বাংলা নিউজ > ময়দান > ৯৪ বছর বয়সী ঠাকুমার অসাধ্য সাধন! ভারতের হয়ে জিতলেন সোনা সহ তিনটি পদক
৯৪ বছরের ভগবান দেবী সোনা সহ জিতলেন ৩টে পদক (ছবি-এএনআই)

৯৪ বছর বয়সী ঠাকুমার অসাধ্য সাধন! ভারতের হয়ে জিতলেন সোনা সহ তিনটি পদক

হরিয়ানার বাসিন্দা ভগবানী দেবী তার বয়স এখন ৯৪ বছর, তিনি বিশ্ব মাস্টার্স অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে সোনা এবং দুটি ব্রোঞ্জ জিতে বিশ্বের কাছে অনুপ্রেরণা হয়ে উঠছেন। ৯৪ বছর বয়সী ভগবানী দেবী ডাগর ফিনল্যান্ডে বিশ্ব মাস্টার্স অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ ২০২২-এ ভারতের হয়ে একটি স্বর্ণপদক জিতলেন।

আপনার যদি মনে ভিতরে কিছু করার ইচ্ছা থাকে,তবে আপনাকে কিছুই হারাতে পারে না। এমনকি বয়সও আপনার কাছে শুধুমাত্র একটি সংখ্যা হয়ে থেকে যায়। সেটাই সকলকে করে দেখালেন ৯৪ বছর বয়সী ভগবানী দেবী ডাগর। তিনি এমন কিছু করলেন যাতে উপরের লেখা প্রবাদটি সঠিক প্রমাণিত হয়েছে। যে বয়সে মানুষ সাধারণত ঠিকমতো বসতে পারে না,যেই বয়সে মানুষ নানা রোগের সঙ্গে লড়াই করে, সেই বয়সেই বিদেশে ভারতের পতাকা তুলে ধরলেন ৯৪ বছর বয়সী ভগবানী দেবী ডাগর।

যে বয়সে মানুষ সচরাচর ঠিকমতো চলাফেরা করতে পারে না,সেই বয়সে ভগবান বিদেশের মাটিতে ভারতের সম্মান বাড়িয়েছেন। হরিয়ানার বাসিন্দা ভগবানী দেবী তার বয়স এখন ৯৪ বছর, তিনি বিশ্ব মাস্টার্স অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে সোনা এবং দুটি ব্রোঞ্জ জিতে বিশ্বের কাছে অনুপ্রেরণা হয়ে উঠছেন। ৯৪ বছর বয়সী ভগবানী দেবী ডাগর ফিনল্যান্ডে বিশ্ব মাস্টার্স অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ ২০২২-এ ভারতের হয়ে একটি স্বর্ণপদক এবং দুটি ব্রোঞ্জ পদক জিতলেন। এবং এই জয়ের ফলে বিদেশের মাটিতে ভারতের সম্মান বাড়ালেন।

আরও পড়ুন… বল হাতে ম্যান অফ দ্য ম্যাচ হয়েও সূর্যকুমার যাদবদের শট দেখে অবাক রিস টোপলে

আরও পড়ুন… বল হাতে ম্যান অফ দ্য ম্যাচ হয়েও সূর্যকুমার যাদবদের শট দেখে অবাক রিস টোপলে

ভগবানী দেবী ফিনল্যান্ডের ট্যাম্পেরে ১০০ মিটার স্প্রিন্ট ইভেন্ট শেষ করলেন মাত্র ২৪.৭৪ সেকেন্ডে, এরফলে তিনি স্বর্ণপদক জিতেছিলেন। এছাড়া শটপুটে ব্রোঞ্জ পদকও জিতেছেন তিনি।যুব বিষয়ক ও ক্রীড়া মন্ত্রক তাদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে ভগবানী দেবীর ছবি পোস্ট করেছে। ক্যাপশনে মন্ত্রক লিখেছেন,‘ভারতের ৯৪ বছর বয়সী ভগবানী দেবী আবারও বলেছেন যে বয়স একটি সংখ্যা মাত্র। তিনি স্বর্ণ ও ব্রোঞ্জ পদক জিতেছেন। সত্যিই একটি সাহসী কাজ।’

বন্ধ করুন