বাংলা নিউজ > ময়দান > ১২৬ কিলো ওজনের ছেলেকে মাঠে নামাতে ফুটবল দল কিনলেন ব্যবসায়ী
১২৬ কিলো ওজনের ফুটবলার (ছবি: টুইটার)
১২৬ কিলো ওজনের ফুটবলার (ছবি: টুইটার)

১২৬ কিলো ওজনের ছেলেকে মাঠে নামাতে ফুটবল দল কিনলেন ব্যবসায়ী

  • চাইনিজ লিগের দ্বিতীয় ডিভিশনের ম্যাচ খেললেন ১২৬ কিলো ওজনের এক ১৯ বছরের ছেলে। শুধু মাত্র বাবার টাকার জোরেই এটা করলেন তিনি। দল ও কোচের অনিচ্ছা থাকা স্বত্ত্বেও নিজের ইচ্ছা পূরণ করতে দলকে সমস্যায় ফেললেন এই ব্যবসায়ী।

অর্থ থাকলে কী না হয়। মনের সব চাওয়াকে পূর্ণ করা যায়। সেই টাকার জোরেই এবার ১২৬ কিলো ওজনের ছেলেকে দলের জার্সি পড়িয়ে মাঠে নামালেন এক চিনা ব্যবসায়ি। চাইনিজ লিগের দ্বিতীয় ডিভিশনের ম্যাচ খেললেন ১২৬ কিলো ওজনের এক ১৯ বছরের ছেলে। শুধু মাত্র বাবার টাকার জোরেই এটা করলেন তিনি। দল ও কোচের অনিচ্ছা থাকা স্বত্ত্বেও নিজের ইচ্ছা পূরণ করতে দলকে সমস্যায় ফেললেন এই ব্যবসায়ী। 

টাকার ক্ষমতায় কী কেউ নিজের ক্ষতি করেন। উত্তরটা আপনি না বললেও, ঐ চিনা ব্যবসায়ী টাকার জোরে নিজের ফুটবল দলকে ডোবাতে বসেছেন। এখনও পর্যন্ত লিগের ছয়টি ম্যাচ খেলে পাঁচটিতে হেরেছে তাঁর দল জিবো কুজু। তাতেও কিছু যায় আসেনা দলের মালিকের, তিনি নিজের ইচ্ছা পূরণ করতেই ব্যস্ত।  

চিনা ব্যবসায়ীর নাম হি শিহুয়া। চিনের দ্বিতীয়-ডিভিশন ফুটবল দল জিবো কুজু’র অন্যতম প্রধান শেয়ারহোল্ডার তিনি। চিনের কোটিপতিদের মধ্যে তিনি একজন। খেলোধুলোও বেশ পছন্দ করেন। তবে টাকার ক্ষমতায় নিজের ১২৬ কিলো ওজনের ছেলেকে দলের জার্সি পড়িয়ে মাঠে নামালেন। সেই ভিডিও এবার নেট দুনিয়ায় ভাইরাল হল। সে আবার ৭ নম্বর জার্সি পরে। বাবার অমন জোরাজুরির পর বদলি ফুটবলার হিসাবে দলে জায়গা হয়ে যায় 'সুযোগ্য' ছেলেরও। ভিডিয়োতে স্পষ্ট দেখতে পাওয়া যাচ্ছে যে দলের সতীর্থরা অনিচ্ছা সত্ত্বেও ১৯ বছরের এই ফুটবলারকে বল পাশ করছেন। আর সেই 'ছেলে' বল ধরতে গিয়ে একেবারে ল্যাজে-গোবরে অবস্থা!  

তবে এখানেই শেষ নয়, খেলার মাঠে তাঁর এহেন অনধিকার প্রবেশ এতটাই বাড়াবাড়ির পর্যায়ে পৌঁছে গিয়েছে যে চিনা ব্যবসায়ীর হি শিহুয়া আনুষ্ঠানিকভাবে ১০ নম্বর জার্সিটা নিজের দখলে রেখে দিয়েছেন। কোনও ফুটবলারকে ১০ নম্বর জার্সি দেওয়া হয়নি। সেই জার্সি তিনি নিজের কাছে রেখে দিয়েছেন এবং ইচ্ছেমতো দলের খেলোয়াড় হিসেবেই মাঠে নেমে পড়েন।

স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, মাঠে তিনি থাকলেন কিংবা না থাকলেন, তাতে কারোর কিস্যু এসে যায় না। আরও ভালো করে বলতে গেলে, শিহুয়া মাঠে থাকলে তাঁর দলকে অনেক বেশি ভুগতে হয়।

বন্ধ করুন