বাংলা নিউজ > ময়দান > County Championship-এ ৫ বছরে প্রথম ত্রিপল সেঞ্চুরি, অনন্য নজির তারকা ব্যাটারের

County Championship-এ ৫ বছরে প্রথম ত্রিপল সেঞ্চুরি, অনন্য নজির তারকা ব্যাটারের

কাউন্টিতে ত্রিপল সেঞ্চুরি করেন কিটন জেনিংস।

ল্যাঙ্কারশায়ারের ওপেনিং জুটিই ভিত মজবুত করে দেয়। কিটনের ত্রিপল সেঞ্চুরি ছাড়াও, লুক ওয়েলস সেঞ্চুরি করেন। এই জুটি প্রথম উইকেটে ১৮৬ রান যোগ করে। লুক ১০৯ করে আউট হলে, তিনে নেমে জোশ বোহানন আবার ৯১ রান করেন। দ্বিতীয় উইকেটে যোগ হয় ২১১ রান। যার নিট ফল, শুরুতেই ল্যাঙ্কারশায়ার বড় রানের লক্ষ্যে পৌঁছে যায়।

কাউন্টি চ্যাম্পিয়নশিপে গত ৫ বছরে এই নজির কেউ গড়তে পারেননি, যা গড়ে ফেললেন দক্ষিণ আফ্রিকার কিটন জেনিংস। সামারসেটের বিরুদ্ধে ত্রিপল সেঞ্চুরি করে সকলকে তাক লাগিয়ে দিলেন এই ব্যাটার। কিটন জেনিংস মোট ৩১৮ রান করেন। যার হাত ধরে ল্যাঙ্কারশায়ার ৯ উইকেটে ৬২৪ রানের বিশাল স্কোর ইতিমধ্যে করে ফেলেছে।

টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে সামারসেট ৪৪৬ রান করে। লুইস গোল্ডসওয়ার্দি ১৩০, জেমস রিউ ৭০, রোয়েলফ ভ্যান ডের মেরওয়ে ৫৫, টম ল্যামনবি ও লুইস গ্রেগরি ৪২ করে রান করেন।

ল্যাঙ্কারশায়ারের উইল উইলিয়ামস ৩ উইকেট নেন। এ ছাড়া ২টি করে উইকেট নিয়েছেন টম বেইলি, লুক উড এবং জ্যাক মরলে।

আরও পড়ুন: ওপেনিং সমস্যায় ভুগছে ইংল্যান্ড, ওদিকে ৭৩ নম্বর ফার্স্ট ক্লাস সেঞ্চুরি কুকের

জবাবে ব্যাট করতে নেমে ল্যাঙ্কারশায়ারের ওপেনিং জুটিই ভিত মজবুত করে দেয়। কিটনের ত্রিপল সেঞ্চুরি ছাড়াও, লুক ওয়েলস সেঞ্চুরি করেন। এই জুটি প্রথম উইকেটে ১৮৬ রান যোগ করে। লুক ১০৯ করে আউট হলে, তিনে নেমে জোশ বোহানন আবার ৯১ রান করেন। দ্বিতীয় উইকেটে যোগ হয় ২১১ রান। যার নিট ফল, শুরুতেই ল্যাঙ্কারশায়ার বড় রানের লক্ষ্যে পৌঁছে যায়।

আরও পড়ুন: বল নয়, কাউন্টিতে ব্যাট হাতে ঝড় তুললেন উমেশ যাদব, ভিডিয়ো

কিটন ৩১৮ করে আউট হওয়ার পর ল্যাঙ্কারশায়ারের বাকি ব্যাটাররা অবশ্য সে ভাবে খেলতে পারেননি। বাকিদের কেউ হাফসেঞ্চুরিও করেননি। তবু এখনও পর্যন্ত প্রথম ইনিংসে ১৭৮ রানে এগিয়ে ল্যাঙ্কারশায়ার।

সামারসেটের রোয়েলফ ভ্যান ডার মেরওউই একাই ৫ উইকেট নিয়েছেন। ম্যাট রেনশ নিয়েছেন ৩ উইকেট।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল রোহিত হলেন পরবর্তী ধোনি এবং সৌরভ- বড় সার্টিফিকেট মাহির ঘনিষ্ট ভারতের প্রাক্তনীর করোনা-যোদ্ধা শৈলজা সহ কেরলের ২০ আসনে প্রার্থী ঘোষণা করে দিল এলডিএফ জিতে ইস্টবেঙ্গলের রক্তচাপ বাড়াল পঞ্জাব! কোথায় মোহনবাগান? রইল ISL-র পয়েন্ট টেবিল জনগর্জন সভায় একটা বিশেষ কাজ করতে হবে এমএলএ-এমপিদের, নির্দেশ দিল তৃণমূল ১০ বছরের প্রেম, শিখ ও খ্রিস্টান রীতিতে মার্চেই বিয়ে সারছেন তাপসী, পাত্রকে চেনেন? সন্দেশখালি নিয়ে তৃণমূলকে মণিপুর মনে করালেন নির্মলা, পাল্টা জবাব দিল দল মাত্র ১০৭ রানে GG-কে গুঁড়িয়ে,৮ উইকেট ম্যাচ জিতল RCB,উঠে পড়ল লিগ টেবলের মগডালে বুধে কি বাংলার আবহাওয়ায় 'হাওয়া বদল'? বসন্তে বৃষ্টি আর কতদিন! রইল ওয়েদার আপডেট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.