখনও দলের নেতৃত্ব দিচ্ছেন এবং তিনিই ২০২৩ বিশ্বকাপ পর্যন্ত নিউজিল্যান্ড দলের অধিনায়ক থাকবেন বলে আশা করা হচ্ছে।

বন্ধ করুন